ডার্বির আগে গোকুলামের বিরুদ্ধে স্টেজ রিহার্সালে মোহনবাগান, বিদেশি অঙ্ক কষতে ব্যস্ত সবুজমেরুণ কোচ

ডার্বির আগে গোকুলামের বিরুদ্ধে স্টেজ রিহার্সালে মোহনবাগান, বিদেশি অঙ্ক কষতে ব্যস্ত সবুজমেরুণ কোচ

মোহনবাগান বনাম গোকুলাম এফসি

  • Share this:

Paradip Ghosh

#কলকাতা: বার্সেলোনাতে লিওনেল মেসির ডেরা থেকে দশ মিনিট দূরত্বে থাকেন সান্তিয়াগো ভালেরা! জন্মসূত্রে আর্জেন্টাইন হলেও স্প্যানিশ নাগরিকত্ব রয়েছে গোকুলাম কোচের! সপ্তাহ শুরু সন্ধ্যায় বাগানের পথে কাঁটা বিছিয়ে দিতে পারেন ওই সান্তিয়াগো! ডুরান্ড ফাইনালে হারের বদলার বারুদ বুকে নিয়ে নামলে কি হবে, কিবু ভিকুনার সব অংক তছনছ করে দিতে পারেন গোকুলাম ডাগআউটে মেসির প্রতিবেশী!

মাঠের চৌহদ্দিতে যদি বল পায় আগুন ঝরাতে পারেন ত্রিনিদাদ ও টোবাগো-র মার্কাস, তবে মাঠের বাইরে থেকে মাস্টার স্ট্রোক টা অবশ্যই দেবেন ওই  আর্জেন্টাইন সান্তিয়াগো ভালেরা! স্বদেশী তারকা ও তিন বারের বিশ্বকাপ ক্রেসপো কলকাতায় আছেন জেনেই তড়িঘড়ি সাংবাদিক সম্মেলনের পর্ব চুকিয়ে ধর্মতলার হোটেলে দৌড়ালেন! ভালেরা না হয় মাঠের বাইরে! মাঠের ভিতরে আর্জেন্টাইন কোচ এর জোড়া  টেক্কা মার্কাস জসেফ ও হেনরি কিসেকার দৌড় থামাতে নড়বড়ে ক্ষণের ফুটোফাটা সারাতেই দিনভর ব্যস্ত থাকতে হল বাগান কোচকে!

বাইশে ডিসেম্বর বড় ম্যাচ খেলে ২৩-র বিকেলে ক্রিসমাসের ছুটি কাটাতে স্পেনে ফিরছেন ভিকুনা! কিবুর হাতে ত্রিশ ডিসেম্বরের রিটার্ন টিকিটটা সৃঞ্জয় বসু দেবাশীষ দত্ত ধরাবেন কিনা, তার অনেকটাই নির্ভর করছে আই লিগে বাগানের পরের দুই ম্যাচের উপর! সন্দেহ নেই এবারের আই লিগের অন্যতম ফেভারিট গোকুলাম ও ইস্টবেঙ্গল! আর কিবুর দুর্ভাগ্য এই দুই প্রবল প্রতিপক্ষের বিরুদ্ধে নামার আগেই বিচক্ষণ বাগান কর্তারা রিলিজ অর্ডার ধরিয়ে দিয়েছেন বিদেশি স্ট্রাইকার সালভা কে! অর্থাৎ বিদেশীর অংকে বাগান এখন  পাঁচে  পাঁচ!

আরও পড়ুন -Ind vs WI : জাডেজার আউট নিয়ে আম্পায়ারের সিদ্ধান্তে না খুশ কোহলি, মাঠেই রেগে কাঁই, দেখুন ভিডিও

গোকুলাম ম্যাচে কার্ড বা চোট-আঘাত এ বড় ম্যাচে বিদেশি সংখ্যাতত্ত্বে পিছিয়ে পড়ার ভূত বাগান কোচের ঘাড়ে! কেরালাইট ক্লাবের বিরুদ্ধে প্রথম একাদশে জেসুরাজ এর পরিবর্তে ফেরার সম্ভাবনা শেখ সাহিল এর! ভিপির সাপোর্টিং হিসেবে থাকতে পারেন গঞ্জালেজ! ২২ এর বড় ম্যাচের আগে গোকুলাম তাই বাগানে শক্ত গাট সপ্তাহ শুরুতে ৩ পয়েন্ট  মানে সপ্তাহ শেষের ডার্বিতে বাড়তি অক্সিজেন তাই ডুরান্ড হারের বদলার বারুদ তো রইলোই কিবুর ড্রেসিংরুমে বাড়তি তাগিদ থাকতে হবে ২২ এর স্টেজ রিহার্সালের জন্য গোলের নিচে শংকর ভরসা দিচ্ছেন! কিন্তু ডিফেন্সে সাইরাস মোরান্তেমার্কাস-কিসেকাকে কোন অংকে থামান , তার উপরেই নির্ভর করবে আই লিগে চ্যাম্পিয়নশীপ দৌড়ে পালতোলা নৌকা ভাসবে না মাঝ দরিয়াতে ছবি হয়ে যাবে!

আরও দেখুন

First published: 09:39:35 PM Dec 15, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर