• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Kolkata Derby ISL : আগামী শনিবার ডার্বিতে রয় কৃষ্ণদের বিরুদ্ধে কোন ছকে খেলবে ইস্টবেঙ্গল ? জানুন

Kolkata Derby ISL : আগামী শনিবার ডার্বিতে রয় কৃষ্ণদের বিরুদ্ধে কোন ছকে খেলবে ইস্টবেঙ্গল ? জানুন

ডার্বিতে প্রথম দলে কিছু বদলের ভাবনায় লাল-হলুদের স্প্যানিশ কোচ

ডার্বিতে প্রথম দলে কিছু বদলের ভাবনায় লাল-হলুদের স্প্যানিশ কোচ

SC East Bengal manager Manolo Diaz ready for Kolkata Derby. আগামী শনিবার আইএসএলের অতি গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হচ্ছে এসসি ইস্ট বেঙ্গল ও এটিকে মোহন বাগান। সোমবারই ডার্বির প্রস্তুতি শুরু হয়েছে লাল-হলুদে।

  • Share this:

    #গোয়া: হাতে আর মাত্র তিন দিন সময়। তার পরেই বাঙালির বহু প্রতীক্ষিত সেই ম্যাচ। নামের আগে যাই বিশেষণ বসুক না কেন, দিনের শেষে ইস্টবেঙ্গল এবং মোহনবাগান নাম দুটো আজও ঝড় তোলে বাঙালি হৃদয়। বঙ্গভঙ্গের দিন আসছে বলে। আগামী শনিবার আইএসএলের অতি গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হচ্ছে এসসি ইস্ট বেঙ্গল ও এটিকে মোহন বাগান। সোমবারই ডার্বির প্রস্তুতি শুরু হয়েছে লাল-হলুদে। তবে প্রথম ম্যাচের পরেই চোট-আঘাত সমস্যা ভোগাচ্ছে তাদের। আসলে ভাস্কোর প্র্যাকটিসের মাঠ খুবই শক্ত।

    আরও পড়ুন - ATK Mohun Bagan on SC East Bengal : কলকাতা ডার্বি খেলা নিয়ে উচ্ছ্বসিত মোহনবাগানের অমরিন্দর, লিস্টন কোলাসোরা

    হ্যামস্ট্রিংয়ের চোট পেয়েছেন অঙ্কিত মুখার্জি। এছাড়া কাফ মাসলে ব্যথা রয়েছে রাজু গায়কোয়াড় ও আদিল খানের। তাই জামশেদপুরের বিরুদ্ধে মহম্মদ রফিককে রাইট ব্যাকে খেলাতে বাধ্য হয়েছেন কোচ ডিয়াজ। প্রথম ম্যাচেই এসসি ইস্ট বেঙ্গলের রক্ষণকে নড়বড়ে মনে হয়েছে। খেলার মধ্যে দুই ডিফেন্ডার টমিস্লাভ ও ফ্রানজো নিজেদের মধ্যে সেভাবে কথা বলছেন না। স্বাভাবিকভাবেই বোঝাপড়ার অভাব সুস্পষ্ট।

    বিপক্ষ আক্রমণ থামিয়ে গঠনমূলক ফুটবল খেলার চেষ্টা তাঁদের সেভাবে নেই। বল পেলেই উড়িয়ে দেওয়াই যেন তাঁদের কাজ! বুধবার এই নিয়েই ফুটবলারদের সঙ্গে ভিডিও সেশন করবেন স্প্যানিশ কোচ। প্রথম ম্যাচে পয়েন্ট খোয়ালেও ফুটবলারদের পারফরম্যান্সে খুশি কোচ ম্যানুয়েল ডিয়াজ। তিনি বলেছেন, এক পয়েন্ট প্রাপ্তি আমার কাছে খারাপ ফল নয়। মনে রাখবেন, অনেক দেরিতে মরশুম শুরু করেছি। তবে বল ধরে খেলার অভ্যাস বাড়াতে হবে।

    বিরতির পর আমরা খেলার নিয়ন্ত্রণ নিলেও তার ফায়দা তুলতে পারিনি। যাই হোক, এবার ফোকাস ডার্বিতে। এই ম্যাচের গুরুত্ব জেনেই ভারতে কোচিং করাতে এসেছি। জামশেদপুর ম্যাচের পর ডার্বির কথা মনে করিয়ে দিয়েছি ফুটবলারদের। প্রথম ম্যাচে ড্র করলেও আন্তোনিও পেরোসেভিচের খেলায় খুশি লাল-হলুদ সমর্থকরা। তবে লিড নিয়েও তা ধরে রাখতে না পারায় অসন্তুষ্ট ক্রোয়েশিয়ান অ্যাটাকারটি। তাঁর মতে, দল এখনও পুরোপুরি তৈরি নয়। পর্যাপ্ত উন্নতির অবকাশ রয়েছে।

    তিনি বলেন, দ্বিতীয়ার্ধে আমরা একেবারেই বিপক্ষের গোলমুখ খুলতে পারিনি। ডার্বিতে পেনিট্রেশন ভাল হওয়া জরুরি। আত্মসমালোচনার প্রয়োজন রয়েছে। আমাদের প্রস্তুতি মসৃণভাবে হয়নি। হোটেল ও মাঠ নিয়ে সমস্যা ছিল। আশা করি, পরের ম্যাচে আমরা সেরা পারফরম্যান্স মেলে ধরব। প্রথম ম্যাচে লাল-হলুদের গোলদাতা ফ্রানজোর ধারণা, ডার্বিতে রক্ষণ আরও জমাট রাখার দিকে জোর দিতে হবে।

    তাঁর সাফ কথা, এটিকে মোহন বাগানকে হারানোর জন্য প্রাপ্ত সুযোগ আমাদের কাজে লাগাতেই হবে। মনে করা হচ্ছে শনিবার ডাচ মিডফিল্ডার ড্যারেন সিডলকে প্রথম থেকেই দলে আনতে পারেন লাল হলুদ কোচ। মাঝমাঠে ব্লকিং করতে পারেন তিনি। পাশাপাশি বাগানের মিডফিল্ড তারকা হুগো বুমুকে পাস বাড়াতে না দেওয়া লক্ষ্য হবে লাল হলুদের। কৃষ্ণ এবং বুমুর সাপ্লাই লাইন কেটে দেওয়া লক্ষ্য ইস্টবেঙ্গল কোচের। পাশাপাশি সেট পিস কাজে লাগিয়ে হাবাসের দলের বিরুদ্ধে গোল তুলে নিতে চাইবেন ম্যানুয়াল ডিয়াজ।

    Published by:Rohan Chowdhury
    First published: