Home /News /sports /
Ronaldo - Julius Caesar Comparison : রোনাল্ডোকে জুলিয়াস সিজারের সঙ্গে তুলনা !

Ronaldo - Julius Caesar Comparison : রোনাল্ডোকে জুলিয়াস সিজারের সঙ্গে তুলনা !

রোনাল্ডোকে ইউনাইটেডের জুলিয়াস সিজার তকমা ফার্গুসনের

রোনাল্ডোকে ইউনাইটেডের জুলিয়াস সিজার তকমা ফার্গুসনের

Alex Ferguson compares return of Cristiano Ronaldo with Julius Caesar returning to Rome. ফার্গুসনের দেখে মনে হয়েছে জুলিয়াস সিজারের রোমে ফিরে আসার মত ঘটনা রোনাল্ডোর ওল্ড ট্র্যাফোর্ডে ফিরে আসা। সবাই যেন তাকে স্বাগত জানাতে প্রস্তুত। যেন ইতিহাসের সন্ধিক্ষণ

আরও পড়ুন...
  • Share this:

    #ম্যাঞ্চেস্টার: ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে ফিরে আসার পর থেকে চারটি গোল করে ফেলেছেন। প্যারিসে গিয়ে যখন লিওনেল মেসি একটিও গোল করতে পারেননি, উল্টোদিকে পর্তুগিজ মহাতারকা ইংল্যান্ডে ফিরে এসে নিজের পুরনো ফর্মের পুরোটা না হলেও কিছুটা ঝলক দেখাচ্ছেন। যদিও শেষ দুটি ম্যাচে ওয়েস্ট হ্যাম এবং অ্যাস্টন ভিলার কাছে হেরেছে ইউনাইটেড, তবুও রোনাল্ডোর দ্বিতীয় ইনিংস লাল জার্সিতে সাফল্য পাবে মনে করেন স্যার অ্যালেক্স ফার্গুসন।

    ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের এই কিংবদন্তি ম্যানেজার আছেন রোনাল্ডোর ইউনাইটেডে ফিরে আসার পেছনে। সেই ২০০৩ সাল থেকে রোনাল্ডোকে তিলে তিলে গড়ে তুলেছিলেন স্কটিশ ম্যানেজার। স্পোর্টিং লিসবন থেকে ইউনাইটেডে যখন নিয়ে এসেছিলেন রোনাল্ডোকে, তখন তার বয়স মাত্র ১৮। ডেভিড বেকহ্যামের সাত নম্বর জার্সির ওজন ছেলেটা নিতে পারবে কিনা প্রশ্ন ছিল। কিন্তু নিন্দুকদের প্রশ্নের জবাব মাঠে দিয়েছিলেন রোনাল্ডো। ওল্ড ট্রাফোর্ডে কিংবদন্তি হয়ে উঠতে তার সময় লেগেছিল কয়েকটা বছর।

    তারপর সেখান থেকে রিয়াল মাদ্রিদ এবং জুভেন্টাস। আবার ফুটবল জীবনের শেষ অধ্যায় প্রিয় ক্লাব ইউনাইটেডে ফিরে আসা। অ্যালেক্স ফার্গুসন বলছেন যেদিন প্রথম ম্যাচে নিউক্যাসল ইউনাইটেডের বিরুদ্ধে মাঠে নেমে জোড়া গোল করলেন রোনাল্ডো, সেদিন পুরো শহরের চিত্রটা দেখার মত ছিল। আট থেকে আশি খেলা শুরু হওয়ার দু ঘণ্টা আগে থেকে লাইন দিয়ে মাঠে ঢোকা শুরু করেন। ফার্গুসনের দেখে মনে হয়েছে জুলিয়াস সিজারের রোমে ফিরে আসার মত ঘটনা রোনাল্ডোর ওল্ড ট্র্যাফোর্ডে ফিরে আসা। সবাই যেন তাকে স্বাগত জানাতে প্রস্তুত। যেন ইতিহাসের সন্ধিক্ষণ।

    তবে তিনি আশাবাদী দুটো ম্যাচ হেরে গেলেও ইউনাইটেড কামব্যাক করবে। রোনাল্ডো ড্রেসিংরুমে বাকি ফুটবলারদের মধ্যে এত আত্মবিশ্বাস এবং লড়াই ঢুকিয়ে দিতে পারেন, যাতে মাঠে নেমে প্রত্যেকে নিজেদের উজাড় করে দেন। এটা ক্লাব ফুটবলের পাশাপাশি পর্তুগালের জার্সিতেও করেছেন তিনি। পর্তুগালের ইউরো কাপ জয়ের স্মৃতি নিশ্চয়ই ভুলে যাননি ফুটবলপ্রেমীরা। নিজে চোট পেয়ে বাইরে বেরিয়ে গেলেও সতীর্থদের ব্যান্ডেজ বেধে উদ্বুদ্ধ করে গেছিলেন রোনাল্ডো। শেষ পর্যন্ত ফ্রান্সকে পরাজিত করে প্রথমবার ইউরোপ সেরা হয়েছিল পর্তুগাল।

    ফার্গুসন বিশ্বাস করেন রোনাল্ডোর লিডারশিপ কোয়ালিটি এই মরশুমে ইউনাইটেডকে সাফল্য দেবে। বুধবার রাতে নিজেদের ঘরের মাঠেই চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে স্পেনের ভিয়ারিয়ালের সঙ্গে খেলা আছে ইউনাইটেডের। দু'দিন আগেই যাদের বিরুদ্ধে আটকে গিয়েছিল রিয়াল মাদ্রিদ। সুইজারল্যান্ডের ইয়ং বয়েজ দলের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচে হেরেছে ইউনাইটেড। ভিয়ারিয়ালের বিপক্ষে তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে চাইবে ওলে গুনার সুলশারের ছেলেরা।

    রোনাল্ডোকে সামনে রেখেই ফিরে আসার লড়াই চালাবে লাল জার্সিধারীরা। অ্যালেক্স ফার্গুসনের নতুন 'জুলিয়াস সিজার ' ক্রিশ্চিয়ানো রোনাল্ডো কী করেন, সেদিকে নজর থাকবে ফুটবল প্রেমীদের। ব্রুনো ফার্নান্দেজ, ফ্রেড, গ্রিনউড, পল পগবারা ঝাঁপিয়ে পড়তে তৈরি স্প্যানিশ দলের ওপর। নেতৃত্বে সেই হ্যামিলিনের বাঁশিওয়ালা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Cristiano Ronaldo, EPL

    পরবর্তী খবর