• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • IAN CHAPPELL WANTS ROHIT SHARMA AS THE VICE CAPTAIN OF INDIAN TEST TEAM IN PLACE OF AJINKYA RAHANE RRC

Chappell Rohit : ভারতের সহ অধিনায়ক হিসেবে রোহিতকে পছন্দ ইয়ান চ্যাপেলের

রোহিতকে বড় সার্টিফিকেট ইয়ান চ্যাপেলের

Ian Chappell wants Rohit Sharma as the vice captain of Indian test team. ভারতের বর্তমান সহ অধিনায়ক রাহানেকে টেস্ট দলে না রাখার পক্ষে ইয়ান চ্যাপেল। আর সেই জন্যই সেই দায়িত্ব তিনি রোহিত শর্মার উপর দিতে চান। সদ্য শেষ হওয়া ইংল্যান্ড- ভারত টেস্ট সিরিজে ভারত খুব ভালো খেলেছে বলে মনে করেন তিনি

  • Share this:

    #অ্যাডিলেড: বর্তমান ভারতীয় দলের প্রশংসা এর আগেও মন খুলে করেছেন ইয়ান চ্যাপেল। বর্তমান দলটা যে ভয়ডরহীন ক্রিকেট খেলে থাকে, সেটা পছন্দ করেন কিংবদন্তি অস্ট্রেলিয়ান। প্রাক্তন অস্ট্রেলিয়ান অধিনায়কের মতে ভারতীয় টেস্ট দলের ওপেনার রোহিত শর্মা, সহঅধিনায়কের দায়িত্ব পালন করতে পারবেন। ভারতীয় দলের বর্তমান পারফরম্যান্স মূল্যায়ন করলে তার মতে এই দলে দুজন অলরাউন্ডার দরকার। যাদের দলে সুযোগ দেওয়ার জন্য তিনি ভারতের বর্তমান সহ অধিনায়ক রাহানেকে টেস্ট দলে না রাখার পক্ষে।

    আর সেই জন্যই সেই দায়িত্ব তিনি রোহিত শর্মার উপর দিতে চান। সদ্য শেষ হওয়া ইংল্যান্ড- ভারত টেস্ট সিরিজে ভারত খুব ভালো খেলেছে বলে মনে করেন তিনি। ইংল্যান্ডের ঘরের মাঠে ইংল্যান্ডকে কঠিন টক্কর দিয়েছে বিরাট কোহলির দল। তার মতে দলের সকল খেলোয়াড় যেই ম্যাচেই সুযোগ পেয়েছে নিজের সেরাটা দিয়েছে। আর এই জন্যই তারা বিদেশের মাঠে ভাল পারফর্ম করেছে বলে মত ইয়ান চ্যাপেলের।

    ভারতীয় দলের এই অলরাউন্ড পারফরম্যান্সের জন্যই অস্ট্রেলিয়াতে গিয়ে অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজ জিতেছে দল এবং ইংল্যান্ডে গিয়ে ইংল্যান্ডকে হারিয়ে সিরিজে এগিয়ে আছে এই ভারতীয় দল, মনে করেন প্রাক্তন এই অস্ট্রেলীয় ক্রিকেটার।একটি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন যে ভারতীয় দলে কিছু পরিবর্তন করলেই এই দল আরো ভাল হবে,তবে দলকে এই পারফরম্যান্স লেভেল বজায় রাখতেই হবে সাফল্যের চূড়ায় ওঠার জন্য।

    তার মতে ভারতীয় টেস্ট দলে অশ্বিন এবং হার্দিক পান্ডিয়াকে ব্যাবহার করা উচিৎ। এই দুইজন ক্রিকেটার মিডল অর্ডারে ভারতীয় ব্যাটিংয়ে যেমন সাহায্য করবে ঠিক সেভাবেই বোলিংয়েও নিজদের সেরাটা দেবে।বিশ্ব টেস্ট বোলার রাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে থাকা অশ্বিন টেস্টে ব্যাটে এবং বল হতে ভারতের হয়ে অনেক ভাল পারফরম্যান্স দিয়েছেন তাই তাকে দলে রাখা উচিৎ দল নির্বাচকদের।

    তাই জন্যই তিনি রাহানেকে সরিয়ে অশ্বিনকে দলে রাখার পক্ষে।রাহানের খারাপ ফর্ম এর অন্যতম প্রধান কারণ। দলে আরো একটি পরিবর্তন এর কথা বলেছেন ইয়ান চ্যাপেল। রবীন্দ্র জাদেজার পরিবর্তে হার্দিক পান্ডিয়াকে মিডিল অর্ডারে খেলানো যেতে পারে। হার্দিক পান্ডিয়া, একজন অলরাউন্ডার যিনি দলের পেস বোলিংয়ে বিভাগে সাহায্য করতে পারেন শামি, সিরাজ বুমরাহদের।

    পাশাপাশি ব্যাট হাতে হার্দিক রান করার ক্ষমতা রাখেন। যদিও তিনি মূলত সাদা বলের ক্রিকেটার, তবুও মানতে অসুবিধা নেই সুযোগ পেলে টেস্ট ক্রিকেটেও নিজেকে প্রমাণ করবেন পান্ডিয়া।

    Published by:Rohan Chowdhury
    First published: