খেলা

corona virus btn
corona virus btn
Loading

কয়েক ঘণ্টার অপেক্ষা! বার্সেলোনায় শুরু হতে চলেছে মেসি-রোনাল্ডো দ্বৈরথ

কয়েক ঘণ্টার অপেক্ষা! বার্সেলোনায় শুরু হতে চলেছে মেসি-রোনাল্ডো দ্বৈরথ

এটা সম্মানের লড়াই, কিছুটা ইগোর লড়াই। তাই দুই মহারথী একে অপরকে ছাপিয়ে যাওয়ার চেষ্টা করবেন।

  • Share this:

#বার্সেলোনা: ইউরোপে এই মুহূর্তে পারদ বেশ খানিকটা নীচে। বরফ পড়ছে বেশ কিছু জায়গায়। কিন্তু এই ঠান্ডার মধ্যেও গনগনে আগুনের মত উত্তাপ নিয়ে হাজির মেসি বনাম রোনাল্ডো লড়াই। আধুনিক প্রজন্মের দুই সেরা ফুটবলার। শেষ ১৪ বছর ধরে যাঁদের দ্বৈরথ দেখার জন্য রাত জেগে বসে থাকেন ফুটবলপ্রেমীরা। কয়েক বছর আগেও যখন স্প্যানিশ লিগে রিয়েল মাদ্রিদের হয়ে খেলতেন রোনাল্ডো, এল ক্লাসিকোয় মুখোমুখি লড়াই হত লিওনেল মেসির বার্সেলোনার বিরুদ্ধে।

কিন্তু স্পেন ছেড়ে ইতালিতে চলে যাওয়ার পর মেসির বিরুদ্ধে শেষ দু’বছর মাঠে নামেননি সিআর সেভেন। আধুনিক প্রজন্মের দুই সুপারস্টার মিডিয়ায় একে অপরের নামে ভাল ছাড়া মন্দ বলেন না। কিন্তু মাঠে দু’জনের ঠান্ডা লড়াই সব সময় আলাদা রোম্যান্স তৈরি করে। সেই লড়াই দীর্ঘদিন পর আবার ফিরতে চলেছে। ভারতীয় সময় আজ রাত দেড়টায় বার্সেলোনার নু ক্যাম্পে মুখোমুখি মেসির বার্সেলোনা এবং রোনাল্ডোর জুভেন্টাস। দু’জনেই ফর্মে আছেন। দু’জনের দলই প্রি কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ফেলেছে। সেদিক থেকে দেখতে গেলে ম্যাচের যে বিরাট গুরুত্ব রয়েছে এমন নয়। কিন্তু সম্মানের লড়াই, কিছুটা ইগোর লড়াই। তাই দুই মহারথী একে অপরকে ছাপিয়ে যাওয়ার চেষ্টা করবেন।

এমনিতে চ্যাম্পিয়ন্স লিগের রাজা বলা হয় ক্রিশ্চিয়ানোকে। এই প্রতিযোগিতায় তিনি সর্বোচ্চ স্কোরার (১৩২ গোল)। ঠিক পেছনেই রয়েছেন মেসি ( ১১৮ গোল)। এই প্রতিযোগিতায় একে অপরের মুখোমুখি হয়েছেন পাঁচবার। দু’বার জিতেছেন মেসি, একবার রোনাল্ডো। দু’টি ড্র হয়েছে। তবে চ্যাম্পিয়ন্স লিগে মুখোমুখি লড়াইয়ে রোনাল্ডোর ম্যানচেস্টার ইউনাইটেড বা রিয়ালের বিরুদ্ধে যেখানে মেসির তিনটি গোল আছে, সেখানে মেসির দলের বিরুদ্ধে এই প্রতিযোগিতায় গোল নেই রোনাল্ডোর। তাই বলার অপেক্ষা রাখে না এই পরিসংখ্যানটা মাথায় রেখেই আজ নামবেন পর্তুগিজ মহাতারকা। অন্যদিকে আর্জেন্টাইন কিংবদন্তি আরও একবার তাঁর সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে বাজিমাত করতে মুখিয়ে থাকবেন। তাই ঘড়িতে অ্যালার্ম দিয়ে নিন।

Written by - Rohan Roy Chowdhury

Published by: Simli Raha
First published: December 8, 2020, 8:01 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर