Home /News /sports /
I League: গোয়ায় বদলার ম্যাচ, চার্চিলের মহড়ায় মোহনবাগান

I League: গোয়ায় বদলার ম্যাচ, চার্চিলের মহড়ায় মোহনবাগান

স্টেডিয়ামে অনুশীলন করতে চেয়েও পেল না মোহনবাগান। ম্যাচের আগেই বাগান-চার্চিল মাইন্ডগেম শুরু।

  • Last Updated :
  • Share this:

#গোয়া: শুভস্য শীঘ্রম! শুভ কাজ না কী ফেলে রাখতে নেই! এই দর্শন নিয়েই লক্ষ্মীবারের দুপুরে গোয়া পৌঁছে গেল টিম মোহনবাগান। ১২ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের মগডালে মোহনবাগান। আই লিগ পকেটে। তবু ঠোঁট আর কাপের মধ্যে দূরত্ব তো থেকেই যায়।

ময়দিন রাজনীতিতে বহু ওঠাপড়ার সাক্ষী বাগান ম্যানেজমেন্ট সেটুকু দূরত্বও আর রাখতে চাইছেন না। চার্চিল ম্যাচের মহড়া সারতে বৃহস্পতিবার আগেভাগেই গোয়া উড়ে গেল বেইতিয়া, গঞ্জালেজ, নাওরেমরা। প্রথম লেগে এই চার্চিলের বিরুদ্ধেই ৪-২ গোলে পর্যদুস্ত হতে হয়েছিল। খেতাবের দোরগোড়ায় পৌঁছেও ঘরের মাঠে সেই বেইজ্জত হারের কথা ভোলেননি কোচ ভিকুনা। শনিবার গোয়ায় চার্চিল ম্যাচ তাই একদিকে যেমন খেতাবের আরো কাছে পৌঁছানোর লড়াই অন্যদিকে তেমনই বদলার ম্যাচ তো বটেই। ১১ ম‍্যাচে ১৯ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে আলেমাও চার্চিলের পারিবারিক ক্লাব।

ঘরের মাঠে রিয়াল কাশ্মীরকে হারিয়ে টগবগিয়ে ফুটছে সিসে, ইজরায়েল, প্লাজারা। চোট সারিয়ে ফিট হয়ে ওঠা ড্যানিয়েল সাইরাসকে এই ম্যাচে মাঠে নামানোর ভাবনা কোচ কিবু ভিকুনার। ত্রিনিদাদ-টোবাগোর দুই তারকার ডুয়েল এই ম্যাচে তাই বাড়তি আকর্ষণ। সাইরাস বনাম প্লাজার টক্করের উপরে অনেকাংশে নির্ভর করছে মোহনবাগান-চার্চিল ব্রাদার্স ম্যাচের স্কোর লাইন। নেরোকা ম‍্যাচে লাল কার্ড দেখা ধনচন্দ্রের পরিবর্তে প্রথম একাদশে খেলবেন গুরজিন্দর। বৃহস্পতিবার গোয়া পৌঁছে ফাতোরদায় মূল স্টেডিয়ামে অনুশীলন করতে চেয়েছিল মোহনবাগান। অনুমতি দেয়নি চার্চিল। বাধ্য হয়েই নিয়ে পাশের ছোট মাঠে অনুশীলন সারতে হয় কোচ ভিকুনাকে। অর্থাৎ ম্যাচের আগেই মাইন্ড গেম শুরু হয়ে গিয়েছে দুই  শিবিরে। শনিবার গোয়ার ফাতোরদায় কাটে কা টক্কর। ৪-২ গোলে হারের দগদগে ঘায়ে প্রলেপ দেওয়ার দিন বাবা, বেইতিয়াদের। ম্যাচ জিতলে খেতাবের সঙ্গে বদলার অঙ্কেও সফল কিবু ভিকুনার ছেলেরা। আর কে না জানে, বাগানে বসন্ত এসে গেছে! বাগান কর্তাদের তো এখন আবার মিডাস টাচ চলছে! যা  ছোঁবেন সেটাই সোনা!

PARADIP GHOSH 

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: I-League, Mohun Bagan