• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL GOALIE ARINDAM BHATTACHARYA OF SC EAST BENGAL WANTS TO WIN ISL TO DEDICATE HIS ANCESTORS RRC

East Bengal Keeper : ইস্টবেঙ্গলে এসে পূর্বপুরুষদের সম্মান দিতে চান অরিন্দম

ইস্টবেঙ্গলকে চ্যাম্পিয়ন করতে চান অরিন্দম ভট্টাচার্য

Arindam Bhattacharya of SC East Bengal wants to win ISL. শুধু টাকার জন্য ইস্টবেঙ্গলকে বেছে নেননি অরিন্দম। আসলে দাদু, বাবা ছিলেন লাল হলুদ সমর্থক। তাঁরা দুজনেই আজ বেঁচে নেই। তাই তাঁদের প্রিয় ক্লাবে এসে ট্রফি জিতে উৎসর্গ করতে চান ছয় ফুট দু ইঞ্চির এই দীর্ঘকায় গোলরক্ষক

  • Share this:

    #কলকাতা: গত বছর এটিকে মোহনবাগান জার্সিতে দুর্দান্ত পারফর্ম করেছিলেন। স্বাভাবিকভাবেই টুর্নামেন্টের সেরা গোলরক্ষক নির্বাচিত হয়ে গোল্ডেন গ্লাভস জিতেছিলেন অরিন্দম ভট্টাচার্য। কিন্তু মাসখানেক আগে নিজেই সোশ্যাল মিডিয়ায় জানিয়ে দিয়েছিলেন আর সবুজ মেরুন শিবিরে নেই তিনি। মোহনবাগান অমরিন্দর সিং - কে দলে নেওয়ার ফলে মোটা টাকায় অরিন্দমকে রাখতে চায়নি। ফলে নতুন চ্যালেঞ্জ নিতেই হত বাঙালি গোলরক্ষককে।

    প্রস্তাব ছিল মুম্বই সিটি এফসি - র পক্ষ থেকে। কিন্তু শেষ পর্যন্ত কলকাতাতেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নিলেন দেশের অন্যতম সেরা গোলরক্ষক। একটি সর্বভারতীয় নেটওয়ার্কে দেওয়া সাক্ষাৎকারে অরিন্দম জানিয়েছেন কেন তিনি এস সি ইস্টবেঙ্গলকে বেছে নিয়েছেন। বিশ্বস্ত সূত্রের খবর এক বছরের জন্য প্রায় ১ কোটি টাকায় চুক্তি হয়েছে লাল-হলুদের সঙ্গে। কিন্তু শুধু টাকার জন্য ইস্টবেঙ্গলকে বেছে নেননি অরিন্দম। আসলে দাদু, বাবা ছিলেন লাল হলুদ সমর্থক। তাঁরা দুজনেই আজ বেঁচে নেই। তাই তাঁদের প্রিয় ক্লাবে এসে ট্রফি জিতে উৎসর্গ করতে চান ছয় ফুট দু ইঞ্চির এই দীর্ঘকায় গোলরক্ষক।

    পাশাপাশি কলকাতার দুই প্রধানেই খেলার স্বপ্ন ছিল তাঁর। মোহনবাগান এবং এটিকে মোহনবাগান দুটো দলেই খেলেছেন। চার্চিল ব্রাদার্সে খেলেছেন। আইএসএল, আই লিগ, ফেডারেশন কাপ চ্যাম্পিয়ন হয়েছেন। কিন্তু লাল হলুদ জার্সিতে কখনও খেলা হয়নি। তাছাড়া লিভারপুল কিংবদন্তি ফুটবলার এবং বর্তমান ম্যানেজার রবি ফাওলার তাঁর অন্যতম ফেভারিট। এমন সুযোগ হাতছাড়া করতে চাননি।

    তবে মেনে নিচ্ছেন বাকিদের তুলনায় ইস্টবেঙ্গলের কাজ কঠিন। অনেকটাই নির্ভর করতে হবে বিদেশিদের ওপর। বিদেশি চয়নের ব্যাপারটা নির্ভর করছে ব্রিটিশ ম্যানেজারের ওপর। ইংল্যান্ডের এবং লিভারপুলের প্রাক্তন স্ট্রাইকার ড্যানিয়েল স্টুরিজ, ব্রাজিলের ডিফেন্ডার ডেভিড লুইজ এবং বেশ কিছু বড় নাম শোনা যাচ্ছে। তবে কিছুই চূড়ান্ত নয়।

    ভারতীয় ফুটবলারদের মধ্যে আদিল খান, রোমিও ফার্নান্ডেজ, অমরজিৎ, শুভ ঘোষ এবং আরও বেশ কিছু তারকা সই করেছেন শতাব্দী প্রাচীন ক্লাবে। অরিন্দম মনে করেন প্রাক মরশুম প্রস্তুতি সঠিক হতে হবে। সেটার ওপরেই নির্ভর করে দল কেমন সাফল্য পাবে। অধিনায়কের আর্মব্যান্ড পেতে পারেন। না পেলেও নিজের দায়িত্ব পালন করতেন একশো শতাংশ চেষ্টা করবেন কথা দিয়েছেন গোল্ডেন গ্লাভস জয়ী কিপার।

    Published by:Rohan Chowdhury
    First published: