Home /News /sports /
Kolkata Maidan Vaccination: ময়দানে টিকাকরণের একমঞ্চে ইস্টবেঙ্গল-মোহনবাগান, নজির গড়ল ডালহৌসি এসি

Kolkata Maidan Vaccination: ময়দানে টিকাকরণের একমঞ্চে ইস্টবেঙ্গল-মোহনবাগান, নজির গড়ল ডালহৌসি এসি

কলকাতা পুরসভার সহযোগিতায় ফুটবলার ও মাঠকর্মীদের টিকাকরণ শুরু করল রাজ্য ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইএফএ।

  • Share this:

কলকাতা: অগাস্ট, সেপ্টেম্বরে দর্শক শূন্য গ্যালারিতে ফুটবল শুরু করার ভাবনা আইএফএ-র। বৃহস্পতিবার যেন সেটারই সলতে পাকানোর কাজ শুরু হল কলকাতা ময়দানে। কলকাতা পুরসভার সহযোগিতায় ফুটবলার ও মাঠকর্মীদের টিকাকরণ শুরু করল রাজ্য ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইএফএ।

বৃহস্পতিবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে টিকাকরণ প্রকল্পের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলকাতা পুরসভার প্রশাসনিক মন্ডলীর প্রধান ফিরহাদ হাকিম, প্রশাসক মন্ডলীর অন্যতম সদস্য দেবাশীষ কুমার-সহ আইএফএ-র চেয়ারম্যান সুব্রত দত্ত, সভাপতি অজিত বন্দোপাধ্যায়। উপস্থিত ছিলেন ইস্টবেঙ্গলের শীর্ষ কর্তা দেবব্রত সরকার ও মোহনবাগানের অর্থসচিব দেবাশীষ দত্ত।

প্রীতম কোটাল, মেহতাব হোসেন, দেবজিত ঘোষ, ইন্দ্রাণী ঘোষদের মত বর্তমান ও প্রাক্তন ফুটবলারদের উপস্থিতিতে এই টিকাকরণ প্রকল্পের উদ্বোধন করে আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায় বলেন, "কলকাতা ফুটবল মরসুম শুরুর আগে ধাপে ধাপে সব ফুটবলারদের এইভাবে টিকাকরণ সম্পূর্ণ করা হবে।" রাজ্যে লোকাল ট্রেনের চলাচল শুরু হলে আরও একবার এইভাবে জেলার ফুটবলারদের করোনার টিকা দেওয়া হবে বলেও জানান জয়দীপ মুখোপাধ্যায়।

কলকাতা পুরসভার প্রশাসনিক মন্ডলীর প্রধান ফিরহাদ হাকিম বলেন, "ফুটবল বডি কনট্যাক্ট গেম। তাই কলকাতা ময়দানে বল গড়ানোর আগে খেলোয়াড় সহ খেলার সঙ্গে যুক্ত ব্যক্তিদের টিকাকরণ আবশ্যিক।" ইস্টবেঙ্গল ও মোহনবাগানের পক্ষে রাজ্য সরকারকে ধন্যবাদ জ্ঞাপন করেন দেবব্রত সরকার ও দেবাশীষ দত্ত। আইএফএ ভবিষ্যতে বড় দুই ক্লাবের সাহায্য চাইলে সেখানেও সর্বতোভাবে পাশে থাকার আশ্বাস দেওয়া হয় লাল-হলুদ ও সবুজ-মেরুনের পক্ষ থেকে।

অন‍্যদিকে কলকাতা ময়দানের প্রথম ক্লাব হিসেবে ক্লাব সদস্য ও ক্লাব কর্মীদের টিকাকরণ সম্পূর্ণ করল ডালহৌসি অ্যাথলেটিক ক্লাব। ক্লাব সচিব লাল্টু দাস বলেন, "ক্লাব কর্মী ও ক্লাব সদস্য মিলিয়ে ৩০০-র বেশি মানুষকে করোনার টিকা দেওয়া হয়েছে।" ময়দানের অন্যান্য ক্লাব ডালহৌসির মত এগিয়ে এলে ক্লাব মালি, ক্লাব কর্মীদের ক্ষেত্রে টিকাকরণের সুবিধা হবে বলেই মনে করেন ক্লাব সচিব লাল্টু দাস।

PARADIP GHOSH

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Sanjeevani

পরবর্তী খবর