• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL FRANCE COACH DIDIER DESCHAMPS HAS FULL CONFIDENCE ON KARIM BENZEMA TO SCORE GOALS RRC

Euro 2020 : বেঞ্জেমা পৃথিবীর অন্যতম সেরা স্ট্রাইকার, গোল পাবেই বলছেন দেশঁ

করিম বেঞ্জেমা গোল না পেলেও মাথা খারাপ করতে রাজি নন দেশ

করিম বেঞ্জেমা যে জাতের স্ট্রাইকার, তাতে একটা গোল পেলে পরপর পেতে থাকবেন। ফরাসি কোচ নিশ্চিত প্রতি ম্যাচে যেভাবে চেষ্টা করছে বেঞ্জেমা, তাতে গোল পেতে খুব বেশি অপেক্ষা করতে হবে না তাঁকে

  • Share this:

    #প্যারিস: দীর্ঘ ৫ বছরের অপেক্ষার পর অবশেষে জাতীয় দলে ফিরেছেন করিম বেঞ্জেমা। কিন্তু ফিরলেও দুটি ম্যাচে একটিও গোল করতে পারেননি। জার্মানির বিরুদ্ধে করা গোল বাতিল হয়েছিল অফসাইডের কারণে। রিয়েল মাদ্রিদের জার্সি গায়ে বক্সের ভেতর যতটা ভয়ঙ্কর মনে হয় তাঁকে, ফ্রান্সের জার্সিতে সেরকম মনে হচ্ছে না এখনও। কী ব্যাপার ? সমস্যা কোথায় ? ম্যানেজার দেশঁ জানাচ্ছেন পৃথিবীর সব স্ট্রাইকারদের গোল খরা চলে। কিন্তু তাতে ভয় পাওয়ার কিছু নেই।

    তিনি যখন আস্থা রেখেছেন করিমের ওপর, তখন তাঁকে বসানোর প্রশ্ন নেই। করিম বেঞ্জেমা যে জাতের স্ট্রাইকার, তাতে একটা গোল পেলে পরপর পেতে থাকবেন। ফরাসি কোচ নিশ্চিত প্রতি ম্যাচে যেভাবে চেষ্টা করছে বেঞ্জেমা, তাতে গোল পেতে খুব বেশি অপেক্ষা করতে হবে না তাঁকে। হাঙ্গেরির বিরুদ্ধে গোলের পেছনে তাঁর অবদান আছে। ভাগ্য ভাল থাকলে যে শট নিয়েছিলেন, তা থেকে গোল হতেই পারত। এই মুহূর্তে জরুরি তাঁর পাশে থাকা, আত্মবিশ্বাস বাড়ানো।

    দেশঁ মনে করেন রিয়াল মাদ্রিদে বছরের পর বছর যেভাবে গোল করে চলেছেন ফরাসি স্ট্রাইকার, তাতে তাঁর যোগ্যতা নিয়ে প্রশ্ন থাকতে পারে না। শুধু দরকার একটা গোল। তাহলেই সম্পূর্ণ বদলে যাওয়া করিম বেঞ্জেমাকে পাওয়া যাবে। একই কথা তিনি বলেছেন পল পোগবা সম্পর্কে। জার্মানির বিরুদ্ধে দুর্দান্ত খেললেও, হাঙ্গেরির বিরুদ্ধে কেমন যেন গুটিয়েছিলেন ম্যান ইউ তারকা। ফরাসি ম্যানেজার মনে করেন রোজ সমান পারফরম্যান্স মেলে ধরা সম্ভব নয়। কিন্তু পোগবা মিডফিল্ড অঞ্চলে দাপট দেখান।

    হাঙ্গেরি ম্যাচে আটকে গিয়ে খুব একটা ক্ষতি হয়েছে ফ্রান্সের বলা যাবে না। তবে বিশ্ব চ্যাম্পিয়ন দল হিসেবে এটা ব্যর্থতার সামিল। ফরাসি কোচ মিডিয়ার রিপোর্ট পড়ে বিচলিত হতে রাজি নন। পরের ম্যাচ পর্তুগালের বিরুদ্ধে। জার্মানির বিরুদ্ধে হারের পর ঐদিন মরিয়া থাকবে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দল। কাজটা সহজ হবে না বিলক্ষণ জানেন দেশঁ। কিন্তু প্রতি মুহূর্তে দলকে উদ্বুদ্ধ করার কাজ করছেন একজন যোগ্য নেতা হিসেবে। আজ্ঞে হ্যাঁ ! কোচ নয়, তিনি নিজেকে ফুটবল দলের নেতা বলতেই ভালোবাসেন।

    Published by:Rohan Chowdhury
    First published: