খেলা

?>
corona virus btn
corona virus btn
Loading

ডগমগ সুতারকিন, মাস ফুরোনোর আগেই পুরো বেতন আইএফএ কর্মীদের

ডগমগ সুতারকিন, মাস ফুরোনোর আগেই পুরো বেতন আইএফএ কর্মীদের
FILE PHOTO

লকডাউনের জেরে বিশ্ব জুড়ে আর্থিক মন্দা। ব্যতিক্রম নয় ক্রীড়াক্ষেত্রও

  • Share this:

#কলকাতা : লকডাউনের জেরে বিশ্ব জুড়ে আর্থিক মন্দা। ব্যতিক্রম নয় ক্রীড়াক্ষেত্রও। ইন্টার থেকে জুভেন্তাস। ফুটবল দুনিয়ার তাবড় ক্লাব কাঁচি চালিয়েছে ফুটবলার ও কোচিং স্টাফদের মাস বরাদ্দে। কিন্তু এতকিছুর মধ্যেও স্বস্তি রাজ্য ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইএফএ-তে। লকডাউন শুরুর মাস অর্থাৎ মার্চ মাস শেষ হওয়ার আগেই ন্যায্য পাওনা কড়ায়-গন্ডায় মিটিয়ে দেওয়া হয়েছিল আইএফএ কর্মীদের। এপ্রিল মাসেও ফাঁক রাখলেন না সচিব জয়দীপ মুখোপাধ্যায়।

২৯ এপ্রিল, বুধবার মিটিয়ে দেওয়া হল আইএফএ কর্মীদের এপ্রিল মাসের যাবতীয় মাইনে। অনলাইন ব্যাংকিংয়ের মাধ্যমে মাইনে জমা পড়ে যায় আইএফএ কর্মীদের অ্যাকাউন্টে। জয়দীপ মুখোপাধ্যায় বলেন, ' লকডাউনের কারণে কারও আর্থিক পরিস্থিতি সুখকর নয়। তাই চেষ্টা করছিলাম টাকাটা যাতে সময়ের আগেই ওদের পৌঁছে দেওয়া যায়। আমি খুশি সেটা করতে পেরেছি।' উৎপল গঙ্গোপাধ্যায় পরবর্তী জমানায় আইএফএ সচিবের দায়িত্ব নিয়ে সুতারকিন স্ট্রিটের দফতরে এসেছেন সদ্য। কিন্তু অল্প সময়েই ময়দানের মন জয় করে নিয়েছেন সচিব জয়দীপ। আইএফএ-তে এখন প্রায় ৬০ জন কর্মী রয়েছেন। বেতন মেটাতে প্রতি মাসে দরকার পড়ে প্রায় সাত লক্ষ টাকা। আর এখানেই নতুন সচিবের কৃতিত্ব। স্পন্সর ছাড়াই এগিয়ে নিয়ে চলেছেন ইন্ডিয়ান ফুটবল অ্যাসোসিয়েশনকে। সচিব পঞ্চানন দত্ত ও স্বপন দত্ত জানান, ' দেশ জুড়ে আর্থিক মন্দা। আর্থিক ক্ষতি থেকে বাঁচতে অনেক সংস্থা কর্মীদের বেতনে কাটছাঁট করছে। নতুন সচিব জয়দীপ মুখোপাধ্যায় সেই রাস্তায় এগোননি। বরং সময়ের আগেই বকেয়া মিটিয়ে দিয়েছেন কর্মীদের।'

বস্তুত জয়দীপ মুখোপাধ্যায়ের আগে পূর্বতন আইএফএ সচিব উৎপল গঙ্গোপাধ্যায়ও স্পনসরহীন অবস্থাতে একইরকম ভাবে নিজের উদ্যোগে কর্মীদের বেতনের সংস্থান করতেন। বাংলার ফুটবলে লক্ষ্মীলাভের ইঙ্গিত না থাক, সুতারকিন স্ট্রিটের সচিব ভাগ্য মন্দ নয়। উৎপল গঙ্গোপাধ্যায়ের ছেড়ে যাওয়া হটসিটে জয়দীপ মুখোপাধ্যায়ের আবির্ভাব তো সে কথাই বলে!

PARADIP GHOSH

Published by: Rukmini Mazumder
First published: April 30, 2020, 8:19 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर