Home /News /sports /

ইস্টবেঙ্গলের পাশে মোহনবাগান তারকারা, আঠেরোর ইম্ফলে আই লিগ বনাম আইএসএল

ইস্টবেঙ্গলের পাশে মোহনবাগান তারকারা, আঠেরোর ইম্ফলে আই লিগ বনাম আইএসএল

এক দলে পাশাপাশি ইস্টবেঙ্গল, মোহনবাগান। আই লিগ সেরার মুখোমুখি আইএসএল বাছাইরা। ১৮ এপ্রিল ইম্ফলে ভারতীয় ফুটবলের তারকা যুদ্ধ।ক দলে পাশ

  • Share this:

#কলকাতা: আই লিগ বনাম আইএসএল। লড়াই এবার সরাসরি। ইন্ডিয়ান সুপার লিগের জন্মলগ্ন থেকে চলে আসা লড়াইয়ের নিষ্পত্তি হতে চলেছে বাংলা নববর্ষের শুরুতেই। ১৮ এপ্রিল ইম্ফলের খুমান স্টেডিয়ামে আইএসএলের সেরা একাদশের মুখোমুখি আই লিগের সেরা এগারো। আই লিগের বাছাই একাদশে আবার ইস্টবেঙ্গল তারকাদের পাশেই খেলবেন মোহনবাগান তারকারা। মেহতাব সিং, ব্রেন্ডনের পাশে নাওরেম, শেখ সাহিলরা। আইএসএল ও আই লিগের বিভিন্ন ম্যাচে গ্যালারিতে উপস্থিত থেকে সেরা ফুটবলারদের বাছছেন খোদ ইগর স্টিমাচ। জাতীয় দলের কোচকে সাহায্য করছেন এস ভেঙ্কটেশ। ১৪ মার্চ গোয়ায় আইএসএল ফাইনাল। ১২ এপ্রিল ফুলস্টপ পড়ছে আই লিগে। আই লিগ শেষের সপ্তাহখানেকের মধ্যেই ইম্ফলের খুমান স্টেডিয়ামে আমনে-সামনে হবে দুই লিগের বাছাই করা সেরা ফুটবলাররা। তবে বাছাই করা ফুটবলারদের এই মেগা ম্যাচে থাকবেন শুধু ভারতীয়রাই। বিদেশিদের এই ম্যাচের বাইরেই রাখছেন আয়োজকরা।এক দলের কোচের ভূমিকায় থাকবেন খোদ স্টিমাচ।

অন্য দলের দায়িত্বে ভেঙ্কটেশ ও মহেশ গাওলি। সুপার কাপ বন্ধ করেছে ফেডারেশন। ফলে আই লিগ বনাম আইএসএল ফ্র্যাঞ্চাইজিদের সম্মুখসমরেও ইতি ঘটেছে। ১৮ এপ্রিল আই লিগ বনাম আইএসএলের সেরা বাছাই এগারোর লড়াই ঘিরে ইতিমধ্যেই তাততে শুরু করেছে দেশের ক্লাব ফুটবল। আইএসএলের সেরা এগারোয় যেমন সুনীল ছেত্রী, জেসুরাজ, প্রবীর দাস, প্রণয় হালদারদের নির্বাচন একরকম পাকা। অন্যদিকে আই লিগের বাছাই একাদশে নাওরেম, শেখ সাহিল, ব্রেন্ডন, শঙ্কর রায়, বিক্রমপ্রতাপ সিংরা নিশ্চিত।অর্থাৎ আঠেরোর খুমানে কাঁটে কা টক্কর। সুনীল ছেত্রী বনাম শেখ সাহিল। ধুন্ধুমার ফুটবল যুদ্ধের আঁচে ইতিমধ্যেই গা সেঁকতে শুরু করেছে দেশের ফুটবল অনুরাগীরা। আইএসএল শুরু হওয়ার পর থেকেই জাতীয় দলে সুপার লিগের ফুটবলারদের আধিক্য। এই নিয়ে আই লিগ খেলা ফুটবলারদের অভিযোগের শেষ ছিল না।

আঠেরোর খুমানে দুই লিগের বাছাই এগারোর লড়াইয়ে নজর টানতে পারলে ভারতীয় দলের দরজাও খুলে যাবে বলেই ধারণা ওয়াকিবহাল মহলের। একইসঙ্গে সুপার লিগের সঙ্গে আই লিগের ফুটবলারদের মানগত তরজার অবসান ঘটবে বলেও মনে করছেন বিশেষজ্ঞরা। নাওরেম, শঙ্কর রায়ের মতো আই লিগের এবারের তারকারা যেমন বলছেন, ‘এমন একটা দিনের জন্যই তো অপেক্ষা করে থাকা। জাতীয় দলের কোচের সামনে নিজেদের প্রমাণের এর থেকে বড় প্ল্যাটফর্ম পাওয়া যাবে না।’’১৪ মার্চ গোয়ায় ফাইনাল দিয়ে ইতি ঘটছে এবারের আইএসএলের। আই লিগ শেষ হচ্ছে ১২ এপ্রিল। কিন্তু জাতীয় দলে ঢোকার লড়াইয়ের শুরু সেদিন থেকেই। দিনক্ষণ স্থির। ১৮ এপ্রিল, ইম্ফলের খুমান স্টেডিয়াম।

PARADIP GHOSH

Published by:Akash Misra
First published:

Tags: Imphal, Imphal I league Vs ISL

পরবর্তী খবর