বাগানে বিনিয়োগ তেল কোম্পানির, প্রাথমিক ভাবে কথা অ্যারামকোর সঙ্গে

বাগানে বিনিয়োগ তেল কোম্পানির, প্রাথমিক ভাবে কথা অ্যারামকোর সঙ্গে
  • Share this:

#কলকাতা: এবার কী তেলে মিশবে ফুটবল ! এমনই গুঞ্জন ময়দানে। গঙ্গাপারের মোহনবাগানে লগ্নি করতে পারে বিশ্বের সবচেয়ে বড় তেল কোম্পানি সৌদি অ্যারামকো। আই লিগের মধ্যেই সই হতে পারে চুক্তি। সম্প্রতি মুম্বইয়ে একদফা বৈঠক হয়েছে। মোহনবাগানের দাবি, ডিসেম্বরের প্রথম সপ্তাতেই সই সাবুদ পাকা হওয়ার সম্ভাবনা রয়েছে। দিন কয়েক আগেই সৌদির এই তেল সংস্থার কর্তাদের সঙ্গে বৈঠক করেছেন মোহনবাগান সচিব সৃঞ্জয় বসু এবং অর্থসচিব দেবাশিস দত্ত। ওই বৈঠক করে মঙ্গলবার শহরে ফিরেছেন তাঁরা। প্রাথমিক ভাবে ক্লাবের তরফে দাবি করা হয়েছে, বাগানে বিনিয়োগ করতে আগ্রহ প্রকাশ করেছে সৌদি অ্যারামকো। ডারহানে তাদের সদর দফতর। গত আর্থিক বছরে এই তেল কোম্পানির ভাঁড়ারে এসেছে একশো এগারো বিলিয়ন মার্কিন ডলার।

আরও পড়ুনমুম্বই সিটি দলে বিনিয়োগ ম্যাঞ্চেস্টার সিটির! ISL-এ তৈরি হল ইতিহাস বললেন নীতা আম্বানি

গত কয়েক বছর ধরেই বাগানে বিনিয়োগ নিয়ে আগ্রহ প্রকাশ করেছিল দেশি-বিদেশি অনেক কোম্পানিই। কিন্তু প্রাথমিক আলোচনার পর তা আর গতি পায়নি। কিন্তু এবার বাগান কর্তাদের দাবি মুম্বইয়ের বৈঠক গঠনমূলক। শনিবার তিরিশে নভেম্বর আই লিগের প্রথম ম্যাচ খেলতে নামছে মোহনবাগান। তার আগেই সৌদি অ্যারামকোর কর্তাদের সঙ্গে বৈঠক করে ক্লাবের আর্থিক বিষয়টি সুরক্ষিত করতে চান সৃঞ্জয় বসু, দেবাশিস দত্তরা। কারণ, নির্বাচনে তাঁদের সবচেয়ে বড় দাবি ছিল বাাগনে দ্রুত স্পনসর আনার বিষয়টি। এরমধ্যে গঙ্গা দিয়ে বয়েছে অনেক জল। কিন্তু ভাল বিনিয়োগকারীর সন্ধান পাচ্ছিলেন না বাগান কর্তারা। সৌদি অ্যারামকোর বিনিয়োগ ইঙ্গিতে সেই খরা কাটতে পারে বলে ওয়াকিবহাল মহলের দাবি।

অপেক্ষা এখন সরকারি ঘোষণার। সবকিছু ঠিক থাকলে ডিসেম্বরের প্রথম সপ্তাহে যদি মোহনবাগান-সৌদি অ্যারামকোর মধ্যে চুক্তি স্বাক্ষর হয়, তা-হলে ময়দান তো বটেই, এমনকী ভারতীয় ফুটবলের ইতিহাস সাক্ষী থাকবে সবচেয়ে বড় বিনিয়োগের। সাক্ষী হবে মোহনবাগানের সৌজন্যে।

First published: 11:02:10 PM Nov 28, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर