• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL FRENCH STRIKER KARIM BENZEMA FELT PRIDE AND JOY AFTER SCORING BRACE AGAINST PORTUGAL RRC

Euro 2020 : জোড়া গোল করে হাঁফ ছেড়ে বেঁচেছেন করিম বেঞ্জেমা

জোড়া গোলে হারানো আত্মবিশ্বাস ফিরে পেয়েছেন করিম বেঞ্জেমা

ফর্ম সাময়িক, ক্লাস চিরন্তন। প্রমাণ করলে ফরাসি স্ট্রাইকার করিম বেঞ্জেমা। পর্তুগালের বিরুদ্ধে জোড়া গোল পেলেন। দলকে শীর্ষে রেখে গ্রুপ পর্ব শেষ করলেন

  • Share this:

    #বুদাপেস্ট: ফর্ম সাময়িক, ক্লাস চিরন্তন। প্রমাণ করলে ফরাসি স্ট্রাইকার করিম বেঞ্জেমা। পর্তুগালের বিরুদ্ধে জোড়া গোল পেলেন। দলকে শীর্ষে রেখে গ্রুপ পর্ব শেষ করলেন। ম্যাচের পর নিজের ওপর অসম্ভব চাপ থাকার কথা স্বীকার করে নিয়েছেন রিয়াল মাদ্রিদ তারকা। স্পষ্ট জানিয়েছেন নিজের যোগ্যতা নিয়ে সন্দেহ ছিল না। কিন্তু দেশের মানুষের প্রত্যাশার চাপ সহ্য করতে হচ্ছিল। মরিয়া ছিলেন গোল করতে। অবশেষে সেই লক্ষ্যে সফল হয়েছেন। আশা করছেন ফাইনাল পর্যন্ত দলকে তুলতে পারবেন।

    পাশাপাশি স্কোরিং বুট চালু রাখতে সমস্যা হবে না আর। প্রাক্তন সতীর্থ ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর জোড়া গোলের প্রশংসা শোনা গিয়েছে তাঁর গলায়। দীর্ঘদিন বাদে রোনাল্ডোর সঙ্গে দেখা হওয়াটা স্পেশাল ছিল বলে জানিয়েছেন তিনি। দীর্ঘ ৫ বছরের অপেক্ষার পর অবশেষে জাতীয় দলে ফিরেছিলেন করিম বেঞ্জেমা। কিন্তু ফিরলেও দুটি ম্যাচে একটিও গোল করতে পারেননি। জার্মানির বিরুদ্ধে করা গোল বাতিল হয়েছিল অফসাইডের কারণে। রিয়েল মাদ্রিদের জার্সি গায়ে বক্সের ভেতর যতটা ভয়ঙ্কর মনে হয় তাঁকে, ফ্রান্সের জার্সিতে সেরকম মনে হচ্ছে না এখনও। কী ব্যাপার ? সমস্যা কোথায় ?

    ম্যানেজার দেশঁ জানিয়েছিলেন পৃথিবীর সব স্ট্রাইকারদের গোল খরা চলে। কিন্তু তাতে ভয় পাওয়ার কিছু নেই। তিনি যখন আস্থা রেখেছেন করিমের ওপর, তখন তাঁকে বসানোর প্রশ্ন নেই। করিম বেঞ্জেমা যে জাতের স্ট্রাইকার, তাতে একটা গোল পেলে পরপর পেতে থাকবেন। ফরাসি কোচ নিশ্চিত প্রতি ম্যাচে যেভাবে চেষ্টা করছে বেঞ্জেমা, তাতে গোল পেতে খুব বেশি অপেক্ষা করতে হবে না তাঁকে। হাঙ্গেরির বিরুদ্ধে গোলের পেছনে তাঁর অবদান আছে। ভাগ্য ভাল থাকলে যে শট নিয়েছিলেন, তা থেকে গোল হতেই পারত। এই মুহূর্তে জরুরি তাঁর পাশে থাকা, আত্মবিশ্বাস বাড়ানো।

    দেশঁ মনে করেন রিয়াল মাদ্রিদে বছরের পর বছর যেভাবে গোল করে চলেছেন ফরাসি স্ট্রাইকার, তাতে তাঁর যোগ্যতা নিয়ে প্রশ্ন থাকতে পারে না। শুধু দরকার একটা গোল। তাহলেই সম্পূর্ণ বদলে যাওয়া করিম বেঞ্জেমাকে পাওয়া যাবে। বুধবার রাতে পুসকাস স্টেডিয়ামে সেই ভরসার মর্যাদা দিলেন ইউরোপের অন্যতম সেরা স্ট্রাইকার।

    Published by:Rohan Chowdhury
    First published: