Home /News /sports /
Sarah Davies : বিউটি কুইন হয়েও কমনওয়েলথে সোনা জয়! সারা ডেভিসের কাহিনী গল্পের মত

Sarah Davies : বিউটি কুইন হয়েও কমনওয়েলথে সোনা জয়! সারা ডেভিসের কাহিনী গল্পের মত

সারা ডেভিসকে নিয়ে মাতামাতি কমনওয়েলথ গেমসে

সারা ডেভিসকে নিয়ে মাতামাতি কমনওয়েলথ গেমসে

Former beauty queen Sarah Davies of England now gold medalist at Commonwealth games. বিউটি কুইন হয়েও কমনওয়েলথে সোনা জয়! সারা ডেভিসের কাহিনী গল্পের মত

  • Share this:

    #বার্মিংহাম: তিনি রাঁধেন, আবার চুলও বাঁধেন! এতদিন সারা ডেভিসের পরিচিতি ছিল বিউটি কুইন হিসেবে। সেই ব্রিটেন সুন্দরীর গলায় এখন কমনওয়েলথ গেমসের সোনা, মহিলাদের ভারোত্তোলনে। খেলাধুলায় আসার আগে রূপের ছটায় সারা ডেভিস জিতে নিয়েছিলেন মিস ওয়েস্ট ইয়র্কশায়ার এবং মিস লিডস খেতাব। তবে নিজেকে সংক্ষিপ্ত গণ্ডিতে আটকে রাখতে চাননি তিনি।

    আরও পড়ুন - Lovlina Borgohain : বড় ধাক্কা ভারতের! কমনওয়েলথ পদকের লড়াই থেকে ছিটকে গেলেন লভলিনা

    তাই পা রেখেছিলেন খেলার জগতে। ইভেন্ট হিসেবে বেছে নিয়েছিলেন ভারোত্তোলন। পরিকল্পনায় এতটুকু ভুল ছিল না ২৯ বছরের সুন্দরী ক্রীড়াবিদের। ২০১৮ গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমসে জিতেছিলেন রৌপ্যপদক। গত বছর বিশ্ব চ্যাম্পিয়নশিপ এবং ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপেও রুপোতেই সন্তুষ্ট থাকতে হয় তাঁকে।

    তবে এবারের কমনওয়েলথ গেমসে নিজেকে অন্য উচ্চতায় তুলে নিয়ে গেলেন সারা। ভারোত্তোলনে মহিলাদের ৭১ কেজি বিভাগে দেশকে সোনা এনে দিয়েছেন তিনি। স্ন্যাচ ও ক্লিন অ্যান্ড জার্কে মিলিয়ে ২২৯ কেজি (১০৩ কেজি+১২৬ কেজি) ওজন তুলে রীতিমতো তাক লাগিয়ে দিয়েছেন। নিজের পারফরম্যান্স প্রসঙ্গে সোনার মেয়ে বলেন, ছোটবেলায় থেকেই আমার চেহারা কিছুটা পেশীবহুল। এর জন্য স্কুলে আমি বন্ধুবান্ধবদের বিদ্রুপের শিকারও হয়েছি।

    আর তা থেকেই আমার মনের মধ্যে এক সংকল্প জন্ম নেয়। মনস্থির করি, এই পেশি একদিন আমার গর্বের বিষয় হবে। তাই ১২ বছর বয়সে অ্যাথলেটিকসে যোগ দিই। ২০১৮ গোল্ড কোস্টে অল্পের জন্য সোনা জিততে পারিনি। রুপোতে খুশি হতে হয়েছিল। এবার চূড়ান্ত সাফল্য পেয়ে আমি আপ্লুত।

    এই সাফল্য আমাকে আরও বেশি ভার বহনে উজ্জীবিত করবে। আশা করি, আমাকে দেখে অনুপ্রেরণা পাবে নতুন প্রজন্ম। দুটি ক্যাটাগরিতে মোট ছয়টি ব্রিটিশ রেকর্ড রয়েছে সারার নামে। তবে বিউটি কুইন হওয়ার থেকেও দেশকে কমনওয়েলথ প্রতিযোগিতায় প্রতিনিধিত্ব করে স্বর্ণপদক জয় বেশি কৃতিত্বের মনে করেন এই ব্রিটিশ সুন্দরী।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Commonwealth Games 2022

    পরবর্তী খবর