• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • যে দু’টো সহজ অঙ্কে আর্জেন্টিনা আজ শেষ ষোলোয় যেতে পারে, দেখে নিন

যে দু’টো সহজ অঙ্কে আর্জেন্টিনা আজ শেষ ষোলোয় যেতে পারে, দেখে নিন

Photo Source: Twitter

Photo Source: Twitter

নাইজেরিয়ার বিরুদ্ধে ডু অর ডাই ম্যাচের প্রথম একাদশও ইতিমধ্যেই লিক হয়ে গিয়েছে আর্জেন্টিনার।

  • Share this:

    #সেন্ট পিটার্সবার্গ: কোচ নিয়ে গৃহযুদ্ধ। সাম্পাওলির নামে বিষোদগার। এরই মাঝে দলের মহাতারকার জন্মদিন। বিশ্বকাপ জয়ের শপথ। টুর্নামেন্টে টিকে থাকার ম্যাচের আগে আর্জেন্টিনা এমন পরিস্থিতিতে। নাইজেরিয়ার বিরুদ্ধে ডু অর ডাই ম্যাচের প্রথম একাদশও ইতিমধ্যেই লিক হয়ে গিয়েছে।

    শেষ ষোলোয় যাওয়ার সমীকরণ এখন প্রধানত দুটি মেসিদের ক্ষেত্রে ৷ সবচেয়ে সহজ অঙ্ক হল নিজেরা ম্যাচ জেতা এবং ক্রোয়েশিয়ার কাছে আইসল্যান্ডের হার ৷ এর পাশাপাশি আইসল্যান্ড ড্র করল এবং আর্জেন্টিনাও ম্যাচ জিতল ৷ সেক্ষেত্রেও নক আউটে যাবে আর্জেন্টিনাই ৷ কারণ তাহলে আইসল্যান্ডের তিন ম্যাচ শেষে পয়েন্ট দাঁড়াবে ২ ৷ এবং আর্জেন্টিনার ৪ ৷  অন্যদিকে আর্জেন্টিনা এবং আইসল্যান্ড দু’দলই যদি এদিন ম্যাচ জেতে তখন চলে আসবে গোল পার্থক্যের অঙ্ক ৷ আপাতত গোল পার্থক্যে আইসল্যান্ডের (-২) থেকে পিছিয়ে রয়েছে আর্জেন্টিনা (-৩) ৷ সেক্ষেত্রে আইসল্যান্ড যা গোল করবে, তার থেকে অন্তত দু’গোল বেশি করতে হবে মেসিদের ৷ তাই গোল পার্থক্যের অঙ্কে না গিয়ে এখন ম্যাচ জেতাই আসল লক্ষ্য জর্জ সাম্পাওলির দলের ৷

    যদি, অঙ্কের অনেক হিসেব। অন্য দলের হাতে তাদের বিশ্বকাপ ভাগ্য। নাইজেরিয়ার বিরুদ্ধে নিজেদের দায়িত্ব পালন করতে চান মেসিরা। তিন পয়েন্ট এলেই শেষ ষোলোর অঙ্ক শুরু হবে। অন্যদিকে আর্জেন্টিনাকে হারালেই নকআউটের টিকিট। সুযোগ হাতছাড়া করতে চাইছেন না মুসারাও।

    টিমে আজ আসছে ৫টি পরিবর্তন। বাদ পড়ছেন গোলরক্ষক কাবালেরো। তাঁর পরিবর্ত ফ্যাঙ্কো আরমানি। কোপ পড়ছে মার্কাদো, অ্যাকুনা, সার্জিও আগুয়েরো ও ম্যাক্সির উপর। এঁদের বদলে আসছেন রোহো, বনেগা, হিগুয়েন ও দি’মারিয়া। ফের সাইডবেঞ্চে বসতে হবে দিবালাকে। এই মুহূর্তে সমস্যার পাহাড়ে আর্জেন্টিনা। প্রতি ম্যাচে একাধিক পরিবর্তন হওয়ায় দল ছন্নছাড়া। ছকও ঘেঁটেছে। আইসল্যান্ডের বিরুদ্ধে ৪-২-৩-১ থেকে সাম্পাওলি ক্রোয়েশিয়া ম্যাচে ৪-৩-৩ ছকে ফেরেন। বদলি হিসেবে আসা পেরেজ ভরসা দিতে ব্যর্থ। মেসিকে কীভাবে আটকানো যায় তা দেখিয়েছে আইসল্যান্ড। সেই ছকে নাইজেরিয়া এগোলে প্ল্যান বি নেই আর্জেন্টিনার। বিশ্বকাপে নাইজেরিয়ার বিরুদ্ধে রেকর্ড স্বস্তি দিচ্ছে সমর্থকদের। দু'দল তিনবার মুখোমুখি হয়েছে। প্রতিবার জিতেছে আর্জেন্টিনা। মেসির শেষ বিশ্বকাপ গোল চার বছর আগে নাইজেরিয়ার বিরুদ্ধে। সুপার ঈগলদের চোট-আঘাত বা কার্ড সমস্যা নেই। ফরোয়ার্ড মুসার ফর্ম ভরসা দিচ্ছে নাইজেরিয়াকে। তবে ডিফেন্স নিয়ে তাদের ভাবতে হচ্ছে ।

    First published: