Home /News /sports /
গ্যালারির কোনও নির্দিষ্ট মহিলার উপর ক্যামেরা ফোকাসে নিষেধাজ্ঞা, ‘হট ওম্যান’ তকমায় আপত্তি ফিফার

গ্যালারির কোনও নির্দিষ্ট মহিলার উপর ক্যামেরা ফোকাসে নিষেধাজ্ঞা, ‘হট ওম্যান’ তকমায় আপত্তি ফিফার

Photo Source: Twitter

Photo Source: Twitter

প্রিয় দলকে সমর্থন করতে রঙবেরঙের ড্রেস পরে, মুখে দেশের পতাকা এঁকে খেলা দেখতে আসেন সমর্থকরা।

  • Share this:

    #মস্কো: বিশ্বকাপের অন্যতম আকর্ষণ ‘টুয়েলভথ’ ম্যান। প্রিয় দলকে সমর্থন করতে রঙবেরঙের ড্রেস পরে, মুখে দেশের পতাকা এঁকে খেলা দেখতে আসেন সমর্থকরা। গ্যালারির সুন্দরীদের দিকে তাক করে থাকেন ফোটোগ্রাফাররা। এবার থেকে গ্যালারির কোনও নির্দিষ্ট মহিলার উপর ক্যামেরা ফোকাস করা যাবে না। এ নিয়ে কড়া পদক্ষেপের পথে ফিফা।

    ঘরের মাঠে রাশিয়ার প্রথম ম্যাচ। ক্যামেরা বারবার ঘুরে যাচ্ছিল গ্যালারিতে বসা এক তন্বীর দিকে। হটেস্ট ফ্যানের দৌড়ে প্রথমদিনই নাম লিখিয়ে ফেলেন নাতালিয়া নামচিনোভা নামে ওই রাশিয়ান মডেল।

    নাতালিয়া থেকে শুরু করে রেবেকা ভার্ডি, এমন উদাহরণ হাতে গুনে শেষ করা যাবে না। দিনদিন এমন ঘটনা বাড়তে থাকায় উদ্বিগ্ন ফিফা। বিভিন্ন সম্প্রচার সংস্থার সঙ্গে ইতিমধ্যেই বৈঠক করেছে ফুটবল নিয়ামক সংস্থা। গ্যালারির কোনও নির্দিষ্ট মহিলার উপর ফোকাস করা যাবে না, সম্প্রচার সংস্থাগুলিকে জানিয়েছে ফিফা। ‘হট ওম্যান’ এই তকমাতেও আপত্তি ফিফার। এক সংবাদসংস্থা তাদের ওয়েবসাইটে হটেস্ট ফ্যান গ্যালারিতে বেশকিছু সুন্দরী তরুণীর ফোটোও আপলোড করে। পরে তা ডিলিট করা হয়। সমালোচনার মুখে ক্ষমাও চেয়েছে সংস্থা। ‘সেক্সিজম’ ও বৈষম্য রুখতে ফিফার এই পদক্ষেপের প্রশংসা বিশ্বজুড়ে।

    First published:

    Tags: 2018 FIFA World Cup, Broadcaster, FIFA 2018, Fifa Broadcaster

    পরবর্তী খবর