হোম /খবর /ফুটবল /
East Bengal Amir : লাল হলুদের প্রথম বিদেশি স্লোভেনিয়ার আমির দেরভিসিভিচ

East Bengal Amir : লাল হলুদের প্রথম বিদেশি স্লোভেনিয়ার আমির দেরভিসিভিচ

ইস্টবেঙ্গলের নতুন বিদেশি আমির

ইস্টবেঙ্গলের নতুন বিদেশি আমির

SC East Bengal signs star Slovenian midfielder Amir Dervisevic. সরকারিভাবে ইস্টবেঙ্গল ক্লাবের নতুন মরশুমের প্রথম বিদেশি ফুটবলারের নাম ঘোষণা করা হল। ২৯ বছর বয়সী স্লোভেনিয়ার আমির দেরভিসিভিচ। স্প্যানিশ কোচ দিয়াজের পছন্দ মেনেই এই ফুটবলারটিকে দলে নেওয়া হয়েছে

আরও পড়ুন...
  • Last Updated :
  • Share this:

#কলকাতা: সরকারিভাবে ইস্টবেঙ্গল ক্লাবের নতুন মরশুমের প্রথম বিদেশি ফুটবলারের নাম ঘোষণা করা হল। ২৯ বছর বয়সী স্লোভেনিয়ার আমির দেরভিসিভিচ। স্প্যানিশ কোচ দিয়াজের পছন্দ মেনেই এই ফুটবলারটিকে দলে নেওয়া হয়েছে। সেন্ট্রাল মিডফিল্ডার হিসেবে খেলার অভিজ্ঞতা আছে। প্রয়োজনে ডিপ ডিফেন্সেও সাহায্য করতে পারেন। তাঁর চ্যাম্পিয়ন্স লিগ এবং ইউরোপা লিগ খেলার অভিজ্ঞতা আছে।

জাতীয় দলের হয়ে অনূর্ধ্ব ১৯ এবং ২১ দলের হয়ে নিয়মিত খেলেছেন। সিনিয়র দলে ছয়টি ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে। প্রায় ছয় ফুট তিন ইঞ্চির এই ফুটবলার এরিয়াল বলে বেশ শক্তিশালী। ফুটবল জীবনের পুরোটাই কাটিয়েছেন স্লোভেনিয়ায়। ইন্টারব্লক, মারিবোর, ভেরসেজ দলের হয়ে খেলেছেন। স্লোভেনিয়ার লিগ তিনবার চ্যাম্পিয়ন হওয়া ছাড়াও, স্লোভেনিয়ার কাপ এবং সুপার কাপ দুটোই জেতার নজির আছে।

এস সি ইস্টবেঙ্গলে সই করার পর তিনি জানিয়েছেন ভারতে আসার চ্যালেঞ্জ নিতে পেরে তিনি খুশি। ইস্টবেঙ্গল কোচ এবং টেকনিকাল স্টাফদের মিলিত প্রচেষ্টায় দলকে সাফল্য এনে দেবেন আত্মবিশ্বাসী আমির। পাশাপাশি ভারতীয় ফুটবলে ইস্টবেঙ্গল ক্লাবের জনসমর্থন এবং কলকাতা ডার্বির কথা তিনি জানেন। তবে ডার্বি ম্যাচ খেলার অভিজ্ঞতা স্লোভেনিয়ায় রয়েছে তাঁর। ফলে চাপ নিতে অসুবিধে নেই।

মূলত মাঝমাঠে খেললেও এবং ফরওয়ার্ডদের পাস বাড়ালেও, কোচ তাঁকে যে ভূমিকায় ব্যবহার করবেন, তাতেই তৈরি আছেন তিনি। তার প্রাথমিক লক্ষ্য একটি করে ম্যাচ ধরে এগিয়ে যাওয়া। স্লোভেনিয়া হোক বা ভারত, ফুটবলের ভাষা সব দেশেই মোটামুটি এক। তাই মানিয়ে নিতে খুব একটা অসুবিধা হবে না তার। জানেন যে ক্লাবে তিনি সই করেছেন, সেই ক্লাবে সফল হওয়া সহজ নয়। অনেক বিদেশি নামীদামী প্রোফাইল নিয়ে ব্যর্থ হয়ে ফিরেছেন। কিন্তু আমির ভারতীয় ফুটবলে সফল হওয়ার ব্যাপারে পুরোপুরি আত্মবিশ্বাসী।

দর্শকদের প্রত্যাশা রাখার ব্যাপারে নিজের সেরাটা উজাড় করে দেবেন কথা দিয়েছেন। শোনা যাচ্ছে এরপর একজন ক্রোয়েশিয়ান এবং এক অস্ট্রেলিয়ান ফুটবলারকে সই করাতে পারে ইস্টবেঙ্গল। রবি ফাওলার শেষ মুহূর্তে সরে গেলেও, নতুন কোচ অভিজ্ঞতায় সমৃদ্ধ। রিয়েল মাদ্রিদ ক্যাস্টিলা দলের দায়িত্ব সামলে এসেছেন। এর আগে লাল-হলুদের স্প্যানিশ কোচ আলেসান্দ্রো গার্সিয়ার থেকেও ইনপুট পেয়েছেন তিনি। কতটা সফল হবেন সেটা সময় বলবে।

Published by:Rohan Chowdhury
First published:

Tags: ISL, SC East Bengal