• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL FIFA DO NOT RESTRICTS LATIN AMERICAN FOOTBALLERS TO PLAY IN EPL AND NO FIVE DAYS BAN RRC

FIFA EPL : ফিফার পাঁচ দিনের নিষেধাজ্ঞা থেকে মুক্তি ইপিএল ক্লাবগুলোর

সম্প্রতি ফিফা এই পাঁচ দিনের নিষেধাজ্ঞা তুলে নেওয়ার কথা জানালে, স্বস্তি পায় প্রিমিয়ার লিগের কোচেরা। ব্রাজিল, মেক্সিকো, চিলি এবং প্যারাগুয়ে এই চারটি দেশ ব্রিটিশ সরকারের লাল তালিকায় বর্তমান, করোনা পরিস্থিতির জন্য

সম্প্রতি ফিফা এই পাঁচ দিনের নিষেধাজ্ঞা তুলে নেওয়ার কথা জানালে, স্বস্তি পায় প্রিমিয়ার লিগের কোচেরা। ব্রাজিল, মেক্সিকো, চিলি এবং প্যারাগুয়ে এই চারটি দেশ ব্রিটিশ সরকারের লাল তালিকায় বর্তমান, করোনা পরিস্থিতির জন্য

  • Share this:

    #লন্ডন: দক্ষিণ আমেরিকায় বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে যারা, খেলতে যাওয়ার অনুমতি পায়নি ক্লাব থেকে, সেই সব ক্লাবকে শাস্তি দেওয়ার কথা ভেবেছিল ফিফা। শাস্তি হিসেবে আন্তর্জাতিক পর্ব শেষ হলে সেই সব ফুটবলার আগামী পাঁচদিন প্রিমিয়ার লিগের বা চ্যাম্পিয়ন্স লিগের কোনো ম্যাচ খেলতে পারবে না। কিন্তু সম্প্রতি ফিফা এই পাঁচ দিনের নিষেধাজ্ঞা তুলে নেওয়ার কথা জানালে, স্বস্তি পায় প্রিমিয়ার লিগের কোচেরা। ব্রাজিল, মেক্সিকো, চিলি এবং প্যারাগুয়ে এই চারটি দেশ ব্রিটিশ সরকারের লাল তালিকায় বর্তমান, করোনা পরিস্থিতির জন্য।

    তাই আন্তর্জাতিক পর্ব চলাকালীন প্রিমিয়ার লিগের ক্লাব গুলো থেকে ছুটি পাচ্ছে না লাতিন প্লেয়াররা। লিভারপুল, ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যান সিটি এবং চেলসি এই ক্লাবগুলো তাদের ব্রাজিলীয় প্লেয়ারদের ছাড়েনি, বিশ্বকাপের যোগ্যতা অর্জনের ম্যাচ খেলতে যেতে। ফিফা তাই এই ক্লাব গুলোকে সতর্ক করেছিল, পাঁচ দিনের নিষেধাজ্ঞা নিয়ে। সেটার পরেও ইংল্যান্ডের করোনার লাল তালিকার দেশগুলোতে ছাড়া হয়নি তাদের।

    ফিফা এখন আশা করছে ব্রিটিশ সরকার তাদের করোনা বিধি এবং কোয়ারান্টিন এর নিয়ম একটু হালকা করুক, যার জন্য ফুটবলারদের পক্ষে সম্ভব হয় আন্তর্জাতিক ম্যাচে খেলার। নিউ কাসেলের কোচ স্টিভ ব্রুস নিশ্চিত ছিলেন যে, প্যারাগুয়ে যাওয়ার ছাড়পত্র না পেলেও মিগেল আলমিরন শনিবার ম্যান ইউয়ের বিরুদ্ধে মাঠে নামছেন। তিনি বললেন ফিফার একটু সাধারণ জ্ঞান এসেছে এবং তিনি খুশি যে আলমিরন শনিবার মাঠে নামতে পারবে।

    এই পাঁচ দিনের নিষেধাজ্ঞা না উঠলে লিভারপুলের ফির্মিনো, অ্যালিসন এবং ফাবিনহো; সিটির এডারসন এবং জেসুস; চেলসির সিলভা এবং ম্যান ইউয়ের ফ্রেড এই সপ্তাহের ম্যাচে মাঠে নামতে পারতেন না। এছাড়াও কাভানি রেড ডেভিলদের হয়ে মাঠে নামতে পারবেন। যদি এই প্লেয়াররা যেত দক্ষিণ আমেরিকা তাহলে ১০ দিনের জন্য কোয়ারান্টাইন থাকতে হত, অনুশীলনের সুযোগ পেত না এবং করোনা আক্রান্ত হওয়ার সুযোগ থাকত।

    Published by:Rohan Chowdhury
    First published: