• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL ROMELU LUKAKU SCORES FOR CHELSEA ON SECOND DEBUT AGAINST ARSENAL AT EMIRATES RRC

Lukaku Goal : লন্ডন ডার্বি জিতল চেলসি, অভিষেক ম্যাচেই গোল লুকাকুর

আর্সেনালের বিরুদ্ধে গোল করছেন লুকাকু

Romelu Lukaku scores for Chelsea. ম্যাচের পনেরো মিনিটেই ডান দিক দিয়ে জেমসের একটি পাসে ট্যাপ ইন করে আর্সেনালের জলে বল ঢুকিয়ে দেন রোমেলু লুকাকু

  • Share this:

    আর্সেনাল ০

    চেলসি ২ (লুকাকু,জেমস)

    #লন্ডন: আর্সেনালের এমিরেটস স্টেডিয়ামে আর্সেনালকে হারাল ইউরোপীয়ান চ্যাম্পিয়নরা। প্রথমার্ধেই চেলসি ২ গোলে এগিয়ে যায়। শুরু থেকে বেশিরভাগ আক্রমণ দেখা যাচ্ছিল চেলসির দিক থেকেই।  তিনজন ব্যাক নিয়ে শুরু করেছিলেন চেলসি কোচ টুচেল।মাঝমাঠে পায়ের সংখ্যা বাড়িয়ে দখল নিতে চাইছিল বারবার। কোভাসিচ এবং জর্জিনহো রক্ষণাত্মক মিডফিল্ডার হিসেবে ছিল।

    অন্যদিকে আর্সেনালের ভাগটা ছিল ৫-৫ এর, অর্থাৎ দেখা যাচ্ছিল ৪ জন ডিফেন্ডার এবং লকোনগা মিলে রক্ষণ করছিলো এবং জাকা রক্ষণ ও আক্রমনের মধ্যে সেতু হিসেবে ব্যবহার করেছিলেন আর্সেনাল কোচ মিকেল আর্তেতা।ম্যাচের পনেরো মিনিটেই ডান দিক দিয়ে জেমসের একটি পাসে ট্যাপ ইন করে আর্সেনালের জলে বল ঢুকিয়ে দেন রোমেলু লুকাকু। আগস্টে ইন্টার মিলান থেকে চেলসিতে আসার পর অভিষেক ম্যাচেই গোল পান তিনি।

    ৩৫ মিনিটে মাউন্ট বল পেয়ে জেমসকে অসাধারণ একটি পাস বাড়ান, এবং জেমস পোস্টের ওপরের বাঁদিকে অসাধারণ ফিনিশ করেন। দ্বিতীয় অর্ধে আর্সেনাল প্রতি আক্রমণে উঠে গোল করার চেষ্টা করতে থাকেন।ম্যাচের ৬০মিনিটে সাকাকে বসিয়ে আউবামেয়াংকে নামান আর্তেতা।কিন্তু তাতেও ভাগ্য খোলেনি আর্সেনালের।প্রতি আক্রমণে উঠে এলেও তাদের সব প্রশ্নের জবাব ছিল চেলসি ডিফেন্ডারদের কাছে।

    আর্সেনালের হয়ে স্মিথ রো এবং লোকংগা ছাড়া আর কেউ নজর কাড়তে ব্যর্থ।দ্বিতীয় অর্ধে চেলসির লুকাকুর হেডার অসাধারণ দক্ষতায় বাঁচান আর্সেনাল গোলরক্ষক লেনো।চেলসি তিনটি ট্যাকটিক্যাল পরিবর্তন করে । কোভাসিচের বদলে নামেন কান্তে,মাউন্ট এর জায়গায় নামেন হাকিম জিয়েচ, এবং হাভার্টজ এর জায়গায় শেষ মুহূর্তে নামেন ওয়ার্নার।

    এই ম্যাচে জয়ের ফলে ২ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে লিভারপুলের সাথে যুগ্ম ভাবে লীগ শীর্ষে চলে গেলো চেলসি।অন্যদিকে দুই ম্যাচে দুটিতেই হেরে আর্সেনাল পয়েন্ট টেবিলে আরো নিচে নেমে গেল।আর্সেনালের সুদীর্ঘ ইতিহাসে এই প্রথমবার লিগের শুরুর দুই ম্যাচে কোনো গোল না করেই হেরেছে তারা।এখানেই শেষ নয়, গোদের উপর বিষফোঁড়ার মতন তাদের পরের ম্যাচ আছে গতবারের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির সাথে,যারা নরউইচ সিটিকে ৫ গোলে হারিয়েছে শনিবার।

    Published by:Rohan Chowdhury
    First published: