Home /News /sports /
ICC T20 World Cup: মাঠে দর্শক প্রবেশের অনুমতি, টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অনলাইনে টিকিট বিক্রি শুরু

ICC T20 World Cup: মাঠে দর্শক প্রবেশের অনুমতি, টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অনলাইনে টিকিট বিক্রি শুরু

Image Credit: IPL

Image Credit: IPL

ICC Men’s T20 World Cup 2021 opens the door to fans: ১৭ অক্টোবর থেকে বিশ্বকাপের কোয়ালিফাইং রাউন্ড শুরু। প্রথম ম্যাচ আয়োজিত হবে ওমানের রাজধানী মাস্কাটে।

  • Share this:

কলকাতা: ক্রিকেট প্রেমীদের জন্য সুখবর। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য টিকিট বিক্রি শুরু। রবিবার থেকে অনলাইনে শুরু হয়ে গেল টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচের টিকিট। করোনা পরবর্তী পরিস্থিতিতে মাঠে ফিরতে চলেছে দর্শক (ICC T20 World Cup)।

বিশ্বকাপের ম্যাচে মাঠে দর্শকের প্রবেশের অনুমতি দিল সংযুক্ত আরব আমিরশাহী ও ওমান সরকার। টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঠে দর্শক প্রবেশ করানোর বিষয়ে বেশ কয়েকদিন ধরেই আইসিসি এবং স্থানীয় সরকারের সঙ্গে আলোচনা চালাচ্ছিল বিসিসিআই (BCCI)। করোনার কারণে ভারতের বদলে এইবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন হচ্ছে সংযুক্ত আরব আমিরশাহী ও ওমানে। তবে আয়োজক দেশ হিসেবে রয়েছে ভারত।

১৭ অক্টোবর থেকে বিশ্বকাপের কোয়ালিফাইং রাউন্ড শুরু। প্রথম ম্যাচ আয়োজিত হবে ওমানের রাজধানী মাস্কাটে। টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রত্যেকটি ম্যাচে ৭০% দর্শক প্রবেশের অনুমতি দিয়েছে সংযুক্ত আরব আমিরশাহীর স্থানীয় সরকার। অন্যদিকে ওমানের রাজধানী মাস্কাটের ম্যাচ গুলিতে ৩ হাজার দর্শক স্টেডিয়ামে প্রবেশ করতে পারবে। ওমানে খেলা ম্যাচের টিকিটের সর্বনিম্ন মূল্য ১০ ওমানি রিয়াল। সংযুক্ত আরব আমিরশাহীর ম্যাচ গুলির জন্য সর্বনিম্ন টিকিটের দাম ৩০ দিরহাম ধার্য করা হয়েছে।

আরও পড়ুন- পুজোয় এবার রাজকীয় ভোজন ! দুর্গা পুজো স্পেশাল থালি সাজিয়ে তৈরি তাজ

স্টেডিয়ামে দর্শক প্রবেশ প্রসঙ্গে আইসিসির তরফে জানানো হয়, ‘‘আমরা খুব আনন্দিত। বিশ্বকাপে আয়োজক দুটি দেশের মাঠে দর্শক ফিরতে চলেছে। দর্শকদের জন্য নিরাপদ পরিবেশ তৈরিতে সহায়তা করায় আয়োজক বিসিসিআই, এমিরেটস ক্রিকেট বোর্ড ও ওমান ক্রিকেটের পাশাপাশি স্থানীয় সরকারকেও ধন্যবাদ জানানো হচ্ছে। এই দুই দেশে সবচেয়ে বড় ক্রিকেট আসর বসতে যাচ্ছে। দর্শকদের সুরক্ষার জন্য সম্ভব সব ব্যবস্থাই করা হবে। টি-টোয়েন্টির সেরা আসরে সেরা ক্রিকেটারদের খেলা দেখার জন্য সবাই মুখিয়ে রয়েছে।”

আয়োজক বিসিসিআইয়ের তরফে সচিব জয় শাহ বলেন, ‘‘আমি নিশ্চিত, বিশ্বের বিভিন্ন দেশ থেকে দর্শকরা তাদের দলকে সমর্থন করার জন্য আসবেন। তাদের এই সমর্থন দলকেও মাঠে ভালো খেলার জন্য অনুপ্রেরণা জোগাবে। টিকেট বিক্রি শুরু হয়েছে এবং আমি সবাইকে অনুরোধ করছি, সুরক্ষিত থাকুন এবং স্বাস্থ্যবিধি মেনে চলুন।”

১৭ অক্টোবর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত চলবে বিশ্বকাপ। বিশ্বকাপে মোট ৪৫ টি ম্যাচ। ২৪ অক্টোবর ভারত-পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে। গ্রুপের বাকি ম্যাচগুলোতে ভারতের প্রতিপক্ষ নিউজিল্যান্ড, আফগানিস্তান ও যোগ্যতা অর্জনকারী দুটি দল। মাঠে দর্শক প্রবেশের ক্ষেত্রে কিছু নিয়ম-নীতি পালন করতে হবে।

ঈরন রায় বর্মন

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: ICC T20 World Cup

পরবর্তী খবর