• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Australia T20 World Cup Starc : প্রথমবার টি টোয়েন্টি চ্যাম্পিয়ন হতে মরিয়া অস্ট্রেলিয়া, বলছেন মিচেল স্টার্ক

Australia T20 World Cup Starc : প্রথমবার টি টোয়েন্টি চ্যাম্পিয়ন হতে মরিয়া অস্ট্রেলিয়া, বলছেন মিচেল স্টার্ক

টি টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার অন্যতম ভরসা স্টার্ক

টি টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার অন্যতম ভরসা স্টার্ক

ICC T20 World Cup Australia ready to give it all to win their first T20 World Cup says Mitchell Starc. পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। একদিনের ক্রিকেটে। কিন্তু টি টোয়েন্টি বিশ্বকাপ একবারও জেতা হয়নি ক্যাঙ্গারুদের।পরিসংখ্যান দেখে আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে মাপতে যাওয়া ঠিক হবে না বলে মনে করেন মিচেল স্টার্ক।

  • Share this:

    #দুবাই: ফুটবলে ব্রাজিল, ক্রিকেটে অস্ট্রেলিয়া। দুটো হলুদ জার্সি নিজেদের সেরা ছন্দে থাকলে বিপক্ষ দলের পক্ষে কাজটা কঠিন হয়ে পড়ে। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। একদিনের ক্রিকেটে। কিন্তু টি টোয়েন্টি বিশ্বকাপ একবারও জেতা হয়নি ক্যাঙ্গারুদের। ফলে অস্ট্রেলিয়ার মতো সফল এবং ক্রিকেটে ঐতিহ্যশালী দেশের পক্ষে যা মোটেই ভাল বিজ্ঞাপন নয়। ২০২০ সালের প্রথম থেকে ধরলে মোট ২৪ টি টি টোয়েন্টি ম্যাচ খেলেছে অস্ট্রেলিয়া। তার মধ্যে জয় মাত্র ৮ টি। হেরেছে ১৬ টি।

    ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশ সফর থেকে দশের মধ্যে দুটি ম্যাচ জিতেছে তারা। তবে এমন হতশ্রী পরিসংখ্যান দেখে আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে মাপতে যাওয়া ঠিক হবে না বলে মনে করেন মিচেল স্টার্ক। বাঁহাতি অজি ফাস্ট বোলার জানিয়েছেন শেষ তিন বছরে টি টোয়েন্টি ফরম্যাটে নিজেদের সব ক্রিকেটারদের একসঙ্গে পায়নি অস্ট্রেলিয়া। কিন্তু এবার সকলে আছে।

    তাই ভাল কিছুর আশা করা যেতেই পারে। স্টার্ক মনে করেন অস্ট্রেলিয়া এবার চ্যাম্পিয়ান হওয়ার মতো দল। ২৩ অক্টোবর আবুধাবিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। স্টার্ক পরিষ্কার জানিয়েছেন গ্রুপে পাঁচটি ম্যাচ। প্রথম দুটি দল সেমিফাইনালে যাবে। এমন পরিস্থিতিতে ভুলত্রুটির জায়গা বিশেষ নেই। তাই প্রথম থেকেই নিজেদের সেরাটা মাঠে উজাড় করে দিতে হবে।

    আরও পড়ুন - Afghanistan T20 World Cup : বিপক্ষের চোখে চোখ রেখে লড়াই করবে আফগানিস্তান, বললেন অধিনায়ক নবি

    ব্যাটিংয়ে ওয়ার্নার, ফিঞ্চ, স্মিথ, ওয়েড রয়েছেন। বোলিংয়ে প্যাট কামিন্স, হাজেলউড, রিচার্ডসন, অ্যাডাম জাম্পা আছেন। অলরাউন্ডার হিসেবে স্তইনিস, ম্যাক্সওয়েল, মিচেল মার্শ আছেন। তাই সবদিক থেকে তৈরি অস্ট্রেলিয়া। অতীতের খারাপ পরিসংখ্যান মাথায় রাখছেন না কেউ। নতুন লক্ষ্যে সবাই মিলে ঝাঁপিয়ে পড়তে প্রস্তুত। দক্ষিণ আফ্রিকার পর নিজেদের সবচেয়ে পুরনো প্রতিদ্বন্দী ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে হবে অস্ট্রেলিয়ানদের। সেটাও মাথায় রাখতে হচ্ছে ক্যাঙ্গারুরদের।

    Published by:Rohan Chowdhury
    First published: