corona virus btn
corona virus btn
Loading

টি২০ বিশ্বকাপ ৪-৫ মাস পিছিয়ে দেওয়ার ভাবনা ICC-র ! আইপিএল নিয়ে আশার আলো দেখছে BCCI

টি২০ বিশ্বকাপ ৪-৫ মাস পিছিয়ে দেওয়ার ভাবনা ICC-র ! আইপিএল নিয়ে আশার আলো দেখছে BCCI

টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে গেলে সেই সময় আইপিএল করতে বদ্ধপরিকর বিসিসিআই।

  • Share this:

#কলকাতা: করোনা আতঙ্কের জেরে পিছিয়ে যেতে পারে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ৪-৫ মাস বিশ্বকাপ পিছিয়ে দেওয়ার ভাবনা আইসিসির। ১৮ অক্টোবর থেকে অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হওয়ার কথা। আগামী বছর ফেব্রুয়ারি-মার্চে হতে পারে বিশ্বকাপ। বৃহস্পতিবার বৈঠকে বসেন আইসিসি চিফ এক্সিকিউটিভ অফিসাররা। ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই বৈঠক হয়।

১২টি টেস্ট খেলিয়ে দেশের প্রতিনিধি ও তিনটি অ্যাসোসিয়েট দেশের প্রতিনিধিরা বৈঠকে ছিলেন। সেখানেই আলোচনা হয় করোনা সংক্রমণ মেটার পর কবে থেকে শুরু হবে আন্তর্জাতিক ক্রিকেট। পাশাপাশি টি-টোয়েন্টি বিশ্বকাপের ভবিষ্যত নিয়ে দীর্ঘ আলোচনা হয়। ২০২১ সালে ফেব্রুয়ারি-মার্চ মাসে অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করার প্রস্তাব উঠে আসে বৈঠকে। প্রাথমিকভাবে সবাই এই সিদ্ধান্তে সম্মতিও জানান।

বৈঠকে মূলত তিনটি বিষয় উঠে আসে। প্রথমত নির্দিষ্ট সূচি মেনে অক্টোবর-নভেম্বরেই বিশ্বকাপ আয়োজন করার। ইতিমধ্যেই ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে দফায় দফায় আলোচনা করছে আইসিসি। তবে নির্দিষ্ট সূচি অনুযায়ী বিশ্বকাপ আয়োজনের ক্ষেত্রে আইসিটির বড় বাধা হতে পারে সময়। ৩০ সেপ্টেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ায় প্রবেশ নিষেধ। সে ক্ষেত্রে ১৮ অক্টোবর বিশ্বকাপ আয়োজন করার আগে আইসিসি প্রতিনিধি কিংবা কোনও ক্রিকেটার অস্ট্রেলিয়া যেতে পারবেন না। বিশ্বজুড়ে করোনার প্রভাব কাটিয়ে ঠিক সময় টি-২০ ক্রিকেট বিশ্বকাপ করা না গেলে সেক্ষেত্রে ২০২১ সালে ফেব্রুয়ারি মার্চে টুর্নামেন্ট আয়োজন করা যেতে পারে। পরিস্থিতি আরও কঠিন হলে ২০২১ সালে টুর্নামেন্ট হতে পারে। বৈঠকে ঠিক হয় ২০২৩ সাল পর্যন্ত যতগুলি সিরিজ বা টুর্নামেন্ট ছিল, সবগুলির সূচি নিয়ে পুনর্বিবেচনা করা হবে। তবে জুলাই পর্যন্ত পরিস্থিতির দিকে নজর রাখা হবে।

বিশ্বকাপ যদি ২০২১ সালের ফেব্রুয়ারি-মার্চে পিছিয়ে যায়,সেক্ষেত্রে অক্টোবর-নভেম্বরে ভারতের মাটিতে আইপিএল করার আশা দেখতে পারেন বিসিসিআই কর্তারা। ২৯ মার্চ টুর্নামেন্ট শুরু হওয়ার কথা থাকলেও করোনার জেরে অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গিয়েছে টুর্নামেন্ট। অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে দেওয়া আইপিএল চলতি বছর না করতে পারলে বিরাট আর্থিক ক্ষতির মুখে পড়বে বিসিসিআই। তার উপরে ফ্র্যাঞ্চাইজিদের আর্থিক ক্ষতি হবে। এই টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে গেলে সেই সময় আইপিএল করতে বদ্ধপরিকর বিসিসিআই।

First published: April 24, 2020, 9:04 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर