• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Copa America : ২৮ বছরের খরা কাটানোর লক্ষ্যে দল ঘোষণা আর্জেন্টিনার

Copa America : ২৮ বছরের খরা কাটানোর লক্ষ্যে দল ঘোষণা আর্জেন্টিনার

কোপায় দেশের হয়ে ট্রফি জেতার শেষ সুযোগ মেসির

কোপায় দেশের হয়ে ট্রফি জেতার শেষ সুযোগ মেসির

২০১৫ এবং ২০১৬ পরপর দু'বছর ফাইনালে চিলির কাছে হেরে রানার্স হতে হয়েছিল নীল-সাদা জার্সিধারীদের। এবার চাকা ঘোরাতে চায় দুবারের বিশ্বকাপ চ্যাম্পিয়নরা। মেসি ট্রফি জিততে পারেন না দেশের জার্সি গায়ে, এই অপবাদ ঘুচিয়ে দেওয়ার শেষ সুযোগ

  • Share this:

    #বুয়েনোস আয়ার্স: শেষপর্যন্ত কী লিওনেল মেসি ট্রফির দেখা পাবেন ? উত্তর দেবে সময়। কিন্তু লাতিন ফুটবলের সবচেয়ে বড় ট্রফি জয় করতে মরিয়া আর্জেন্টিনা। হয়তো মেসির জীবনে এটাই শেষ কোপা আমেরিকা। ২০১৫ এবং ২০১৬ পরপর দু'বছর ফাইনালে চিলির কাছে হেরে রানার্স হতে হয়েছিল নীল-সাদা জার্সিধারীদের। এবার চাকা ঘোরাতে চায় দুবারের বিশ্বকাপ চ্যাম্পিয়নরা। মেসি ট্রফি জিততে পারেন না দেশের জার্সি গায়ে, এই অপবাদ ঘুচিয়ে দেওয়ার শেষ সুযোগ।

    কোপা আমেরিকায় ২৮ জনের স্কোয়াড ঘোষণা করেছে আর্জেন্টিনা। ১৯৯৩ কোপা আমেরিকায় সর্বশেষ শিরোপা জিতেছিল দক্ষিণ আমেরিকার অন্যতম শক্তিশালী ফুটবল দলটি। সেটাই ছিল তাঁদের জেতা সর্বশেষ আর্ন্তজাতিক শিরোপাও। সেটাও ২৮ বছর হয়ে গেল। আর্জেন্টিনা এরপর বিশ্বকাপের ফাইনালে উঠেছে, কোপার ফাইনালও বাদ যায়নি। কিন্তু শিরোপার দেখা মেলেনি। এবার কী পারবেন লিওনেল মেসি–সের্হিও আগুয়েরোরা সেই খরা ঘোচাতে ?

    আগামী মঙ্গলবার চিলির মুখোমুখি হয়ে এ প্রশ্নের উত্তর খোঁজা শুরু করবে লিওনেল স্কালোনির দল। তবে সেই উত্তর খোঁজার আগে আর্জেন্টিনার সমর্থকদের একটি চমকই দিয়েছেন কোচ স্কালোনি। সেই চমক তিনি দিয়েছেন দল থেকে উইঙ্গার লুকাস ওকাম্পোস ও ডিফেন্ডার হুয়ান ফয়থকে বাদ দিয়ে।  বিশ্বকাপ কোয়ালিফায়ার খেলায় খুব একটা তৈরি মনে হয়নি আর্জেন্টিনাকে। কিন্তু কোচ জানিয়েছিলেন কোপা আমেরিকা আলাদা। এখানে অন্য আর্জেন্টিনাকে দেখা যাবে। আর্জেন্টিনা জিতলে হয়তো দিয়েগো মারাদোনার আত্মা শান্তি পাবে।

    কোপা আমেরিকায় আর্জেন্টিনা দল

    গোলকিপার : ফ্রাঙ্কো আরমানি (রিভার প্লেট), এমিলিয়ানো মার্তিনেজ (অ্যাস্টন ভিলা), অগাস্টিন মার্চেসিন (পোর্তো) ও হুয়ান মুসো (উদিনেসে)।

    ডিফেন্ডার : গঞ্জালো মন্তিয়েল (রিভার প্লেট), নিকোলাস ওতামেন্দি (বেনফিকা), জার্মান পেৎসেয়া, লুকাস মার্তিনেজ (ফিওরেন্তিনা), নিকোলাস তাগলিয়াফিকো, লিসান্দ্রো মার্তিনেজ (আয়াক্স), মার্কোস আকুনা (সেভিয়া), ক্রিস্তিয়ান রোমেরো (আতালান্তা) ও নাহুয়েল মলিনা (উদিনেসে)।

    মিডফিল্ডার : লিয়ান্দ্রো পারেদেস, আনহেল ডি মারিয়া (পিএসজি), গুইদো রদ্রিগেজ (রিয়াল বেতিস), জিওভান্নি লো চেলসো (টটেনহাম),এক্সেকিয়েল পালসিওস (বেয়ার লেভারকুসেন), নিকোলাস গঞ্জালেস (স্টুর্টগাট), রদ্রিগো ডি পল (উদিনেসে), আলেহান্দ্রো গোমেজ (সেভিয়া), আনহেল কোরেয়া (আতলেতিকো মাদ্রিদ), নিকোলাস ডমিনগুয়েজ (বোলোনিয়া)।

    ফরোয়ার্ড: লিওনেল মেসি (বার্সেলোনা), লাওতারো মার্তিনেজ (ইন্টার মিলান), হোয়াকিন কোরেয়া (লাৎসিও), লুকাস আলারিও (বেয়ার লেভারকুসেন) ও সের্হিও আগুয়েরো (বার্সেলোনা)।

    Published by:Rohan Chowdhury
    First published: