• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL LIONEL MESSI SHOWS SKILL AGAINST PARAGUAY IN COPA AMERICA 2021 MATCH SMJ

Copa America 2021: একজন খেল আছাড়, আরেকজন বোকা! মেসির স্কিলে দুজন ফুটবলার কাত

তিন-চারজনকে বক্সের সামনে এদিক-ওদিক করে গোল দেওয়া মেসির কাছে বাঁ-পায়ের খেল।

তিন-চারজনকে বক্সের সামনে এদিক-ওদিক করে গোল দেওয়া মেসির কাছে বাঁ-পায়ের খেল।

  • Share this:

    #রিও ডি জেনেইরো:

    কিছুদিন আগে সুনীল ছেত্রী বলেছিলেন, মন খারাপ হলে তিনি মেসির খেলা দেখেন। এবার আপনি প্রশ্ন করতে পারেন, সুনীল ছেত্রীর মন খারাপের মুহূর্ত আর মেসির খেলা তো আর সব সময় একই বিন্দুতে এসে মিলতে পারে না। সুনীল জানিয়েছিলেন, তিনি মেসির পুরনো খেলার কিছু ভিডিও সংগ্রহ করে রেখেছেন। সেগুলো তিনি মন খারাপ হলেই দেখেন। আসলে সুনীল কিন্তু মেসির ভক্ত। সেটা তিনি লুকিয়ে রাখেননি। মেসির সঙ্গে তাঁর আন্তর্জাতিক গোলের নিরিখে তুলনা হতেই অস্বস্তিতে পড়েছেন ভারতীয় অধিনায়ক। করজোড়ে অনুরোধ করেছেন, তাঁর সঙ্গে যেন মেসির তুলনা না করা হয়! কে শোনে কার কথা! মেসি ভক্তের সংখ্যা কোটিতে হলেও সুনীলের ভক্ত সংখ্যাও তো কম নয়। তাঁরা সুনীলকে কমতি ভাবতে রাজি নন। ফুটবলে পিছিয়ে থাকা দেশে জন্মালেও সুনীলের প্রতিভায় কোনও ভেজাল নেই বলেই মনে করেন তাঁরা।

    সুনীল ছেত্রী কেন মেসির খেলা দেখে মন ভোলান! তার ব্যাখ্যা আর আলাদা করে দিতে হবে না হয়তো। মেসির অসাধারণ স্কিল দেখে যে কেউ অবাক হয়। তিন-চারজনকে বক্সের সামনে এদিক-ওদিক করে গোল দেওয়া মেসির কাছে বাঁ-পায়ের খেল। সত্যিই মেসির স্কিল দেখলে তাক লাগারই কথা। সুনীল ছেত্রী তাই ভুল কিছু করেন না। মেসির স্কিল দেখলে মনে বিস্ময় জাগতে বাধ্য। আর সেই বিস্ময়ই দুঃখ ভুলিয়ে দিতে পারে। কোপা আমেরিকায় এবার অনেক আশা নিয়ে নেমেছে আর্জেন্টিনা। প্রত্য়াশা বেড়েছে নীল-সাদা সমর্থকদেরও। মেসি আছেন যখন কাপ জয়ের আশাও আছে। এটাই তাঁদের বিশ্বাস। টুর্নামেন্টে এখনও পর্যন্ত আর্জেন্টিনা হতাশ করেনি। আবার এটাও মানতে হবে, এই আর্জেন্টিনা যে চ্যাম্পিয়নসুলভ খেলছে তাও ঠিক নয়। তাই দ্বন্দব থেকেই যাচ্ছে।

    প্যারাগুয়ের বিরুদ্ধে শেষ ম্য়াচে জিতেছে আর্জেন্টিনা। ১-০ গোলে জয় তুলে নিয়েছেন মেসিরা। আর এই ম্যাচেই ৯২ মিনিটে মেসি-শো দেখে ফুটবলবিশ্ব অবাক। রাইট উইং ধরে বল নিয়ে এগোচ্ছিলেন মেসি। সেই সময় প্যারাগুয়ের অ্যাঞ্জেল কার্ডোজো লুসেনা তাঁকে বাধা দেওয়ার চেষ্টা করেন। মুহূর্তে বলসমেত দিক পরিবর্তন করেন মেসি। টাল সামলাতে না পেরে আছাড় খান লুসেনা। এর পর প্য়ারাগুয়ের লেফট ব্যাক স্যান্টিয়াগো আর্জামেন্ডিয়া আসেন মেসির পা থেকে বল কেড়ে নিতে। মেসি তাঁর দুপায়ের ফাঁক দিয়ে সূক্ষ টাচে বল বের করে নেন। আর্জেন্টিনায়র হয়ে ১৪৭তম ম্যাচে মেসির স্কিল দেখে মুগ্ধ তাঁর ভক্তরা।

    Published by:Suman Majumder
    First published: