Home /News /sports /
Sunil Chhetri breaks Pele record : পেলের রেকর্ড ভাঙলেন, মেসির ঠিক পেছনেই সুনীল

Sunil Chhetri breaks Pele record : পেলের রেকর্ড ভাঙলেন, মেসির ঠিক পেছনেই সুনীল

শীর্ষ গোলদাতাদের তালিকায় যৌথভাবে ষষ্ঠ স্থানে রয়েছেন সুনীল ছেত্রী

শীর্ষ গোলদাতাদের তালিকায় যৌথভাবে ষষ্ঠ স্থানে রয়েছেন সুনীল ছেত্রী

Sunil Chhetri now ahead of Brazilian legend Pele with 79 International goals after scoring brace in SAFF Cup . পেলের রেকর্ড ভেঙে সুনীল ছেত্রী নাম তুললেন বিদেশি সংবাদমাধ্যমে। স্প্যানিশ দৈনিক মার্কা খবর করেছে ভারতীয় ফুটবল দলের অধিনায়ককে নিয়ে। আন্তর্জাতিক ক্ষেত্রে তার গোল সংখ্যা এখন ৭৯। পেলের ৭৭, লিওনেল মেসির ৮০

আরও পড়ুন...
  • Share this:

    #মেল: যে গতিতে তিনি এগিয়ে চলেছিলেন তাতে একদিন না একদিন পেলের রেকর্ড ভেঙে দেবেন সেটা জানা ছিল। ভারতীয় ফুটবলের জন্য বিশাল গর্বের খবর। আইএসএল করে ভারতীয় ফুটবল কতটা এগিয়েছে তার উত্তর নির্দিষ্টভাবে দেওয়া না গেলেও, সুনীল ছেত্রী ভারতীয় ফুটবলের হ্যামিলিনের বাঁশিওয়ালা তাতে সন্দেহ নেই। বুধবার মালদ্বীপের মাঠে তাদের দর্শকদের সামনে তাদের দলকে ৩-১ গোলে হারানো সহজ ছিল না। কিন্তু সেই সুনীল ছেত্রী উদ্ধার করলেন ভারতীয় ফুটবলকে।

    আরও পড়ুন - Dale Steyn IPL final : আইপিএল ফাইনালে ধোনির চেন্নাইকে এগিয়ে রাখলেন স্টেইন

    পেলের রেকর্ড ভেঙে নাম তুললেন বিদেশি সংবাদমাধ্যমে। স্প্যানিশ দৈনিক মার্কা খবর করেছে ভারতীয় ফুটবল দলের অধিনায়ককে নিয়ে। তবে সুনীল এসব নিয়ে অতিরিক্ত ভাবতে নারাজ। তার একমাত্র লক্ষ্য নেপালকে ফাইনালে হারিয়ে সাফ কাপ জয়। ৩৭ বছরেও যেন নিজেকে মেলে ধরার রাস্তাটা খুব ভাল করে চেনেন। নেপালের বিরুদ্ধে সাফ কাপে কেরিয়ারের ৭৭তম আন্তর্জাতিক গোল করেছিলেন তিনদিন আগে। ব্রাজিলের কিংবদন্তি পেলের গোলের রেকর্ড ছুঁয়ে ফেলেছিলেন ভারতীয় স্ট্রাইকার।

    গোলের পর সুনীল বলেন ‘আমি সব সময় ধারাবাহিকতা খুঁজি। ঘটনাচক্রে সেটার উত্তরও পেলাম। কিন্তু সত্যি কথা বললে, সাফল্যের কোনও নীলনকশা হয় না। প্রতিটা দিন সেরা দিতে দিতেই হয়তো ধারাবাহিক হওয়া যায়। এটা ভেবে ভাল লাগছে যে, গোলের খরার মধ্যে পড়িনি।’ আর্জেন্টিনার হয়ে উরুগুয়ের বিপক্ষে গোল করেন মেসি দুদিন আগেই। আর্জেন্টাইন মহানায়কের আন্তর্জাতিক গোল সংখ্যা ৮০। সুনীল ছেত্রীর ৭৯।

    হয়তো ফুটবলার হিসেবে তুলনা টানা উচিত নয়। প্রতিপক্ষ সমান নয়। কিন্তু তাও আন্তর্জাতিক গোল সংখ্যা সব ক্ষেত্রেই বিরাট সাফল্য। আন্তর্জাতিক গোল সংখ্যার ক্ষেত্রে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো সবার আগে (১১৫ গোল)। দ্বিতীয় স্থানে ইরানের আলি দায়ি। জাম্বিয়ার বিখ্যাত স্ট্রাইকার গডফ্রে চিতালুর সঙ্গে ৭৯ গোল করে যৌথভাবে ষষ্ঠ স্থানে ভারত অধিনায়ক।

    এই টুর্নামেন্টের শুরুটা মোটেই ভাল হয়নি ভারতীয় দলের জন্য। প্রথম দুটো ম্যাচে বাংলাদেশ এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে ড্র, তৃতীয় ম্যাচে নেপালের বিরুদ্ধে কোনমতে জয়, চতুর্থ ম্যাচে নিজেদের সেরা ফুটবল খেলেছে ভারত। চ্যাম্পিয়ন হতে পারলে এই যাত্রায় চাকরি বেঁচে যাবে কোচ ইগর স্টিম্যাচের। আর বাঁচাবেন কে? ওই একজনই। সুনীল ছেত্রী।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Pele, Sunil Chettri

    পরবর্তী খবর