বাংলায় আই লিগ ও ২য় ডিভিশন, ফেডারেশনের সিদ্ধান্তকে স্বাগত মহমেডান ও ভবানীপুরের

বাংলায় আই লিগ ও ২য় ডিভিশন, ফেডারেশনের সিদ্ধান্তকে স্বাগত মহমেডান ও ভবানীপুরের
সব কিছু ঠিকঠাক চললে গোয়াতেই বসতে চলেছে আইএসএল-র আসর।

সব কিছু ঠিকঠাক চললে গোয়াতেই বসতে চলেছে আইএসএল-র আসর।

  • Share this:

#কলকাতা: সব কিছু ঠিকঠাক চললে গোয়াতেই বসতে চলেছে আইএসএল-র আসর। তবে এফএসডিএল সিদ্ধান্ত ঘোষণার আগেই আই লিগের বিষয়ে সিদ্ধান্ত নিয়ে ফেলল অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন। ২০২০-২১ মরশুমে আইলিগ অনুষ্ঠিত হতে চলেছে এই রাজ্যে। শুধু তাই নয়, আসন্ন মরশুমে আই লিগের দ্বিতীয় ডিভিশনও অনুষ্ঠিত হবে বাংলায়।

সম্প্রতি আই লিগের অংশগ্রহণকারী ক্লাব গুলোর নামের তালিকা প্রকাশ করা হয়েছে ফেডারেশনের পক্ষ থেকে। রাজ্য থেকে আই লিগে আপাতত একমাত্র অংশগ্রহণকারী দল ইস্টবেঙ্গল। তবে দ্বিতীয় ডিভিশনে বাংলার দুটি ক্লাব রয়েছে। মহমেডান স্পোর্টিং ও ভবানীপুর ক্লাব। দ্বিতীয় ডিভিশন আই লিগে চ্যাম্পিয়ন হলে এদের মধ্যে যে কোন একটি দলের সামনে আই লিগে খেলার দরজা খুলে যাবে। সেক্ষেত্রে রাজ্যের মাটিতে ঘরের মাঠে আই লিগ খেলার সুযোগ পাবে বাংলার দুটি ক্লাব।

এখন অবধি ঠিক আছে, ক্রীড়ামন্ত্রকের সবুজ সঙ্কেত মিললে সেপ্টেম্বরের শেষে অথবা অক্টোবরে দ্বিতীয় ডিভিশন আই লিগ করার পরিকল্পনা তৈরি ফেডারেশনের। শুক্রবার ফেডারেশনের ভিডিও কনফারেন্সে একটি বৈঠকে এই সিদ্ধান্ত গৃহীত হয়। বৈঠকের সভাপতি ও এআইএফএফের সহ-সভাপতি সুব্রত দত্ত জানান, " কোভিড আবহে এবার আইলিগ আয়োজন যথেষ্ট চ্যালেঞ্জের।" রাজ্যে আই লিগ অনুষ্ঠিত হওয়ার খবরে উচ্ছ্বসিত আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায়। তিনি বলেন, "লকডাউনের পর দেশের মাটিতে প্রথম ফুটবল টুর্নামেন্ট আয়োজনের দায়িত্ব পেয়ে সম্মানিত। রাজ্য সরকারের সহযোগিতা পেলে এই পরীক্ষায় সম্মানে উত্তীর্ণ হব বলেই আশা করি।"


মহমেডান স্পোর্টিং ও ভবানীপুর ঘরের মাঠে আই লিগের দ্বিতীয় ডিভিশন খেলার প্রস্তুতি শুরু করে দিয়েছে। ২২ অগাস্ট থেকে অনুশীলন শুরু করার তোড়জোড় দুই ক্লাবে। মহমেডানের পক্ষে ফুটবল সচিব দীপেন্দু বিশ্বাস ভবানীপুর ক্লাবের পক্ষ থেকে শীর্ষকর্তা সৃঞ্জয় বসু ফেডারেশনে আজকের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন।

PARADIP GHOSH

Published by:Debalina Datta
First published: