Home /News /sports /
Harshal Patel : দক্ষিণ আফ্রিকাকে সরাসরি চ্যালেঞ্জ ভারতের এই ক্রিকেটারের! আজ কি সিরিজ ২-২ হবে?

Harshal Patel : দক্ষিণ আফ্রিকাকে সরাসরি চ্যালেঞ্জ ভারতের এই ক্রিকেটারের! আজ কি সিরিজ ২-২ হবে?

রাজকোটে বাভুমাদের বিরুদ্ধে কঠিন লড়াই ভারতের

রাজকোটে বাভুমাদের বিরুদ্ধে কঠিন লড়াই ভারতের

Harshal Patel confident of delivering his best again for India against South Africa tonight. রাহুল দ্রাবিড় বরাবর মনে করে এসেছেন টি টোয়েন্টিতে হর্ষল দলের গুরুত্বপূর্ণ সদস্য।

  • Share this:

    #রাজকোট: কয়েকদিন আগেই জীবনে নেমে এসেছিল বিরাট দুঃখের খবর। নিজের একমাত্র বোনকে হারাতে হয়েছিল হঠাৎ করে। তারপর হাতে সেলাই হয় চোট পেয়ে। সময়টা বড্ড কঠিন যাচ্ছিল হর্ষল প্যাটেলের। কিন্তু তার ওপর ভরসা হারায়নি টিম ম্যানেজমেন্ট। রাহুল দ্রাবিড় বরাবর মনে করে এসেছেন টি টোয়েন্টিতে হর্ষল দলের গুরুত্বপূর্ণ সদস্য। সেটাই প্রমাণ করেছেন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিশাখাপত্তনমে।

    আরও পড়ুন - Bengal, Ranji Trophy : দ্বিতীয় ইনিংসে ব্যর্থ মনোজ, ম্যাচ বাঁচাতে বাংলার ভরসা অভিমুন্য এবং অনুষ্টুপ

    উমরান মালিকের মতো গতি তাঁর বলে নেই। তবে রয়েছে বৈচিত্র্য। আর সেটাকে হাতিয়ার করেই ভারতীয় দলে জায়গা মজবুত করতে চান হার্শল প্যাটেল। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি টি-২০ সিরিজে দুরন্ত ছন্দে রয়েছেন তিনি। তৃতীয় ম্যাচে বশ মানিয়েছিলেন চার প্রোটিয়া ব্যাটসম্যানকে, যা আরও আত্মবিশ্বাসী করে তুলেছে হার্শলকে।

    শুক্রবার রাজকোটে সিরিজের চতুর্থ ম্যাচেও এই ফর্ম ধরে রাখার ব্যাপারে আশাবাদী তিনি। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে খেলা পেসারটি জানিয়েছেন, আমি এক্সপ্রেস গতিতে বল করতে পারি না। এটা আমার দুর্বলতা। খুব বেশি হলে ঘণ্টায় ১৪০ কিমি গতিতে বল করতে পারি। তবে বোলিংয়ে বৈচিত্র্য রয়েছে।

    ১৫ রকম পরিকল্পনা তৈরি থাকে আমার মাথায়। পরিস্থিতি অনুযায়ী সেগুলিকেই প্রয়োগ করার চেষ্টা করি। গত ম্যাচে এভাবেই সফল হয়েছি। আমি খুব বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলিনি। তবে এটা বলতে পারি, আমার বোলিংয়ের রসায়ন আজও বুঝে উঠতে পারেনি প্রতিপক্ষ ব্যাটসম্যানরা।

    আর তার নেপথ্যে একাধিক পরিকল্পনা। যখন যেটা প্রয়োগ করা প্রয়োজন মনে হয়, সেটা করি। কখনওই গতির উপর জোর দিই না। কারণ আমি জানি, উমরানের মতো জোরে বল করতে পারব না। তবুও আমাকে আন্তর্জাতিক সার্কিটে টিকে থাকতে হবে। সেই মতোই আমি নিজেকে তৈরির চেষ্টা করে যাচ্ছি।

    হর্ষল মনে করেন রোজ রোজ ৪ উইকেট নেওয়া সম্ভব নয়। কিন্তু যদি এই ফরম্যাটে বিপক্ষকে কম রানে আটকে রাখা যায় সেটাও একটা বড় প্রাপ্তি। তাই আজ রাজকোটে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নিজের সেরা পারফর্মেন্স আবার তুলে ধরতে চান তিনি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Harshal Patel, IND vs SA

    পরবর্তী খবর