• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FORMER ENGLAND FAST BOWLER STEVE HARMISON FEELS SHAMI AND ISHANT SHARMA FORMS A LETHAL PAIR RRC

Shami - Ishant pair : ইশান্ত, শামির প্রশংসায় পঞ্চমুখ প্রাক্তন ইংরেজ পেসার

শামি - ইশান্তকে দরাজ সার্টিফিকেট প্রাক্তন ইংলিশ ফাস্ট বোলারের

Steve Harmison feels Shami and Ishant Sharma forms a lethal pair. হারমিসন ভারতীয় ফাস্ট বোলিং ইউনিটকে দেখে দারুণ খুশি। বিশেষ করে মহম্মদ শামি এবং ইশান্ত শর্মাকে নিয়ে উচ্ছ্বসিত তিনি

  • Share this:

    #লন্ডন: ইংল্যান্ডের হয়ে খুব বেশি টেস্ট ম্যাচ খেলেননি তিনি। কিন্তু যেটুকু খেলেছিলেন, মনে থাকার কথা ক্রিকেট প্রেমীদের। বিশেষ করে তৎকালীন অস্ট্রেলিয়ান তারকা রিকি পন্টিংয়ের। অ্যাশেজ সিরিজে এই ফাস্ট বোলার বারবার সমস্যা তৈরি করেছিলেন রিকির জন্য। তাঁর বাউন্সার পন্টিংয়ের হেলমেটের গ্রিল ভেঙে ঢুকে গিয়েছিল। রিকি পন্টিং রক্তাক্ত হয়েছিলেন। দীর্ঘদেহী ইংরেজ পেসার স্টিভ হারমিসন নিজের দিনে ত্রাস সৃষ্টি করতে পারতেন ব্যাটসম্যানদের মনে।

    আজ সেই হারমিসন ভারতীয় ফাস্ট বোলিং ইউনিটকে দেখে দারুণ খুশি। বিশেষ করে মহম্মদ শামি এবং ইশান্ত শর্মাকে নিয়ে উচ্ছ্বসিত তিনি। স্টিভ মনে করেন শামি এবং ইশান্ত একে অপরকে বুদ্ধি করে সহায়তা করেন। দেখে নিজের সঙ্গে ম্যাথিউ হোগার্ডের জুটির কথা মনে পড়ে যাচ্ছে তাঁর। হারমিসন মনে করেন শামির বল করার পদ্ধতি তাঁর প্রাক্তন সতীর্থের মত। সাধারণত দুরন্ত আউট সুইং হাতে রয়েছে শামির। এর সঙ্গে যোগ করেছেন স্লো বাউন্সার।

    অন্যদিকে ইশান্ত ইনসুইং বোলার। দীর্ঘদেহী হওয়ার ফলে বল পড়ে ডানহাতি ব্যাটসম্যানদের ভেতরে ঢুকে আসে। আবার বাঁহাতি ব্যাটসম্যানদের ক্ষেত্রে ইশান্তের একটি বিশেষ বল আছে, যা সমস্যা তৈরি করেছে মইন আলি, স্যাম কারানদের ব্যাট করার সময়। ইংল্যান্ডের উইকেটে কোন লেংথ সাফল্য আনবে, দীর্ঘদিন খেলার সুবাদে জানা আছে তাঁদের।

    বাকি দুই ফাস্ট বোলার সিরাজ এবং বুমরা এই দুজনকে কাছ থেকে পাওয়ায় নিজেদের দ্রুত উন্নত করতে পেরেছেন মনে করেন হারমিসন। যদি চলতি ইংল্যান্ড সফরে কোনও ভারতীয় ফাস্ট বোলার চোট না পান, তাহলে ইংল্যান্ডের পক্ষে কাজটা অত্যন্ত কঠিন হয়ে যাবে সাফ জানিয়ে দিলেন প্রাক্তন ইংরেজ পেসার।

    পাশাপাশি তিনি মনে করেন অ্যান্ডারসন যতই চেষ্টা করুন, বয়স একটা ফ্যাক্টর। তার ওপর স্টুয়ার্ট ব্রড ছিটকে গিয়েছেন। নবাগত রবিনসন এবং উড চেষ্টা করছেন ঠিকই, কিন্তু ভারতীয় ফাস্ট বোলারদের মত পার্থক্য তৈরি করতে পারছেন না। উল্লেখ্য শামি নিয়েছেন সাত এবং ইশান্ত নিয়েছেন তিনটি উইকেট।

    Published by:Rohan Chowdhury
    First published: