পরপর দুটো বিশ্বকাপের ফাইনালে নিউজিল্যান্ড, এবার আর খালি হাতে ফিরতে চান না উইলিয়ামসনরা

পরপর দুটো বিশ্বকাপের ফাইনালে নিউজিল্যান্ড, এবার আর খালি হাতে ফিরতে চান না উইলিয়ামসনরা
Photo Courtesy: ICC/Twitter
  • Share this:

#লন্ডন: ২০১৫-র মেলবোর্নের পর ২০১৯-এর লর্ডস। পরপর দুটো বিশ্বকাপ ফাইনালে নিউজিল্যান্ড। এবার আর খালি হাতে ফিরতে চান না উইলিয়ামসন, টেলররা।

সেই প্রথমবার বিশ্বকাপ ফাইনালে ওঠা। কিন্তু শেষরক্ষা হয়নি। মেলবোর্নে তাসমান প্রতিবেশীদের গুঁড়িয়ে দিয়ে পঞ্চমবার বিশ্বকাপ ঘরে তুলেছিল অস্ট্রেলিয়া। হারের পর যেন একটা মানসিক প্রস্তুিত নিয়ে ফেলেছিলেন সেবার ম্যাকালামের ডেপুটি কেন উইলিয়ামসন। পরের বার ফাইনাল হার্ডল পেরোতেই হবে।

চার বছর পর এবার বিলেত। আবার বিশ্বকাপ ফাইনালে নিউজিল্যান্ড। যাঁদের প্রথম থেকেই বিশ্বজয়ের অন্যতম ফেভারিট ধরেছিলেন বিশেষজ্ঞরা। প্রথম থেকে দাপটে খেলা শুরু করলেও গ্রুপের শেষ তিন ম্যাচে হঠাৎই ধাক্কা।  পাকিস্তান, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের কাছে হার। গ্রুপ পর্ব শেষ ১১ পয়েন্টে। একই জায়গাতে দাঁড়িয়েছিল পাকিস্তানও। কিন্তু ভাল রান রেটের জন্য সরফরাজদের টপকে বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে গেলেন উইলিয়ামসনরা ৷

এবার ম্যাঞ্চেস্টারে সেই টানটান সেমি ফাইনাল। বৃষ্টির জন্য যা গড়াল দু’দিনে। অবশেষে স্নায়ুর লড়াইয়ে বিরাটদের হারিয়ে পরপর দুবার বিশ্বকাপ ফাইনালে কিউইরা। ম্যাঞ্চেস্টারের আগে সাতবার সেমি ফাইনাল খেললেও নিউজিল্যান্ড ফাইনালে উঠেছে মাত্র একবার। তাও ২০১৫-তে, দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে। তার আগে ছটা সেমি ফাইনালে শুধু ব্যর্থতাই সঙ্গী। পরপর দুটো ফাইনালে উঠে বিশ্বকাপে নক আউটের রেকর্ডটাও কিছুটা ভাল হল।

২০১৫-র ফাইনাল হার্ডলটা পেরোতে পারেননি ব্রেন্ডন ম্যাকালাম। চার বছর পর আর ম্যাকালাম হতে চান না বিশ্ব ক্রিকেটের নতুন ক্যাপ্টেন কুল।

First published: 10:54:28 AM Jul 13, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर