ইস্টবেঙ্গলকে ফিফা জুজু ! রোনাল্ডোর দেশের ক্লাবে সই ভারতীয়র !

ইস্টবেঙ্গলকে ফিফা জুজু ! রোনাল্ডোর দেশের ক্লাবে সই ভারতীয়র !

রিলিজ নিতে রাজি নন স্প্যানিশ ফুটবলার। ইস্টবেঙ্গলকে ফিফা জুজু দেখাচ্ছেন স্প্যানিয়ার্ড। রোনাল্ডোর দেশের ক্লাবে সই ভারতীয়র।

  • Share this:

#কলকাতা: ফাটা বাঁশ আর কাকে বলে ! শতবর্ষে সব খারাপ যেন ওত পেতেই ছিল। বিদেশি বদলে দলের হাল ফেরানোর চেষ্টাও জলে যাওয়ার জোগাড়। ডিফেন্ডার ক্রেসপি মার্তিকে রিলিজ দিয়ে পরিবর্ত ডিফেন্ডার খোঁজার কাজও শুরু হয়েছিল। বাদ সেধেছেন আলেজান্দ্রোর পছন্দ করে আনা স্প্যানিয়ার্ড। কোয়েস কর্তাদের সঙ্গে বৈঠকে সাফ জানিয়ে দিয়েছেন, রিলিজ নিতে রাজি নন তিনি। চুক্তি ভেঙে তাকে রিলিজ দিলে ফিফায় যাওয়ার হুমকিও দিয়ে রেখেছেন মার্তি। সব দেখেশুনে দু পা এগিয়ে এবার পিছনে যাওয়ার পালা ইস্টবেঙ্গল কর্তাদের। কোচ মারিও অনুশীলনে আসতেও বারণ করে দিয়েছিলেন স্প্যানিশ ডিফেন্ডারকে। সেই বারণও শুনছেন না মার্তি। নিজের মতো এসে ওয়ার্ম আপ সারছেন ক্রেসপি মার্তি।

স্প্যানিয়ার্ডের রকম-সকম দেখে তাজ্জব ক্লাবকর্তারা। ক্রেসপিকে রিলিজ ধরানোর আশা ছেড়ে ক্লাবকর্তারা এবার তাই খতিয়ে দেখছেন অন্য বিদেশিদের চুক্তিপত্র। যদি সেখানে কোন ফাঁকফোকড় খুঁজে পাওয়া যায়। কিন্তু সেখানেও আবার বিপত্তি। কোয়েস চাইছে কাশিম আইদারাকে রিলিজ ধরাতে। ইস্টবেঙ্গল ক্লাবকর্তারা আবার খেপে রয়েছেন হাইমে কোলাডোর ওপর। সব মিলিয়ে শতবর্ষের লাল-হলুদে ডামাডোলের চরম।এর মধ্যে আবার পয়েন্ট তালিকাতেও ১০ নম্বরে নেমে গেছে ক্লাব। ইন্ডিয়ান অ্যারোজ বনাম নেরোকা ম্যাচ গোলশূন্য ড্র।  ১৩ পয়েন্টে আটে চার্চিল। ১২ পয়েন্টে নয়ে উঠে এসেছে নেরোকা। ১০ ম্যাচে ১১ পয়েন্টে দশ নম্বরে ইস্টবেঙ্গল। লাল-হলুদের পিছনে শুধু অ্যারোজ। শতবর্ষে আর কী কী অপেক্ষা করে আছে কে জানে! ভারতীয় ফুটবলের জন্য অবশ্য মঙ্গলবারটা খারাপ নয়। রোনাল্ডোর দেশের ক্লাবে খেলার সুযোগ পেলেন অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপে ভারতীয় দলে খেলা সঞ্জীব স্ট্যালিন। পর্তুগালের প্রিমিয়ার ডিভিশন ক্লাব ডেপোর্টিভো ডাস আভেসের সঙ্গে দুই বছরের চুক্তি সই হল স্ট্যালিনের। পোর্তো, বেনফিকার সঙ্গে একই ডিভিশনে খেলে স্ট্যালিনের ক্লাব ডেপোর্টিভো ডাস আভেস।

PARADIP GHOSH 

First published: February 11, 2020, 9:21 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर