• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL SUNIL CHETRI SAYS HE IS A FAN OF LIONEL MESSI SMJ

Sunil Chetri: মেসির সঙ্গে হঠাত্ দেখা হলে কী বলবেন? উত্তর দিলেন সুনীল ছেত্রী

কখনও যদি আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসির সঙ্গে মুখোমুখি দেখা হয়, কী বলবেন সুনীল ছেত্রী?

কখনও যদি আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসির সঙ্গে মুখোমুখি দেখা হয়, কী বলবেন সুনীল ছেত্রী?

  • Share this:

    #দোহা:

    তাঁকে বলা হচ্ছে ভারতের লিওনেল মেসি। ভারতীয় দলের অধিনায়ক সুনীল ছেত্রীর সঙ্গে ইতিমধ্যে আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসির তুলনা শুরু হয়ে গিয়েছে। দেশের জার্সি গিয়ে আন্তর্জাতিক গোল সংখ্যার নিরিখে লিওনেল মেসিকে ছাপিয়ে গিয়েছেন সুনীল। তুলনার একমাত্র কারণ সেটাই। তবে লিওনেল মেসির সঙ্গে তুলনায় একেবারেই স্বাচ্ছন্দ্যবোধ করছেন না ভারতীয় দলের তারকা স্ট্রাইকার। এক্ষেত্রে সুনীল হাতজোড় করে সমর্থকদের কাছে আবেদন করেছেন, তাঁর সঙ্গে যেন কোনোভাবেই মেসির তুলনা করা না হয়। কারণ তাঁর সঙ্গে মেসির তুলনা হয় না। তবুও যেন এই তুলনা থামছে না। বাংলাদেশের বিরুদ্ধে জোড়া গোল করার পর থেকেই ভারতীয় ফুটবল সমর্থকদের হৃদয়ে যেন আলাদা জায়গা করে নিয়েছেন সুনীল। ভারতীয় ফুটবলের সর্বকালের অন্যতম সেরা তারকা তিনি। এই ব্যাপারে কোনও দ্বিধা-দ্বন্দ্ব নেই। তবে এমন সাফল্যের পরও সুনীল কিন্তু বিনয়ী।

    কখনও যদি আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসির সঙ্গে মুখোমুখি দেখা হয় কী বলবেন? সুনীল ছেত্রী এদিন স্পষ্ট জানালেন, তিনি নিজেই লিওনেল মেসির ভক্ত। সামনে দেখা হলে সেটা স্বীকার করে নেবেন। সুনীল আরও বললেন, ওর সঙ্গে হ্যান্ডশেক করে জানিয়ে দেব, ''আমি ওর বড় ভক্ত। আমার যখন মন খারাপ হয় মেসির খেলার ভিডিও দেখি। ওর খেলার ধরণ আমার মুড ভাল করে দেয়। আমি ওর ভক্ত। তাই দেখা হলে ওকে কোনওভাবেই বিরক্ত করব না। আমার সঙ্গে মেসির তুলনা করে চারিদিকে অনেক কথা হচ্ছে। এমনকী আমার ফ্যামিলি হোয়াটসঅ্যাপ গ্রুপেও তুলনা চলছে। আমি সবাইকে একটা কথাই বলছি মেসির সঙ্গে আমার তুলনা চলে না। ওর কয়েক কোটি ভক্তের মধ্যে আমি একজন। এখনও আমি খেলছি। আমার কেরিয়ার শেষ হওয়ার পর গোল সংখ্যা নিয়ে আলোচনা হলে ঠিক আছে। একটা করে গোল করার পরই সংখ্যা নিয়ে বসে পড়াটা ঠিক নয়। আমি দেশের হয়ে এত বেশি ম্যাচ খেলেছি। এটা আমার কাছে বড় পাওনা। ভারতীয় দলের জার্সি গায়ে আমার থেকে বেশি কেউ গোল করতে পারেনি। সেটাও আমার কাছে গর্বের ব্যাপার। এগুলো আমাকে অনুপ্রেরণা জোগায়। কিন্তু আমি এসব নিয়ে খুব বেশি ভাবি না। ফুটবল জীবন শেষ করার পর আমার গোল সংখ্যা নিয়ে কথা হোক। তখন তবু মেনে নেওয়া যায়। কিন্তু এখন কোনওভাবেই নয়।''

    ৩৬ বছর বয়সী সুনীল এখন দোহায়। বিশ্বকাপ কোয়ালিফায়ারের পরবর্তী ম্যাচ আফগানিস্তানের বিরুদ্ধে ১৫ জুন। যদিও ভারতীয় দল ইতিমধ্যেই বিশ্বকাপে যোগ্যতা অর্জনের সুযোগ হারিয়েছে। তবে এএফসি এশিয়া কাপে খেলার সুযোগ এখনও রয়েছে সুনীল ছেত্রীদের সামনে।

    Published by:Suman Majumder
    First published: