• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • East Bengal ISL new season : রিয়াল মাদ্রিদের স্টাইলে নতুন মরশুমে ইস্টবেঙ্গলের সাফল্য দেখা যাবে, আশাবাদী ডিয়াজ

East Bengal ISL new season : রিয়াল মাদ্রিদের স্টাইলে নতুন মরশুমে ইস্টবেঙ্গলের সাফল্য দেখা যাবে, আশাবাদী ডিয়াজ

ইস্টবেঙ্গলের স্বদেশী ব্রিগেড এবার বেশ শক্তিশালী

ইস্টবেঙ্গলের স্বদেশী ব্রিগেড এবার বেশ শক্তিশালী

SC East Bengal Spanish manager Manolo Diaz confident in ISL. লাল হলুদ সর্মথকরা আশাবাদী হতেই পারেন। দলে অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেল দেখে আত্মবিশ্বাসী এসসি ইস্টবেঙ্গলের নতুন কোচ হোসে ম্যানুয়েল দিয়াজ।

  • Share this:

    #গোয়া: ভুল থেকে শিক্ষা নিয়ে নতুন মরশুমে আর এক ভুল করতে রাজি নয় এস সি ইস্টবেঙ্গল। প্রথম থেকেই এবার অনেক বিজ্ঞানসম্মত ভাবে প্রস্তুতি নেওয়া হয়েছে। প্রথমদিকে কিছুটা সন্দেহ থাকলেও, স্প্যানিশ ম্যানেজার ম্যানুয়াল ডিয়াজ গোয়ায় আসার পর থেকে সবকিছুই পরিকল্পনা মাফিক এগিয়েছে। ছোট ছোট জিনিস পার্থক্য করে দেয় আইএসএল এর মত টুর্নামেন্টে। সেসব মাথায় রেখেই কোচ দল নির্বাচন করেছেন। যথেষ্ট সময় পাওয়া গিয়েছে প্রস্তুতি নেওয়ার। লাল হলুদ সর্মথকরা আশাবাদী হতেই পারেন।

    আরও পড়ুন - Xavi refuses Brazil job : প্রিয় বার্সেলোনার জন্য ব্রাজিলের দায়িত্ব নিতে রাজি হননি জাভি হার্নান্দেজ

    দলে অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেল দেখে আত্মবিশ্বাসী এসসি ইস্টবেঙ্গলের নতুন কোচ হোসে ম্যানুয়েল দিয়াজ। তিনি বলেন, দলে এমন ভারতীয় ফুটবলার রয়েছেন যাঁদের প্রথম থেকে আইএসএলে খেলার অভিজ্ঞতা রয়েছে। বিদেশিরাও সেরা পর্যায়ে খেলেছেন। দলের গভীরতা এক কথায় যথেষ্টই ভাল। এটিকে মোহনবাগান ছেড়ে এবার লাল হলুদে এসেছেন সোনার গ্লাভ-জয়ী গোলকিপার অরিন্দম ভট্টাচার্য। ভারতীয় দলে খেলা রাজু গায়কোয়াড়, আদিল খান রয়েছেন। পারথ গ্লোরির প্রাক্তন ডিফেন্ডার অস্ট্রেলিয়ান সেন্টার-ব্যাক টমিস্লাভ মার্সেলা যেমন রয়েছেন তেমনই রয়েছেন ক্রোয়েশিয়ার অনূর্ধ্ব ২১ দলের স্টপার ফ্রাঞ্জো প্রেস, তিনি আবার ইতালিয়ান সেরি আ-তে লাজিওর হয়ে খেলেছেন।

    রিয়াল মাদ্রিদের অভিজ্ঞতা দিয়েই আইএসএল ডার্বি-সহ সব ম্যাচের পরিকল্পনা এসসি ইস্টবেঙ্গল কোচের রিয়াল মাদ্রিদের অভিজ্ঞতা দিয়েই আইএসএল ডার্বি-সহ সব ম্যাচের পরিকল্পনা এসসি ইস্টবেঙ্গল কোচের মিডফিল্ডে ভরসা ভারতের অনূর্ধ্ব ২৩ দলের ফুটবলার অমরজিৎ সিং কিয়াম, অভিজ্ঞ মহম্মদ রফিক, জ্যাকিচাঁদ সিং ও বিকাশ জাইরু। ভারতীয় ফুটবলারদের সঙ্গে মাঝমাঠ সামলানোর দায়িত্ব বর্তাবে আয়াক্স ইউথ আকাদেমির ড্যারেন সিডোয়েল, স্লোভেনিয়ান মিডফিল্ডার আমির দারভিসেভিচের উপর।

    আক্রমণভাগে থাকছেন নাইজেরিয়ান চিমা। ক্রোয়েশিয়ার আন্তোনিও পেরোসেভিচ থেকে শুরু করে ভারতীয় দলের অন্যতম ভরসা বলবন্ত সিংকে নিয়ে সাজানো হয়েছে লাল হলুদের আক্রমণভাগ। এসসি ইস্টবেঙ্গলের হোম ম্যাচগুলি হবে তিলক ময়দানে। রবিবার ২১ তারিখ লাল হলুদ সন্ধ্যা সাড়ে ৭টায় জামশেদপুর এফসির বিরুদ্ধে খেলবে। এরপর ২৭ নভেম্বর এটিকে মোহনবাগানের বিরুদ্ধে ডার্বিটি এসসি ইস্টবেঙ্গল হোম টিম হিসেবে খেলবে।

    মঙ্গলবার ৭ ডিসেম্বর সন্ধ্যা সাড়ে ৭টায় এসসি ইস্টবেঙ্গল খেলবে এফসি গোয়ার বিরুদ্ধে। রবিবার ১২ ডিসেম্বর একই সময়ে ম্যাচ কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে। শুক্রবার ৭ জানুয়ারি এসসি ইস্টবেঙ্গলের প্রতিপক্ষ গত মরশুমের চ্যাম্পিয়ন মুম্বই সিটি এফসি। সব মিলিয়ে মাঠে নামতে মুখিয়ে আছেন লাল হলুদ ফুটবলাররা। গতবার যে ব্যর্থতার সম্মুখীন হতে হয়েছিল, এবার সেই গ্লানি মুছে দেওয়ার শপথ নিয়েছেন তারা।

    Published by:Rohan Chowdhury
    First published: