Home /News /sports /
মস্কোয় যেন রিও-র পুনরাবৃত্তি, মেসির মতোই ট্র্যাজিক হিরো আরেক ‘এলএম টেন’ মদরিচও

মস্কোয় যেন রিও-র পুনরাবৃত্তি, মেসির মতোই ট্র্যাজিক হিরো আরেক ‘এলএম টেন’ মদরিচও

‘এলএম টেন’রা কি তাহলে ট্র্যাজিক হিরো হয়েই থেকে যান ?

  • Share this:

    #মস্কো: বিশ্বকাপে সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়েছেন। তাঁর বিশ্বস্ত পায়ে ভর করে ফাইনালেও পৌঁছেছিল দল। তাঁর মাঝমাঠ চেরা পাসে মন জুড়িয়েছে রাত জাগা ফুটবলপ্রেমীদের। তবে রবিবার রাত শেষে তাঁকে ফিরতে হল প্রায় খালি হাতেই। ‘এলএম টেন’রা কি তাহলে ট্র্যাজিক হিরো হয়েই থেকে যান ?

    একেই বোধহয় বলে নিয়তির পরিহাস। দু’জনেই এলএম টেন। আর দু’জনেই রয়ে গেলেন ট্র্যাজিক নায়ক হিসেবে। লিওনেল মেসি আর লুকা মদরিচ। কোথাও যেন রিওর মেসি আর মস্কোর মদরিচ এক হয়ে গেলেন। এই বিশ্বকাপে গোল্ডেন বল উঠল লুকা মদরিচের হাতে। ঠিক যেমন চার বছর আগে পেয়েছিলেন আরেক এলএম টেন। গোল্ডেন বল পেলেও অধরাই রয়ে গেল কাপ জয়ের স্বপ্ন। ফ্রান্সের কাছে হেরে তখন মাঠেই কাঁদছেন ক্রোট ফুটবলাররা।

    Photo: Reuters Photo: Reuters

    রবিবার ফাইনাল হারার পর অনেকক্ষণ কোনওরকমে নিজেকে সামলে রেখেছিলেন ক্রোয়েশিয়া অধিনায়ক। কিন্তু গোল্ডেন বল পুরস্কার নিতে যাওয়ার সময় আর নিজেকে ধরে রাখতে পারলেন না। চোখে জল নিয়ে জড়িয়ে ধরলেন প্রেসিডেন্ট।

    আরও পড়ুন-বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স, নেপথ্য নায়ক ২০ বছর আগের অধিনায়ক দিদিয়ের দেশঁ

    DiKbrtrUwAEM5Wn

    একটুর জন্য ইতিহাস হাতছাড়া হওয়ার দুঃখে তখন গোল্ডেন বল পাওয়ার খুশি ফিকে মদরিচের। বছর চারেক আগে রিও-ও তো একইভাবে কেঁদেছিল লিওর দুঃখে। পরপর দু’বার ইতিহাসের পুনরাবৃত্তি। ক্রোয়েশিয়ার খেলা মন কেড়েছে ফুটবলবিশ্বের। রাকিতিচ, মান্দজুকিচ, পেরিসিচ, সুবাসিচ থেকে মদরিচ ৷ ক্রোয়েশিয়ার ফুটবলারদের অদম্য জেদে হার মেনেছিল বিশ্ব ফুটবলের জায়ান্টরা। কিন্তু ফ্রান্স গাঁটটা আর টপকাল গেল না। একই কাহিনীতে তো দু’জন হিরোও থাকে। মস্কোযুদ্ধের হিরো না হয় এমব্যাপেই। আর চার বছর পরও মানুষ না হয় ট্র্যাজিক হিরো বলেই মনে রাখুক লুকা মদরিচকে।

    First published:

    Tags: 2018 FIFA World Cup, Croatia, FIFA 2018, Luka Modric, Tragic Hero, World Cup Final

    পরবর্তী খবর