Home /News /sports /
Pele on Russia Ukraine : রক্ত লেগেছে হাতে, দয়া করে যুদ্ধ বন্ধ করুন! পুতিনকে আবেদন পেলের

Pele on Russia Ukraine : রক্ত লেগেছে হাতে, দয়া করে যুদ্ধ বন্ধ করুন! পুতিনকে আবেদন পেলের

যুদ্ধ থামাতে পুতিনকে চিঠি লিখলেন পেলে

যুদ্ধ থামাতে পুতিনকে চিঠি লিখলেন পেলে

Pele urges Russian President Vladimir Putin to end unjustified war with Ukraine. রক্ত লেগেছে হাতে, দয়া করে যুদ্ধ বন্ধ করুন! পুতিনকে আবেদন পেলের

  • Share this:

    #রিও ডি জেনিরো: তিনি ফুটবলের সম্রাট। পৃথিবীর গর্ব। অতীতে বহু দেশের গৃহযুদ্ধ থেমে যেত তার খেলা দেখার জন্য। পেলে বরাবর শান্তির পক্ষে। ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন বন্ধের আহ্বান জানিয়েছেন ব্রাজিলের ফুটবল কিংবদন্তি পেলে। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে আহ্বান জানিয়ে তিনি তার সেনাবাহিনীকে ইউক্রেনে আগ্রাসন চালানো বন্ধ করার কথা বলেছেন।

    আরও পড়ুন - Lionel Messi, Argentina : মেসি ম্যাজিক লন্ডনে! ইতালিকে উড়িয়ে ফের ট্রফি জয় আর্জেন্টিনার

    পেলে রুশ প্রেসিডেন্ট পুতিনের কাছে একটি খোলা চিঠি লিখেছিলেন। এটি ইনস্টাগ্রামে পোস্ট করা হয় ইউক্রেনীয় পুরুষ ফুটবল দল তাদের বিশ্বকাপ প্লে অব সেমিফাইনালে স্কটল্যান্ডের মুখোমুখি হওয়ার ঠিক আগে। এতে তিনি লেখেন, আমি আজকের ম্যাচটিকে একটি অনুরোধ করার সুযোগ হিসাবে ব্যবহার করতে চাই: আগ্রাসন বন্ধ করুন।

    এই অব্যাহত যুদ্ধের একেবারেই কোন যুক্তি নেই। তিনি আরও লেখেন, এই সংঘাত বিদ্বেষপূর্ণ, অযৌক্তিক এবং ব্যথা, ভয়, সন্ত্রাস ও যন্ত্রণা ছাড়া কিছুই নিয়ে আসে না ... যুদ্ধ শুধু জাতিতে জাতিতে বিভেদ করার জন্য বিদ্যমান, এবং এতে কোনো আদর্শ নেই। ক্ষেপণাস্ত্র নিক্ষেপ শিশুদের স্বপ্নকে সমাহিত করে, পরিবারকে ধ্বংস করে এবং নিরপরাধকে হত্যা করে বলেও উল্লেখ করেন তিনি।

    রাশিয়ার ইউক্রেন আগ্রাসনের পর থেকে একের পর এক নিষেধাজ্ঞা জারি করে পশ্চিম দেশগুলো। দেশটির অর্থনীততে ধস নামানোর হুঁশিয়ারি দিচ্ছে তারা। তবে থামতে নারাজ রুশ প্রেসিডেন্ট পুতিন ও ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

    যুক্তরাষ্ট্র ইউক্রেনকে উন্নতমানের রকেট লাঞ্চার সরবরাহ করার ঘোষণা করেছে। এর প্রতিক্রিয়ায় হুঁশিয়ারি উচ্চারণ করে রাশিয়ার উপ-পররাষ্ট্রমন্ত্রী সের্গেই রিয়াবকভ বুধবার (১ জুন) বলেছেন, এর মাধ্যমে ওয়াশিংটন মূলত রাশিয়ার সঙ্গে সরাসরি সংঘাতে জড়িয়ে পড়ার ঝুঁকি সৃষ্টি করেছে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Pele, Vladimir Putin

    পরবর্তী খবর