• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL LIONEL MESSI FEES LA LIGA WILL SUFFER AFTER BIG THREE EXIT FROM SPAIN RRC

Messi Prediction : 'বিগ থ্রি - কে' হারানোর ধাক্কা সহজ হবে না লা লিগার

নতুন ক্লাবের ড্রেসিংরুমে মেসি

আগেই স্প্যানিশ লিগ ছেড়ে বিদায় নিয়েছিলেন নেইমার এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এবার বিদায় নিলেন মেসি। তিনজন সুপারস্টার না থাকার ফলে এবার লা লিগা নিয়ে ফুটবলপ্রেমীদের আবেগ আগের থেকে কমবে তাতে সন্দেহ নেই

  • Share this:

    #প্যারিস: বার্সেলোনা তার জীবনে আপাতত অতীত। নতুন অধ্যায় পিএসজি। ক্যাটালান রাজধানী থেকে ফরাসি রাজধানীতে এসে দু চোখে নতুন স্বপ্ন লিওনেল মেসির। আগেই স্প্যানিশ লিগ ছেড়ে বিদায় নিয়েছিলেন নেইমার এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এবার বিদায় নিলেন মেসি। তিনজন সুপারস্টার না থাকার ফলে এবার লা লিগা নিয়ে ফুটবলপ্রেমীদের আবেগ আগের থেকে কমবে তাতে সন্দেহ নেই। বরং ঊর্ধ্বমুখী হবে লিগ ওয়ান।

    সব জল্পনার অবসান ঘটিয়ে লিওনেল মেসি গেলেন ফরাসি জায়ান্ট পিএসজিতে। এর সাথেই প্রায় তারকাশূন্য হয়ে গেল স্প্যানিশ লা লিগা। নেইমার এবং রোনালদো আগেই চলে গেছেন। এবার গেলেন লা লিগার সবচেয়ে বড় আকর্ষণ মেসি। তাকে হারিয়ে বার্সাও দুর্বল হয়ে পড়ল। এর আগে রোনালদো চলে যাওয়ার ধাক্কা রিয়াল এখনও সামলে উঠতে পারেনি।

    মেসির মতে, এই দুটি ক্লাবকে আরও কিছুদিন ভুগতে হবে। এল পাইসকে দেওয়া সাক্ষাতকারে মেসিকে প্রশ্ন করা হয়েছিল, তার বিদায়ে লা লিগার কেমন ক্ষতি হতে পারে। জবাবে মেসি বলেন, 'যেকোনো লিগের জন্য গুরুত্বপূর্ণ হলো এর দলগুলো। বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ এখনো নিজেদের অবস্থানেই আছে। সেভিয়া আছে, ভ্যালেন্সিয়া এবং আতলেতিকো আছে, এগুলোও বড় দল। খেলোয়াড়েরা চলে গেলেও ক্লাবগুলো থেকে যাবে। লা লিগা এখনো বড় ও গুরুত্বপূর্ণ প্রতিযোগিতা। আগেও অনেক খেলোয়াড় গেছে এবং ক্লাবগুলো মানিয়ে নিয়েছে।'

    বাস্তবতা হল, লা লিগায় এখন এমন কোনো মহাতারকা নেই যার কারণে সমর্থকরা কোনো দলকে সমর্থন দেবে। মেসির বিদায়েই লাখ লাখ সমর্থক হারিয়েছে বার্সেলোনা। নেইমার এবং রোনালদোর সময়েও তাই হয়েছে। তাই মেসিও মনে করেন, লা লিগার ক্লাবগুলোকে ভুগতে হবে।

    তিনি আরও বলেন, 'এমন পরিস্থিতির সঙ্গে ক্লাবগুলো মানিয়ে নেয় এবং ভালো করে। রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনাকে এখন কিছুদিন ভুগতে হবে। কিন্তু কয়েক বছর পর ওরা সামলে নেবে। তখন বড় তারকারা স্প্যানিশ ফুটবলে ফিরবে।' বার্সেলোনা বা রিয়াল মাদ্রিদ দলে ভাল ফুটবলারের অভাব নেই। কিন্তু এই তিনজন যে মাপের ফুটবলার, সেই মাপের তারকা আপাতত রইল না স্প্যানিশ ফুটবলে। টিভি সত্ত্ব আগেই পড়ে গিয়েছিল লা লিগার। বাণিজ্যিক চুক্তি থেকে আয় অনেকটাই কমে যাবে মেসির বিদায়ে।

    Published by:Rohan Chowdhury
    First published: