Home /News /sports /
Messi vs Paraguay : প্যারাগুয়ের বিপক্ষে আর্জেন্টিনার বাজি সেই লিওনেল মেসি

Messi vs Paraguay : প্যারাগুয়ের বিপক্ষে আর্জেন্টিনার বাজি সেই লিওনেল মেসি

আবার দেশের জার্সিতে ফিরছেন মেসি

আবার দেশের জার্সিতে ফিরছেন মেসি

Lionel Messi ready to give his best for Argentina against Paraguay. বিশ্বকাপ ফুটবল কোয়ালিফায়ার রাউন্ডে প্যারাগুয়ের মুখোমুখি হতে চলেছে আর্জেন্টিনা।আগামী ৮ই অক্টোবর ভারতীয় সময় ভোর সাড়ে ৪টে নাগাদ প্যারাগুয়ের এস্টাদিও ডেফেন্সোরেস স্টেডিয়ামে এই দুই দল মুখোমুখি হবে

আরও পড়ুন...
  • Share this:

    #রোজারিও: দীর্ঘদিনের ক্লাব বার্সেলোনা ছেড়ে এখন প্যারিসের পিএসজি ক্লাবের হয়ে খেলেন তিনি। কিন্তু জাতীয় দলের জার্সি গায়ে চাপালে নিজের সেরাটা দিতে তৈরি থাকেন সব সময়। বিশ্বকাপ ফুটবল কোয়ালিফায়ার রাউন্ডে প্যারাগুয়ের মুখোমুখি হতে চলেছে আর্জেন্টিনা।আগামী ৮ই অক্টোবর ভারতীয় সময় ভোর সাড়ে ৪টে নাগাদ প্যারাগুয়ের এস্টাদিও ডেফেন্সোরেস স্টেডিয়ামে এই দুই দল মুখোমুখি হবে। দুই দলই নিজেদের শেষ ম্যাচে জিতে ভীষণ ভাবে উদ্বুদ্ধ।

    প্যারাগুয়ে ঘরের মাঠে ভেনেজুয়েলাকে হারায় ২-১ গোলে।টেবিলে সপ্তম স্থানে আছে তারা।আর্জেন্টিনার বিরুদ্ধে জয় পাওয়াই একমাত্র লক্ষ্য তাদের। টেবিলের প্রথম পাঁচ দলের মধ্যে নিজেদের জায়গা করতে এই ম্যাচে জিততে হবে তাদের। কিন্তু প্যারাগুয়ে আর জয়ের মধ্যে একমাত্র বাধা হিসেবে দাড়িয়ে আছেন ৩৪ বছর বয়সী আর্জেন্টাইন তারকা ফুটবলার মেসি।মেসির জন্য আলাদাভাবে রননীতি বানাচ্ছেন প্যারাগুয়ের কোচ এদুয়াডো বেরিজ্জ।

    তিনি মনে করেন মেসি সহ আর্জেনটিনার বিরুদ্ধে খেলতে হলে মেসির পায়ে বল যাওয়া আটকাতে হবে। প্যারাগুয়ে কোচ নিজের দলকে সেটাই বুঝিয়েছেন বলে দাবি করছেন।কারণ তিনি মনে করেন মেসি যদি কোনো ভাবে বল পেয়ে যায় তাহলে সেটা বিপক্ষের জন্য ভয়ঙ্কর। ফাঁকা জায়গা তৈরি করে নিতে লিওনেল মেসির জুড়ি মেলা ভার। অন্যদিকে ৮ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলে দ্বিতীয় স্থানে আছে আর্জেন্টিনা। বিশ্বকাপে খেলা তাদের অনেকটাই পাকা। তবুও প্যারাগুয়ের বিরুদ্ধে কোনো ঝুঁকি নিতে চান না আর্জেন্টিনা কোচ স্কলোনি।

    শেষ ম্যাচে বলিভিয়ার বিরুদ্ধে ৩ গোলে জয় লাভ করে তার দল। কেরিয়ারের সপ্তম হ্যাটট্রিক করেন মেসি। দক্ষিণ আমেরিকান ফুটবলে জাতীয় দলের জার্সিতে সর্বোচ্চ গোলের মালিক হয়ে যান সেদিন এলএমটেন৷ পেলের সঙ্গে এক লাইনে আসেন ম্যাচের ১৪ মিনিটে যখন তিনি ৭৭ তম গোল করেন৷ আর্জেন্টিনা অধিনায়ক ব্রাজিলের সর্বকালীন সেরা পেলেকে টপকে যান ম্যাচের ৬৪ মিনিটে ৷ নিজের দ্বিতীয় গোলে লাতিন আমেরিকার সর্বোচ্চ গোলদাতা হয়ে যান তিনি৷ খেলা শেষের ২ মিনিট আগে আরও একটি গোল করেন৷ মোট ৭৯ টি আন্তর্জাতিক গোলের মালিক এই তারকা ফুটবলারটি।দুর্বল প্যারাগুয়ের বিরুদ্ধে গোল সংখ্যা আরো বাড়তে চান মেসি। ডি মারিয়া, লিওনার্দো

    পারেদেস, লাওতারও মার্টিনেজ আর্জেন্টিনার যথেষ্ট নামকরা ফুটবলার। কিন্তু রিমোট কন্ট্রোল থাকবে সেই লিয়নেল মেসির পায়ে। প্যারাগুয়ে যথেষ্ট লড়াকু দল। যদিও আর্জেন্টিনার বিরুদ্ধে তাদের পরিসংখ্যান খুব একটা উজ্জ্বল নয়। নীল-সাদা জার্সির সেরা ফুটবলার লিওনেল মেসির জন্যই এই ম্যাচে ফেভারিট মারাদোনার দেশ।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Argentina, Lionel Messi

    পরবর্তী খবর