Home /News /sports /
India vs Nepal : নেপালের বিরুদ্ধে পিছিয়ে পড়ে হার বাঁচাল সুনীলের ভারত

India vs Nepal : নেপালের বিরুদ্ধে পিছিয়ে পড়ে হার বাঁচাল সুনীলের ভারত

দলকে জেতাতে পারলেন না সুনীল ছেত্রী

দলকে জেতাতে পারলেন না সুনীল ছেত্রী

৬০ মিনিটের মাথায় সুনীল ছেত্রী একটা হাফ টার্নে দুর্দান্ত শট নেন। নেপাল গোলরক্ষক কিরণ বলটা বাঁচিয়ে দিলেও, অনিরুদ্ধ থাপা ফিরতি বল তাড়া করে এসে বল জালে জড়িয়ে দেন

  • Last Updated :
  • Share this:

নেপাল -১( অঞ্জন)

ভারত -১( অনিরুদ্ধ)

#কাঠমান্ডু: বৃহস্পতিবার নেপালের বিরুদ্ধে ফ্রেন্ডলি ম্যাচে লড়াইটা যে সহজ হবে না ভারতের পক্ষে সেটা জানাই ছিল। কোচ ইগর স্টিম্যাচ এবং সুনীল ছেত্রী দুজনেই জানিয়েছিলেন নিজেদের মাঠে নেপালকে হারানো সহজ নয়। যদিও ফিফা তালিকার বিচারে ভারত অনেকটাই এগিয়ে, তবুও এই ম্যাচে নেপাল নিজেদের সর্বশক্তি উজাড় করে দেবে জানা ছিল। ম্যাচের শুরু থেকে দশরথ স্টেডিয়াম চাপ তৈরি করেছিল ভারত।

ডিরেক্ট ফুটবল খেলে নেপালের ডিফেন্সে ফাঁক তৈরি করা ছিল ভারতের উদ্দেশ্য। কিন্তু সকলকে অবাক করে দিয়ে ম্যাচে এগিয়ে গেল নেপাল। ৩৬ মিনিটের মাথায় চিংলেনসানার একটা গোলরক্ষককে ব্যাকপাস কাল হল। বলটা মাঝামাঝি জায়গায় ছিল। নেপালি ফরওয়ার্ড অঞ্জন বিস্টা গুরপ্রীতকে কাটিয়ে নিয়ে বল জালে পাঠাতে ভুল করেননি। গোল খেয়ে মরিয়া হয়ে ওঠে ভারত। কিন্তু অনেক চেষ্টা করেও প্রথমার্ধে সমতা ফেরাতে পারেনি নীল জার্সিধারীরা।

দ্বিতীয়ার্ধে রহিম আলি, আপুইয়াকে নামানো হয়। ৬০ মিনিটের মাথায় সুনীল ছেত্রী একটা হাফ টার্নে দুর্দান্ত শট নেন। নেপাল গোলরক্ষক কিরণ বলটা বাঁচিয়ে দিলেও, অনিরুদ্ধ থাপা ফিরতি বল তাড়া করে এসে বল জালে জড়িয়ে দেন। এরপর সুনীল ছেত্রীকে তুলে নিয়ে বিপিন সিং - কে নামান কোচ। মনবীর সিং একটা গোল করার মতো সুযোগ পেয়েছিলেন। কিন্তু নিশানায় অভ্যর্থ থাকতে পারেননি। ভারতের মাঝমাঠে একমাত্র অনিরুদ্ধ ছাড়া কেউ নিজের সেরা খেলা তুলে ধরতে পারেননি। ব্লকিং ছিল না।

উইং থেকে শুভাশিস, সেরিটন ফার্নান্ডেজ নেপালি ডিফেন্সকে স্ট্রেচ করাতে ব্যর্থ। ভারতের দখল বেশি থাকলেও নেপাল কাউন্টার অ্যাটাক নির্ভর ফুটবলে ভারতের কাজটা কঠিন করে তুলেছিল। শেষের দিকে জয়সূচক গোল করার সুযোগ পেয়েছিলেন রহিম আলি। কিন্তু তিনি তাড়াহুড়ো করতে গিয়ে বলটা নষ্ট করলেন।

ভারতের খেলায় বোঝাপড়ার অভাব স্পষ্ট। আগামী রবিবার আবার নেপালের বিরুদ্ধে আরও একটি প্রস্তুতি ম্যাচ খেলবে ভারতীয় দল। উল্লেখ্য, মালদ্বীপের মালেতে পাঁচ দলের স্যাফ ফুটবল অনুষ্ঠিত হবে ৩ থেকে ১৩ অক্টোবর। ভারতের প্রতিপক্ষ বাংলাদেশ, শ্রীলঙ্কা, মালদ্বীপ ও নেপাল। স্যাফে চ্যাম্পিয়নশিপে অন্যতম প্রতিদ্বন্দ্বী দেশ নেপালকে পরখ করে নেওয়ার সুযোগ পেয়ে খুশি ইগর স্টিমাচ।

ভারতের কোচ বলেন, ‘স্যাফের আগে ফুটবলারদের দেখে নিতে পারব। ম্যাচ প্র্যাকটিস খুবই গুরুত্বপূর্ণ। এই দু’টি ম্যাচ থেকে আমি মূল দল গড়ে নিতে চাই। আজ ফিনিশিংয়ের অভাবে জিততে পারল না দল।' তবে ভারতীয় কোচ আশাবাদী আজকের ভুল শুধরে নিয়ে রবিবার জিতেই মাঠ ছাড়বে ভারত।

Published by:Rohan Chowdhury
First published:

Tags: Indian Football Team, Nepal