Home /News /sports /
Brazil Messi : আর্জেন্টিনার বিরুদ্ধে কোপার বদলা নিতে তৈরি নেইমাররা

Brazil Messi : আর্জেন্টিনার বিরুদ্ধে কোপার বদলা নিতে তৈরি নেইমাররা

রবিবার ফের মুখোমুখি মেসি - নেইমার

রবিবার ফের মুখোমুখি মেসি - নেইমার

Brazil ready for revenge match against Argentina. জুলাইয়ে সর্বশেষ মুখোমুখিতে ঘরের মাঠে আর্জেন্টিনার কাছে কোপা আমেরিকার ফাইনালে হেরেছিল ব্রাজিল। বদলা তো এবার নিতেই হয়! আর সেটি মাথায় রেখেই হয়তো আর্জেন্টিনাকে একটা ‘হুমকি’ দিয়ে রাখলেন এভারটন

আরও পড়ুন...
  • Last Updated :
  • Share this:

#রিও ডি জেনিরো: নিজেদের ঘরের মাঠে আর্জেন্টিনার বিরুদ্ধে কোপা আমেরিকা ফাইনাল হারের যন্ত্রণা ভুলতে পারেনি ব্রাজিল। মারাকানায় সেদিন হেসেছিলেন মেসি, কেঁদেছিলেন নেইমার। কিন্তু আবার সুপার ক্লাসিকো সামনে উপস্থিত। দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশের লড়াই দেখার জন্য দিন গুনছেন সর্মথকরা। চিলির ঘরের মাঠে ব্রাজিলের বিপক্ষে লড়াইটা কঠিন হবে জানা ছিল। তার ওপর নিয়মিত দলের একাধিক ফুটবলার ছিল না ব্রাজিলের। এই অবস্থায় বাইরে থেকে ম্যাচ জিতে আসা বেশ কঠিন। বিশেষত চিলির মত লড়াকু প্রতিপক্ষের বিরুদ্ধে। কিন্তু শুক্রবার সকালে কঠিন কাজটা করে এসেছে ব্রাজিল।

ব্রাজিলের হয়ে এভারটন রিবেইরোর অভিষেক ২০১৪ সালে। এই সাত বছরে বেশি ম্যাচ খেলার সুযোগ পাননি ফ্লামেঙ্গো উইঙ্গার। মাত্র ১৬ ম্যাচে তাঁর গোল ২। এ দুটি গোল তিনি করেছেন গত তিন মাসের ব্যবধানে। তার মধ্যে সবশেষ গোলটি এল আজ ২০২২ বিশ্বকাপ বাছাইপর্বে চিলির বিপক্ষে। এ গোলেই ব্রাজিল ১-০ ব্যবধানে হারিয়েছে চিলিকে। চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার মুখোমুখি হওয়ার আগে শতভাগ জয়ের আত্মবিশ্বাসে টগবগ করে ফুটছে তিতের দল।

বিশ্বকাপ বাছাইপর্বে লাতিন অঞ্চল থেকে এ নিয়ে ৭ ম্যাচের সব কটি জিতল ব্রাজিল। ২১ পয়েন্ট নিয়ে তারা এখন পয়েন্ট তালিকার শীর্ষে। রবিবার ভারতীয় সময় রাত সাড়ে বারোটায় আর্জেন্টিনার মুখোমুখি হবেন নেইমার-কাসেমিরোরা। এই ম্যাচের আগে শতভাগ জয়ের ব্যাপারটি আত্মবিশ্বাস জোগাবে ব্রাজিলকে। গত জুলাইয়ে সর্বশেষ মুখোমুখিতে ঘরের মাঠে আর্জেন্টিনার কাছে কোপা আমেরিকার ফাইনালে হেরেছিল ব্রাজিল।

বদলা তো এবার নিতেই হয়! আর সেটি মাথায় রেখেই হয়তো আর্জেন্টিনাকে একটা ‘হুমকি’ দিয়ে রাখলেন এভারটন, ‘টানা সাত ম্যাচ জয় ঐতিহাসিক, এখন আমরা সেটি আটে পরিণত করতে চাই।’ লাতিন অঞ্চলের বাছাইপর্বে টানা পাঁচ ম্যাচে কোনো গোল খায়নি ব্রাজিল। এ মহাদেশের বাছাইপর্বের ইতিহাসে কোনো গোল হজম না করে এটি সর্বোচ্চসংখ্যক ম্যাচে জয় তুলে নেওয়ার কীর্তি।

তবে আর্জেন্টিনা কেমন প্রতিপক্ষ, তা ব্রাজিল দলের জানা। লড়াইয়ে তিল পরিমাণ ছাড় না দিতেই এখন খানিকটা বিশ্রাম নিতে চান ব্রাজিল গোলকিপার ওয়েভারতন, ‘ম্যাচটা কঠিন হবে। এখন তাই বিশ্রাম নিয়ে প্রস্তুতিটা নিতে চাই। তিতে আমাদের ভালোভাবে প্রস্তুত করবেন। আমরা জিততে চাই, সেটাই লক্ষ্য।’ নেইমার জানেন ক্লাব ফুটবলে লিওনেল মেসি যতই তাঁর সতীর্থ হোন, দেশের জার্সিতে বন্ধুত্বের জায়গা নেই। তাই রবিবার তাই দুই লাতিন মহারথীর লড়াই দেখার জন্য মুখিয়ে থাকবে ফুটবল বিশ্ব।

ব্রাজিল বনাম আর্জেন্টিনারবিবার রাত ১২:৩০

Published by:Rohan Chowdhury
First published:

Tags: Brazil Argentina Match, Neymar