• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL SWEDEN ZLATAN IBRAHIMOVIC CLAIMS HE IS NOTHING LESS THAN MESSI AND RONALDO IN QUALITY RRC

Ibra - Messi comparison : নিজেকে মেসি এবং রোনাল্ডোর সমান মনে করেন ইব্রাহিমোভিচ

মেসি, রোনাল্ডোর চেয়ে নিজেকে পিছিয়ে রাখতে চান না ইব্রা

Zlatan Ibrahimovic claims he is nothing less than Messi and Ronaldo. ২২ বছর ধরে ইউরোপ এবং মার্কিন মাটিতে রাজত্ব করে বেড়িয়েছেন জ্লাতান ইব্রাহিমোভিচ।মেসি, রোনাল্ডোর চেয়ে নিজেকে পিছিয়ে রাখতে চান না ইব্রা

  • Share this:

    #মিলান: এসি মিলানের স্ট্রাইকার জ্লাতান ইব্রাহিমোভিচ নিজেকে বিশ্বের শ্রেষ্ঠ ফুটবলার বলে সম্বোধন করলেন সংবাদমাধ্যমে এবং ফুটবলারদের মধ্যে তুলনা করা অনুচিত বললেন তিনি। সুইডেনের তারকা ফুটবলার জ্লাতান বরাবরই সাহসী কথাবার্তা বলে স্পটলাইট নিতে পছন্দ করেন। তবে মাঝে মাঝে তিনি কিছু বাস্তব কথা বলারও সাহস দেখান, যা বাকি পাঁচজন ফুটবলারের নেই। ৩৯ বছর বয়সী এই স্ট্রাইকার ফ্রান্স ফুটবলের একটি সাক্ষাৎকারে বললেন তার দক্ষতা এবং কুশলতা মেসি এবং রোনাল্ডোর সমতুল্য।

    তিনি নিজেকে বিশ্বের শ্রেষ্ঠ বললেন এবং যেহেতু প্রতিটি ফুটবলারের জীবনের আলাদা কাহিনী থাকে, তাই তাদের মধ্যে তুলনা করা উচিত নয় মনে করেন তিনি। ২২ বছর ধরে ইউরোপ এবং মার্কিন মাটিতে রাজত্ব করে বেড়িয়েছেন জ্লাতান ইব্রাহিমোভিচ। বার্সেলোনা, মিলান, প্যারিস সা জা, ম্যানচেস্টার ইউনাটেড, ইন্টার এবং জুভেন্টাসের হয়ে অসংখ্য ট্রফির মালিক তিনি। তাকে এই প্রজন্মের অন্যতম সেরা প্লেয়ার হিসেবে ধরা হয়। কিন্তু দুর্ভাগ্যবশত তার কোনো ব্যালন ডি ওর বা চ্যাম্পিয়ন্স লিগের ট্রফি নেই।

    তার সমসাময়িক প্রায় সব ব্যালন ডি ওর নিয়ে গেছে মেসি এবং রোনাল্ডো। তা সত্ত্বেও জ্লাতান এর এই নিয়ে কোনো আক্ষেপ নেই। তিনি বললেন, তোমরা যদি দক্ষতার কথা বলো, সেটা আমার আছে। কিন্তু ট্রফির ব্যাপারে দেখলে, হ্যাঁ আমার চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি নেই। তিনি কৌতুকের সুরে বললেন তার কোনো ব্যাপার না যে ব্যালন ডি ওর হাতছাড়া হয়েছে, ব্যাপারটা হল ব্যালন ডি ওর তাকে হাতছাড়া করেছে। তিনি বললেন, আমার মনে হয় না ফুটবলারদের মধ্যে তুলনা করাটা ঠিক নয়।

    এর কারণ হিসেবে তিনি বলেছেন তিনি মেসি এবং রোনাল্ডোর সম দক্ষতার হলেও দলের সতীর্থ সবাই একরকম পায় না, তুলনা করাটা কঠিন।২০১৬ সালে তিনি আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেন কিন্তু ২০২০ তে কাতার বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে আবার দেশের জার্সিতে মাঠে নামেন। ২০২০-২১ এর মরশুমে মিলানের হয়ে খেলতে গিয়ে তিনি চোট পান এবং ইউরোতে সুইডেনের হয়ে মাঠে নামতে পারেননি।

    বর্তমানে কেরিয়ারের শেষ পর্যায়ে এসে এসি মিলানর হয়ে তিনি ট্রফি জিততে চান। কিন্তু কথায় বলে নিজেকে যে বড় বলে জাহির করে, আদতে সে বড় নয়। ইব্রা নিজেকে মেসি এবং রোনাল্ডোর সমকক্ষ মনে করতেই পারেন। কিন্তু ফুটবল দুনিয়া সেটা মনে করে না। নিজের ঢাক নিজে পিটিয়ে স্পটলাইট আদায় করার চেষ্টা ছাড়া এসব বক্তব্যের পেছনে অন্য কারণ নেই।

    Published by:Rohan Chowdhury
    First published: