• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL PEP GUARDIOLA WANTS TO COACH NATIONAL TEAM AFTER MANCHESTER CITY CONTRACT EXPIRES RRC

Pep Dream : ক্লাব নয়, জাতীয় দলের কোচ হতে চান পেপ গুয়ারদিওয়ালা

জাতীয় দলের কোচ হতে চান পেপ

Pep Guardiola wants to coach national team. প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি ছাড়তে চলেছেন পেপ গুয়ারদিওয়ালা।ক্লাব ফুটবলে নয় পেপ নিজেকে নিয়োজিত করতে চান আন্তর্জাতিক ফুটবলে। অর্থাৎ তিনি কোনো দেশের কোচিং করতে ইচ্ছুক

  • Share this:

    #লন্ডন: আগামী দুই বছরের মধ্যেই প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি ছাড়তে চলেছেন পেপ গুয়ারদিওয়ালা। চুক্তি অনুযায়ী তিনি ২০২৩ অবধি ম্যানচেস্টার সিটিতেই থাকতে চান। তারপর তিনি আর নতুন কোনো চুক্তিতে সই করবেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন। ২০২৩ সালে চুক্তি শেষ হওয়ার পর তিনি কিছুদিন ফুটবল থেকে বিরতি নিতে চান। তারপর তার কেরিয়ারে নতুন চ্যালেঞ্জ নিতে প্রস্তুত হবেন তিনি।

    এরপর কোনো ক্লাব ফুটবলে নয় পেপ নিজেকে নিয়োজিত করতে চান আন্তর্জাতিক ফুটবলে। অর্থাৎ তিনি কোনো দেশের কোচিং করতে ইচ্ছুক। স্প্যানিশ পত্রিকা মার্কাকে দেওয়া একটি বিবৃতিতে তিনি বলেন 'যদি কোনো সুযোগ থাকে আমার জন্য তাহলে আমার পরবর্তী পদক্ষেপ হতে চলেছে কোনো একটি দেশের ফুটবল দলকে কোচিং করানো।'

    তিনি আরো জানান 'সাত বছর ধরে এই ক্লাবের সাথে যুক্ত ছিলাম আমি। তাই চুক্তি শেষ হয়ে গেলে আমি একটি বিরতি নেব এসবের থেকে। তারপর অন্য কোচেদের কাছ থেকে নতুন কিছু শেখার চেষ্টা করব।' ২০১৬ সালে ম্যানচেস্টার সিটির সঙ্গে যুক্ত হন পেপ গুয়ারদিওয়ালা। তার তত্ত্বাবধানে ম্যানচেস্টার সিটি মোট ২৯৭ টি ম্যাচ খেলেছে। যার মধ্যে জিতেছে ২১৬টি। শতকরা হারে প্রায় ৭২.৭%। খুব কম সংখ্যক কোচের এই রেকর্ড আছে।

    একাধিক খেতাব দিয়েছেন তিনি ম্যানচেস্টার সিটিকে। তিনবার প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন করিয়েছেন তিনি। একটি এফ এ কাপ,৪ টি ইএফএল কাপ,২টি কমিউনিটি শিল্ড জিতিয়েছেন ম্যানচেস্টার সিটিকে। গতবারের চ্যাম্পিয়ন্স লিগে রানার্স আপ হয় ম্যানচেস্টার সিটি।এর আগে তিনি বায়ার্ন মিউনিখ এবং বার্সেলোনারও কোচিং করান।সেখানেও প্রচুর ট্রফি জিতেছেন তিনি। ক্লাব ফুটবলের সর্বোচ্চ সব উপহারই পেয়েছেন তিনি।

    তাই তিনি এখন আন্তর্জাতিক পর্যায়ে আসতে চান। যদি তার কাছে কোনো দেশের কোচিং করানোর সুযোগ আসে তাহলে তিনি অবশ্যই তা করবেন বলে জানান পেপ। তিনি ইউরো বা কোপা আমেরিকা বা বিশ্বকাপের জন্য কোচিং করতেও রাজি। দুই বারের গ্রেটেস্ট ফুটবল ম্যানেজার হিসেবে সন্মানিত পেপ ভবিষ্যতে কী সাফল্য লাভ করতে চলেছেন সেটাই এখন দেখার বিষয়।

    Published by:Rohan Chowdhury
    First published: