• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Brett Lee on Rahul and Shami : রাহুল এবং শামিকেই টি টোয়েন্টি বিশ্বকাপের সেরা দেখতে পাচ্ছেন ব্রেট লি

Brett Lee on Rahul and Shami : রাহুল এবং শামিকেই টি টোয়েন্টি বিশ্বকাপের সেরা দেখতে পাচ্ছেন ব্রেট লি

কে এল রাহুল এবং শামির ওপর বাজি ধরছেন লি

কে এল রাহুল এবং শামির ওপর বাজি ধরছেন লি

ICC T20 World Cup Brett Lee puts his money on KL Rahul Mohammad Shami as top run scorer and wicket taker . ব্রেট লি বলেছেন, এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা ব্যাটার হবেন লোকেশ রাহুল। বোলার হিসেবে সবচেয়ে বেশি উইকেট নেবেন মহম্মদ শামি।

  • Share this:

    #আবুধাবি: যখন বল হাতে ব্যাটসম্যানদের দিকে এগিয়ে আসতেন, হৃদকম্পন বেড়ে যেত সকলের। ব্রেট লির গতিতে কাবু হননি, এমন ব্যাটসম্যান খুঁজে পাওয়া মুশকিল। ক্রিকেট ধারাভাষ্যকার এবং পন্ডিত হিসেবেও নির্দ্বিধায় নিজের মতামত ব্যক্ত করতে পারেন। রাত পোহালেই আগামীকাল শনিবার থেকে শুরু হচ্ছে বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্ব। শুরু হবে বড় দলগুলোর হাড্ডাহাড্ডি লড়াই। অনেক প্রাক্তন ক্রিকেটারই এই বিশ্বকাপের সম্ভাব্য সেরা পারফর্মার বেছে নিচ্ছেন। এবার সেই তালিকায় নাম লেখালেন প্রাক্তন অজি পেস সুপারস্টার ব্রেট লি।

    তার মতে, সেরা ব্যাটার এবং সেরা বোলার দুই ক্ষেত্রেই শীর্ষে থাকবে ভারত। ব্রেট লি বলেছেন, এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা ব্যাটার হবেন লোকেশ রাহুল। বোলার হিসেবে সবচেয়ে বেশি উইকেট নেবেন মহম্মদ শামি। আইসিসির একটি নিবন্ধে তিনি লিখেছেন, 'ভারতের প্রথম পাঁচ ব্যাটার এবং বোলাররা যে দারুণ ছন্দে আছে, তাতে ভারতই বিশ্বকাপ শিরোপার বড় দাবিদার। এই টুর্নামেন্টে সবচেয়ে বেশি রান করতে পারে লোকেশ রাহুল। আর সবচেয়ে বেশি উইকেট নিতে পারে শামি। শেষ কয়েক মাসে তারা খুব ভাল ছন্দে আছে।'

    ব্রেট লির মতে এই দুই ক্রিকেটার যদি ছন্দে থাকে তা হলে ভারতকে আটকানো বেশ কঠিন হবে। ভারতকে নিয়ে আশাবাদী হলেও নিজের দেশকে নিয়ে খুব উচ্ছ্বসিত নন লি। তিনি লিখেছেন, 'টি-টোয়েন্টি ক্রিকেটে অস্ট্রেলিয়ার খুব বেশি সাফল্য নেই। সময় এসেছে সেই ইতিহাস বদলে দেওয়ার। আমাদের দলে বেশ কিছু ক্রিকেটার আছে, যারা ম্যাচ ঘুরিয়ে দিতে পারে। তবে সেটা খুব সহজ হবে না। কারণ এই আসরে ইংল্যান্ড, ভারত এবং নিউজিল্যান্ডের মতো দল আছে।'

    ব্রেট লি একা নন, কে এল রাহুল নিয়ে আরও প্রাক্তন ক্রিকেটাররা মন্তব্য করেছেন। প্রথম প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে ওপেন করতে নেমে দুর্দান্ত ছন্দে ব্যাট করতে দেখা গিয়েছিল কে এল রাহুলকে। মাত্র ২৩ বলে অর্ধশতরান করেছিলেন তিনি। দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩৯ করেন তিনি। তবে শুধু এই ম্যাচ দেখে নয়, আইপিএলে যে ছন্দে ব্যাট করেছিলেন পঞ্জাব অধিনায়ক, তার সেই ফর্ম যদি ধরে রাখতে পারেন আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপে, তাহলে অন্য দলগুলোর ভাগ্যে দুঃখ আছে মনে করেন প্রাক্তন তারকারা।

    ভিভিএস লক্ষ্মণ এবং দক্ষিণ আফ্রিকার প্রাক্তন তারকা ডেল স্টেইন পরিষ্কার জানিয়ে দিয়েছেন কে এল রাহুল যদি নিজের স্বাভাবিক ব্যাটিং তুলে ধরতে পারেন, তাহলে টি টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ রান স্কোরার হওয়ার ক্ষমতা আছে। মহম্মদ শামি একবার নিজের ছন্দ পেয়ে গেলে বিশ্বের সেরা ব্যাটসম্যানদের ঝামেলায় ফেলতে পারেন। এই দুজন ছাড়াও ভারতের হাতে রোহিত, বিরাট, বুমরার মত ম্যাচ উইনার রয়েছে।

    Published by:Rohan Chowdhury
    First published: