স্টেনম্যান, পিলকিংটনের গোলে জয়ের সরণিতে ফিরল এস সি ইস্টবেঙ্গল

স্টেনম্যান, পিলকিংটনের গোলে জয়ের সরণিতে ফিরল এস সি ইস্টবেঙ্গল
জামশেদপুরকে হারিয়ে জয়ে ফিরল ইস্টবেঙ্গল photo/isl twitter

নির্বাসিত হওয়া কোচের জন্য নিজেদের সেরাটা উজাড় করে দিতে চেয়েছিলেন ফুটবলাররা। কথা রাখলেন তাঁরা। দিনের শেষে মুখে চওড়া হাসি এবং তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ল মশাল ব্রিগেড

  • Share this:
    এস সি ইস্টবেঙ্গল -২ জামশেদপুর - ১

    #গোয়া: লাল হলুদ কোচ রবি ফাওলারকে কথা দিয়েছিলেন ফুটবলাররা জামশেদপুরের বিরুদ্ধে ম্যাচটা জিতে উপহার দেবেন। নির্বাসিত হওয়া কোচের জন্য নিজেদের সেরাটা উজাড় করে দিতে চেয়েছিলেন ফুটবলাররা। কথা রাখলেন তাঁরা। দিনের শেষে মুখে চওড়া হাসি এবং তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ল মশাল ব্রিগেড। গোল করেছেন স্টেনম্যান এবং পিলকিংটন। পাশাপাশি বলতে হবে দুই বাঙালি ফুটবলার সৌরভ এবং সার্থক যোগ দেওয়ার ফলে দলের ওজন বেড়েছে। নারায়ন দাস বাঁদিক থেকে দুরন্ত ফুটবল উপহার দিলেন। সেটপিস থেকেও অনেক বেশি বৈচিত্র দেখা গেল লাল হলুদের খেলায়।


    গত ৯ জানুয়ারি বেঙ্গালুরু এফসি’র বিরুদ্ধে জয় পেয়েছিল এসসি ইস্ট বেঙ্গল। তারপর গত পাঁচ ম্যাচে দু’টি হার ও তিনটি ড্র করেন মাঘোমারা। তবে প্রথম লেগে জামশেদপুরের বিরুদ্ধে ১০ জনে লড়েও এক পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছিল লাল-হলুদ ব্রিগেড। সেই লড়াই থেকেই অনুপ্রেরণা নিয়ে রবিবার মাঠে নেমেছিল লাল হলুদ। ডিফেন্স, মিডফিল্ড এবং আক্রমণভাগ, তিন জায়গাতেই আগের থেকে উন্নতি করেছে দলটি। ভাগ্য ভাল থাকলে এদিন আরও একটি গোল পেতে পারতেন পিলকিংটন। তাঁর শট পোস্টে লেগে ফিরল।

    পাশাপাশি ম্যাচের শেষদিকে পিটার হার্টলি জামশেদপুরের হয়ে ব্যবধান কমানোর পর শেষ কয়েক মিনিট চাপ বাড়িয়েছিল ওয়েন কয়েলের দল। লিগের অন্যতম সেরা স্ট্রাইকার ভালসকিজ হেড করলে সুব্রত পাল দুর্দান্ত সেভ করলেন। ভালসকিজের আরও একটি শট ক্রস পিসে লেগে প্রতিহত হল। রাজুর হাতে বল লাগলে পেনাল্টির আবেদন করেছিল জামশেদপুর। রেফারি ক্রিস্টাল জন দেননি।

    ম্যাচের সেরা স্টেনম্যান। জার্মান ফুটবলারটি প্রকৃত অর্থেই নেতা। মিডফিল্ড কন্ট্রোল করতে পারেন, গোল করেন, আবার ডিফেন্সে নেমে দলকে সাহায্য করেন। এদিন কর্নার থেকে ব্যাক হেডে যে গোলটা করলেন তা দুর্দান্ত টেকনিকে। দ্বিতীয় গোলের সময় পিলকিংটনকে অ্যাসিস্ট করলেন। ম্যাচের সেরা তিনি। রবি ফাওলার গ্যালারিতে ছিলেন। এই জয়ের ফলে তালিকায় নবম স্থানে উঠে এল লাল হলুদ। প্লে অফের সম্ভাবনা সামান্য হলেও টিকে থাকল। এই জয় হারিয়ে যাওয়া তো বিশ্বাস ফিরিয়ে দেবে মেনে নিচ্ছেন ব্রিটিশ কোচ।

    Published by:Rohan Chowdhury
    First published: