corona virus btn
corona virus btn
Loading

পাখির চোখ অক্টোবর, কলকাতা লিগ চালুর তোড়জোড় আইএফএ-র

পাখির চোখ অক্টোবর, কলকাতা লিগ চালুর তোড়জোড় আইএফএ-র

বুন্দেশলিগা ফিরেছে। মাঠে ফেরানোর তোড়জোড় শুরু হয়েছে লা লিগা ও ইংলিশ প্রিমিয়ার লিগকে। পিছিয়ে নেই খোদ কলকাতাও‌। ফুটবল ফেরানোর প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে রাজ্য ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা ইন্ডিয়ান ফুটবল অ্যাসোসিয়েশনে

  • Share this:

#কলকাতা : বুন্দেশলিগা ফিরেছে। মাঠে ফেরানোর তোড়জোড় শুরু হয়েছে লা লিগা ও ইংলিশ প্রিমিয়ার লিগকে। পিছিয়ে নেই খোদ কলকাতাও‌। ফুটবল ফেরানোর প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে রাজ্য ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা ইন্ডিয়ান ফুটবল অ্যাসোসিয়েশনে।

কলকাতাকে চেনা যায় তার ফুটবল প্রেম দিয়ে। করোনা আতঙ্ক কাটিয়ে শহর যখন ধীরে ধীরে তার চেনা ছন্দে ফেরার চেষ্টা করছে, সেই সময়ে ফুটবলই বা বাদ যায় কেন! ইতিমধ্যেই আইএফএ-র পক্ষ থেকে অনুমোদিত ২৭৬ টি ক্লাবের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। কলকাতা লিগ শুরু করা  নিয়ে মতামত চাওয়া হয়েছে আইএফএ-র অনুমোদিত ২৭৬ টি ক্লাবের। এরপর ধাপে ধাপে প্রশাসনের সঙ্গে কথাবার্তা বলে, সরকারের অনুমতি সাপেক্ষে ময়দানে ফুটবল ফেরানোর পক্ষে আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায়। আইএফএ-র চেয়ারম্যান ও এআইএফএফ-র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সুব্রত দত্ত আগেই সওয়াল করেছিলেন। ছোট ফরম্যাটে হলেও কলকাতা লিগ চালুর পক্ষে বরাবর মত দিয়েছিলেন সুব্রত দত্ত। সচিব জয়দীপ মুখোপাধ্যায়ও এখন সেই পথেই।

ধাপে ধাপে ফুটবল মরশুম চালুর জন্য আপাতত ব্লু-প্রিন্ট সাজানোর কাজে ব্যস্ত আইএফএ কর্তারা। শহরের ১০ জন চিকিৎসককে নিয়ে মেডিকেল অ্যাডভাইজারি বোর্ড গড়ে তাদের পরামর্শ নেবে আইএফএ। সাধারণত কলকাতায় ফুটবল মরশুম পুরোদমে শুরু হয় জুলাই মাসে। কলকাতা ফুটবলের সিগনেচার প্রিমিয়ার লিগ শুরু হয় আরও সপ্তাহ খানেক বাদে। তবে এবার করোনা ভাইরাসের তাণ্ডবে পিছিয়ে দেওয়া হচ্ছে কলকাতার ফুটবল মরশুম।

পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলে অক্টোবরকে পাখির চোখ  করছে আইএফএ। লিগের চেনা ফরম্যাটে বদল করে হলেও মরসুম শুরু করতে মরিয়া আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায়। কলকাতা লিগের সঙ্গে জড়িত লক্ষ্য মানুষের জীবিকা ও জীবন। ফুটবলার, কোচ তো বটেই, মাঠের মালি, ময়দানের ক্যান্টিন মালিক, জার্সি-বুট প্রস্তুতকারক সংস্থাগুলোর ভবিষ্যৎ জড়িয়ে আছে কলকাতা ময়দানের সঙ্গে। সেই দিকে নজর রেখেই স্বাস্থ্য বিধি মেনে দেরিতে হলেও কলকাতা লিগ চালু করার পরিকল্পনা সারা হয়ে গিয়েছে আইএফএ-র।

PARADIP GHOSH

Published by: Rukmini Mazumder
First published: May 30, 2020, 11:12 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर