Home /News /sports /
Bengal vs Madhya Pradesh : মন্ত্রী এবং রঘুবংশীর পাল্টা লড়াইয়ে রঞ্জিতে ভাল শুরুর সুবিধা নিতে ব্যর্থ বাংলা

Bengal vs Madhya Pradesh : মন্ত্রী এবং রঘুবংশীর পাল্টা লড়াইয়ে রঞ্জিতে ভাল শুরুর সুবিধা নিতে ব্যর্থ বাংলা

বাংলার বিরুদ্ধে লড়াকু শতরান করলেন মধ্যপ্রদেশের হিমাংশু মন্ত্রী

বাংলার বিরুদ্ধে লড়াকু শতরান করলেন মধ্যপ্রদেশের হিমাংশু মন্ত্রী

Himanshu Mantri and Akshat Raghuwanshi takes Madhya Pradesh to a platform at the end of day 1 against Bengal. মন্ত্রী এবং রঘুবংশীর পাল্টা লড়াইয়ে ভাল শুরুর সুবিধা নিতে ব্যর্থ বাংলা

  • Share this:

    মধ্যপ্রদেশ -২৭১/৬ প্রথম দিনের শেষে

    #বেঙ্গালুরু: বাংলার কোচ অরুণ লাল জানিয়েছিলেন তাঁর দল যে কোনো মূল্যে এবারের রঞ্জি চ্যাম্পিয়ন হতে মরিয়া। দু'বছর আগে ফাইনালে উঠে সৌরাষ্ট্রের কাছে হেরে গিয়েছিল বাংলা। এবার তাই ১৯৮৯ সালের পর দ্বিতীয়বার ভারত সেরা হতে মরিয়া বাংলা। রঞ্জি সেমিফাইনালে টস হেরে গেলেও শুরুটা খারাপ করেনি বাংলা।

    কিন্তু দ্বিতীয় সেশনেই ঘুরে দাঁড়াল মধ্যপ্রদেশ, হিমাংশু মন্ত্রী ও অক্ষত রঘুবংশীর দুরন্ত পার্টনারশিপের সৌজন্যে। ইতিমধ্যেই প্রথম শ্রেণির ক্রিকেটে প্রথম শতরান পূর্ণ করেছেন ওপেন করতে নামা উইকেটকিপার হিমাংশু। ১৮ বছরের অক্ষত রঘুবংশীও দুরন্ত ফর্ম ধরে রেখে অর্ধশতরান করে গেলেন।

    এই জুটিই চন্দ্রকান্ত পণ্ডিতের প্রশিক্ষণাধীন দলকে পৌঁছে দিল লড়াইয়ের জায়গায়।মধ্যপ্রদেশের প্রথম উইকেটটি ৪.৫ ওভারে ১০ রানের মাথায় তুলে নিয়েছিলেন মুকেশ কুমার। যশ দুবে ১৮ বলে ৯ রান করে লেগ বিফোর হন। ২৬.১ ওভারে পড়ে দ্বিতীয় উইকেট, ৫৯ রানের মাথায়। ঈশান পোড়েলকে বসিয়ে এদিন স্পিনার সংখ্যা বাড়াতে প্রদীপ্ত প্রামাণিককে খেলায় বাংলা।

    প্রথম বলেই তিনি তুলে নেন শুভম শর্মার উইকেট। ৫৩ বলে ১৭ করেন শুভম। ইডেনে আইপিএলে দুরন্ত শতরান করা রজত পাটীদার অবশ্য এদিন ব্যর্থ। ১৭ বলে ৭ রান করে তিনি আউট হন মুকেশ কুমারের বলে, স্লিপে ক্যাচ ধরেন মনোজ তিওয়ারি। ৩১.২ ওভারে ৭২ রানে তৃতীয় উইকেট পড়েছিল।

    এরপর ৪৪.১ ওভারে ৯৭ রানে পড়ে চতুর্থ উইকেট। অধিনায়ক আদিত্য শ্রীবাস্তবের ব্যাটে লেগে শাহবাজের করা বল উইকেট ভেঙে দেয়। ৩০ বলে ১০ রান করেন আদিত্য। কিন্তু এরপরই মধ্যপ্রদেশের উপর বাংলার তৈরি করা চাপ ধীরে ধীরে কমাতে থাকেন হিমাংশু মন্ত্রী ও অক্ষত রঘুবংশী। পঞ্চম উইকেট জুটিতে তাঁরা ১২৩ রান যোগ করেন মাত্র ১৫০ বলে।

    হিমাংশু উইকেটের একটা প্রান্ত আগলে রেখেছিলেন। অন্যদিকে, আক্রমণাত্মক ব্যাটিং চালাতে থাকেন রঘুবংশী। অক্ষত রঘুবংশীর অভিষেক হয়েছিল গত ফেব্রুয়ারিতে। মেঘালয়ের বিরুদ্ধে অভিষেকেই করেন ১০০। কেরলের বিরুদ্ধে করেছিলেন ৫০। কোয়ার্টার ফাইনালে পঞ্জাবের বিরুদ্ধে তিনি আউট হয়েছিলেন ৬৯ রানে।

    তাঁর ব্যাটিংয়ের প্রশংসা করে দলের ক্রিকেটারদের উজ্জীবিত করে থাকেন চন্দ্রকান্ত পণ্ডিত। এদিনও সেই আস্থার মর্যাদা দেন রঘুবংশী। ৬৯তম ওভারে মধ্যপ্রদেশের ২২০ রানের মাথায় হিমাংশু ও রঘুবংশীর জুটি ভাঙেন আকাশ দীপ।

    আটটি চার ও ২টি ছয়ের সাহায্যে ৮১ বলে ৬৩ রান করে লেগ বিফোর হন অক্ষত। এরপর আসেন সরণশ। ৮০ ওভারে নতুন বল নেয় বাংলা। আকাশদীপ এসেই বোল্ড করে দেন সরণশকে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Bengal Cricket Team, Ranji Trophy 2022

    পরবর্তী খবর