• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Liverpool vs ATM preview : ঘরের মাঠে আজ অ্যাটলেটিকোকে হারিয়ে শেষ ষোলো নিশ্চিত করতে চায় সালাহর লিভারপুল

Liverpool vs ATM preview : ঘরের মাঠে আজ অ্যাটলেটিকোকে হারিয়ে শেষ ষোলো নিশ্চিত করতে চায় সালাহর লিভারপুল

স্বপ্নের ছন্দে রয়েছেন সালাহ, মানে জুটি

স্বপ্নের ছন্দে রয়েছেন সালাহ, মানে জুটি

Mohamed Salah Liverpool ready for Champions League clash with Atletico Madrid. লিভারপুলের জার্সিতে দুরন্ত ছন্দে রয়েছেন মহম্মদ সালাহ। আপফ্রন্টে তাঁর দুই সঙ্গী সাদিও মানে ও রবার্তো ফারমিনো নিয়মিত গোল পাচ্ছেন।

  • Share this:

    #লন্ডন: ইংলিশ প্রিমিয়ার লিগে এই মুহূর্তে দ্বিতীয় স্থানে আছে দল। কিন্তু ইউরোপ সেরার লড়াইয়ে চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন দেখছে লিভারপুল। এর আগে একই মরশুমে ইপিএল এবং চ্যাম্পিয়নস লিগ জয়ের স্বাদ পেয়েছে লিভারপুল ম্যানেজার যুর্গেন ক্লপের হাত ধরে। এবার সেই স্বপ্নের দিন ফিরবে কিনা উত্তর দেবে সময়। ‘আমরা তো জিতেই আছি।’ উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ-বি’র প্রথম পর্বে লিভারপুলের বিরুদ্ধে নামার আগে এমন খোঁচাই দিয়েছিলেন আতলেতিকো মাদ্রিদ কোচ ডিয়েগো সিমোনে।

    আরও পড়ুন - BCCI appoints Rahul Dravid head coach : রবি শাস্ত্রী অতীত, কোহলিদের নতুন হেডস্যার রাহুল দ্রাবিড়

    অক্টোবরের মাঝামাঝি ঘরের মাঠ ওয়ান্ডা মেট্রোপলিটানোয় আয়োজিত সেই ম্যাচে ২-৩ ব্যবধানে হারতে হয়েছিল স্প্যানিশ ক্লাবটিকে। জোড়া গোল করেছিলেন সালাহ। একটি গোল ছিল নবি কেইটার। ফলে নিজের কথা গিলতে বাধ্য হতে হয় সিমোনেকে। বুধবার অ্যানফিল্ডে ফিরতি পর্বের ম্যাচে আগে তাই যথেষ্ট সাবধানী আতলেতিকোর আর্জেন্তাইন প্রশিক্ষক। সাংবাদিক সম্মেলনে তাঁর বক্তব্য, লিভারপুল যথেষ্ট শক্তিশালী দল। ম্যাচে দ্রুত আধিপত্য বিস্তার করতে সক্ষম। প্রতিপক্ষকে লড়াইয়ে ফেরার সুযোগ দেয় না বললেই চলে। তাই আমাদের সতর্ক থাকতে হবে।

    চলতি মরশুমে অনবদ্য ছন্দে রয়েছে লিভারপুল। চ্যম্পিয়ন্স লিগের প্রথম তিনটি ম্যাচেই জিতে গ্রুপ শীর্ষে ক্লপ-ব্রিগেড। পরিসংখ্যান বলছে, সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ২৪টি ম্যাচে অপরাজেয় তারা। শেষ ১২টি ম্যাচে প্রতিপক্ষের জালে অন্তত দু’বার করে বল জড়িয়েছেন মহম্মদ সালাহরা। তাই এই দলকে সমীহ করতে বাধ্য আতলেতিকো মাদ্রিদ। তবে প্রিমিয়ার লিগের গত ম্যাচে ব্রাইটনের বিরুদ্ধে হোঁচট খেয়েছে লিভারপুল। ম্যাচের ফল ছিল ২-২। লিভারপুলের জার্সিতে দুরন্ত ছন্দে রয়েছেন মহম্মদ সালাহ।

    আপফ্রন্টে তাঁর দুই সঙ্গী সাদিও মানে ও রবার্তো ফারমিনো নিয়মিত গোল পাচ্ছেন। তবে আত্মতুষ্টিতে ভুগতে নারাজ কোচ ক্লপ। তিনি বলেছেন, ‘প্রশিক্ষক হিসেবে সিমোনেকে শ্রদ্ধা করি। আতলেতিকো মাদ্রিদ দলে ভারসাম্যের অভাব নেই। ম্যাচটা মোটেই সহজ হবে না।’ পক্ষান্তরে, প্রথম পর্বে লিভারপুলের কাছে হারের পর ছন্দ কেটেছে আতলেতিকো মাদ্রিদের।

    শেষ চারটি ম্যাচের মধ্যে মাত্র একটিতে জয় পেয়েছে তারা। কার্ড সমস্যায় ইংল্যান্ডের ক্লাবটির বিরুদ্ধে খেলতে পারবেন না ফরাসি তারকা আঁতোয়া গ্রিজম্যান। লিভারপুলের পক্ষে দারুণ খবর চোট কাটিয়ে সুস্থ হয়ে গিয়েছেন থিয়াগো এবং ফাবিনহ। পরে ব্যবহার করা হতে পারে ফিরমিনোকে।

    ম্যাচ শুরু আজ রাত ১:৩০

    Published by:Rohan Chowdhury
    First published: