corona virus btn
corona virus btn
Loading

৪০ জনকে নিয়ে নব মহাকরণে বৈঠক, ২৫ ফুটবলারকে নিয়ে অনুশীলনে আপত্তি ক্রীড়া দফতরের

৪০ জনকে নিয়ে নব মহাকরণে বৈঠক, ২৫ ফুটবলারকে নিয়ে অনুশীলনে আপত্তি ক্রীড়া দফতরের

নব মহাকরণের কনফারেন্স রুমে ৫০ জনকে নিয়ে বৈঠক করা গেলে, খোলা মাঠে ২৫ জন ফুটবলারকে নিয়ে কোনও ক্লাব অনুশীলন করতে চাইলে অসুবিধাটা কোথায়!

  • Share this:

#কলকাতা: এবার কি তবে বিদ্রোহের পথে মহমেডান স্পোর্টিং? মঙ্গলবার নব মহাকরণে রাজ‍্যের ক্রীড়াক্ষেত্রের প্রতিনিধিদের সঙ্গে ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসের বৈঠকের পর ইঙ্গিত তেমনটাই। সেপ্টেম্বরে আই লিগ দ্বিতীয় ডিভিশন শুরু করার পক্ষপাতী এআইএফএফ। সেই মর্মে মেইল পাঠান হয়েছে রাজ্যের দুই অংশগ্রহণকারী ক্লাব মহমেডান স্পোর্টিং ও ভবানীপুর ক্লাবকে।

রাজ্যের কোভিড পরিস্থিতির কথা উল্লেখ করে অগাস্ট মাসে কোন খেলা শুরুর সম্ভাবনা নস্যাৎ করে দেন বৈঠকে উপস্থিত কর্তা ব্যক্তিরা। আই লিগ দ্বিতীয় ডিভিশনের প্রস্তুতি সারতে অগাস্টের প্রথম সপ্তাহ থেকে অনুশীলনে নামার অনুমতি চেয়েছিল মহমেডান। কিন্তু রাজ‍্যের ক্রীড়ামন্ত্রীর মঙ্গলবারে সিদ্ধান্তে হতবাক সাদা-কালো শিবির। সেপ্টেম্বরে টুর্নামেন্ট খেলতে হলে অগাষ্টে অনুশীলন শুরু করার পক্ষপাতী মহমেডান ক্লাব কর্তারা। মহমেডান সচিব ওয়াসিম আক্রম বলেন,"সরকার অনুমতি না দিলে সাংবাদিক সম্মেলন করে সদস্য সমর্থকদের সবটা জানিয়ে দেব। দ্বিতীয় ডিভিশন থেকে দল তুলে নেওয়া হবে। এর বেশি আর কীই বা করতে পারি।" ওয়াসিমের বক্তব্যে বিরক্তির সুর স্পষ্ট।

মহমেডানের কোনও প্রতিনিধি এ দিনের বৈঠকে না থাকলেও স্পোর্টস কাউন্সিলের সদস্য হিসেবে বৈঠকে ছিলেন প্রাক্তন ফুটবলার দীপেন্দু বিশ্বাস। যিনি আবার মহমেডানের ফুটবল সচিবও বটে। সভায় আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায় আই লিগের দ্বিতীয় ডিভিশন কলকাতায় আয়োজন করার বিষয়ে আগ্রহ প্রকাশ করলে রীতিমতো রে রে করে ওঠেন অন্য এক প্রধানের চিকিৎসক প্রতিনিধি। ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস নিজেও জানান,"কোভিড পরিস্থিতির কথা ভেবে এই মুহূর্তে খেলা চালু করার পক্ষপাতি নয় ক্রীড়া দফতর।"

প্রশ্নটা এখানেই। নব মহাকরণের কনফারেন্স রুমে ৫০ জনকে নিয়ে বৈঠক করা গেলে, খোলা মাঠে ২৫ জন ফুটবলারকে নিয়ে কোনও ক্লাব অনুশীলন করতে চাইলে অসুবিধাটা কোথায়! তাহলে কি সমস্যাটা অন্যত্র? ক্রীড়া দফতরের সিদ্ধান্তে যুদ্ধংদেহী মনোভাব রয়েছে সাদাকালো শিবিরে। উইলিস প্লাজা, কিংসলে, তীর্থঙ্করদের নিয়ে এবার শক্তিশালী দল গড়েছে মহমেডান। আই লিগে যোগ্যতা মান পেরোতে মরিয়া মহমেডান কর্তারা ক্রীড়া দফতরের লাল ফিতের ফাঁসে আটকে স্বপ্নের জলাঞ্জলি দেবেন, এটা হওয়ার নয়! শেষ খবর পাওয়া অবধি, মহমেডান কর্তাদের নিরস্ত করতে বৃহস্পতিবার মহমেডান ও ভবানীপুর ক্লাব কর্তাদের সঙ্গে আবারও বৈঠকে বসবেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস।

PARADIP GHOSH

Published by: Ananya Chakraborty
First published: July 28, 2020, 10:09 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर