Home /News /sports /
Shane Warne vs Sourav Ganguly : সৌরভের মাথা গরম করিয়ে দিয়ে কিভাবে আউট করেছিলেন ওয়ার্ন! জানলে অবাক হবেন

Shane Warne vs Sourav Ganguly : সৌরভের মাথা গরম করিয়ে দিয়ে কিভাবে আউট করেছিলেন ওয়ার্ন! জানলে অবাক হবেন

সৌরভ বনাম শেন ওয়ার্ন যুদ্ধের গল্প শোনালেন চ্যাপেল

সৌরভ বনাম শেন ওয়ার্ন যুদ্ধের গল্প শোনালেন চ্যাপেল

Ian Chappell shares incident that ignited Sourav Ganguly and he got out against Shane Warne. সৌরভকে কোথায় বোকা বানিয়ে আউট করেছিলেন শেন ওয়ার্ন, শোনালেন চ্যাপেল

  • Share this:

    #অ্যাডিলেড: পৃথিবী ছেড়ে চলে গিয়েছেন এখনো বিশ্বাস করা যাচ্ছে না। ক্রিকেট মাঠে তার ব্যাপ্তি যতটা বিশাল ছিল, ততটাই জীবন উপভোগ করেছেন চুটিয়ে। ড্রাগ, সিগারেট, মহিলা, গড়াপেটা - এমন কোন দুর্নাম নেই যার সঙ্গে নাম জড়াইনি শেন ওয়ার্নের। কিন্তু বল হাতে তার ম্যাজিক এবং স্কিল নিয়ে প্রশ্ন তোলার জায়গায় নেই কেউ। অনেকটা যেন ক্রিকেটের মারাদোনা। ব্যাড বয়। স্ক্যান্ডালে ভরা জীবন। ১০০ শতাংশ ক্যাসানোভা।

    আরও পড়ুন - Habas East Bengal coach : মোহনবাগানের হাবাস কোচ হচ্ছেন ইস্টবেঙ্গলের ! সত্যিই নাকি জল্পনা? জানুন

    ইয়ান চ্যাপেল সম্প্রতি একটি সাক্ষাৎকারে শেন ওয়ার্ন সম্পর্কে বক্তব্য রেখেছেন। ১৯৯৯ সালে অ্যাডিলেডে অনুষ্ঠিত অস্ট্রেলিয়া বনাম ভারত টেস্ট ম্যাচের প্রসঙ্গ এনেছেন তিনি। ইয়ন চ্যাপেল বলেছেন ওই ম্যাচে তিনি কমেন্ট্রি করছিলেন। সিরিজটা অস্ট্রেলিয়া জিতেছিল ৩-০। ডোনাল্ড ব্র্যাডম্যানের শহর অ্যাডিলেডে সৌরভ এবং সচিন ব্যাট করছিলেন।

    আরও পড়ুন - Shakib Al Hasan, mental condition : মানসিক এবং শারীরিক দিক থেকে ক্লান্ত ! অবসরের ভাবনায় সাকিব?

    বল করছিলেন শেন ওয়ার্ন। জুতোর স্পাইক দিয়ে তৈরি স্পটে বল ফেলার চেষ্টা করছিলেন ওয়ার্ন। সৌরভ যেহেতু বাঁহাতি, তাই তার ক্ষেত্রে বল ভিতরে আসছিল। সচিনের ক্ষেত্রে বাইরে যাচ্ছিল। অর্থাৎ সৌরভের কাছে শেন ওয়ার্ন প্রায় অফ স্পিন বোলার। একের পর এক বল প্যাড দিয়ে খেলে বিন্দাস মজায় ছিলেন তিনি। এই সময় শেন ওয়ার্ন সৌরভকে বলেন, তোমার প্যাড দিয়ে বল ধাক্কা দেওয়া দেখতে এত মানুষ আসেনি। ওরা এসেছে সচিনের স্ট্রোক খেলা উপভোগ করতে।

    সাধারণত অস্ট্রেলিয়ানদের কুখ্যাত স্লেজিং করতে দেখা যেত না শেন ওয়ার্নকে। কিন্তু কিভাবে প্রতিপক্ষের মাথা গরম করাতে হয় সেটা এই ঘটনায় প্রমাণ হয়। ঠিক এক ওভার পরে শেন ওয়ার্নকে স্টেপ আউট করে একটি বাউন্ডারি মারেন সৌরভ। পরের বলে আবার স্টেপ আউট করেন। কিন্তু লাইন মিস করায় স্টাম্প হয়ে যান। এরপর একের পর এক উইকেট হারায় ভারত।

    ইয়ান চ্যাপেল বলেন শেন ওয়ার্ন স্লেজিং বিশ্বাস করতেন না। কিন্তু সেদিন সৌরভকে মানসিকভাবে চাপে ফেলে দিয়েছিলেন বুদ্ধি করে। অস্ট্রেলিয়ার ক্রিকেট ইতিহাসে অনেক বিখ্যাত ক্রিকেটার এসেছেন। আইসিসির সবচেয়ে বেশি সফল দল অস্ট্রেলিয়া। কিন্তু জনপ্রিয়তার বিচারে স্যার ডোনাল্ড ব্র্যাডম্যানের পরেই থাকবেন শেন ওয়ার্ন। ইয়ান চ্যাপেলের এই ব্যাপারে দ্বিমত নেই।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Shane Warne Death, Sourav Ganguly

    পরবর্তী খবর