Home /News /sports /
স্পেনের কোচের পদ থেকে সরে দাঁড়ালেন ফার্নান্দো হিয়েরো

স্পেনের কোচের পদ থেকে সরে দাঁড়ালেন ফার্নান্দো হিয়েরো

ফার্নান্দো হিয়েরো ৷ রয়টার্সের ফাইল চিত্র ৷

ফার্নান্দো হিয়েরো ৷ রয়টার্সের ফাইল চিত্র ৷

  • Share this:

    #মাদ্রিদ: ছিলেন স্পোর্টিং ডিরেক্টর। শেষ মুহূর্তে হুলেন লোপেত্তেগিকে সরিয়ে তার কাঁধেই চাপিয়ে দেওয়া হয় স্পেনের বিশ্বকাপ দলের ভার। সেই দলকে নিয়ে দ্বিতীয় রাউন্ড পার হতে পারেননি ফার্নান্দো হিয়েরো। দেশে ফিরে সব দায় নিজের কাঁধে নিয়ে লা রোজাদের কোচের দায়িত্ব ছেড়ে দিয়েছেন।

    একদম শেষ মুহূর্তে দায়িত্ব পাওয়ায় নিজের মতো করে দল গোছাতে পারেননি হিয়েরো। লোপেত্তেগির ফর্মেশনেই খেলিয়েছিলেন স্প্যানিশদের। কিন্তু রাশিয়ার কাছে টাইব্রেকে হেরে শেষ ষোলো থেকেই বিদায় নেয় স্পেন।

    এমন ব্যর্থতায় অবশ্য হিয়েরোকে কোনো দায় দিচ্ছে না স্প্যানিশ ফুটবল ফেডারেশন। চাইলে আগের পদে অর্থাৎ স্পোর্টিং ডিরেক্টর হিসেবে ফিরতে পারবেন, এমন রাস্তা খোলা রেখেই তার সঙ্গে কোচের চুক্তি বাতিল করেছে সংস্থাটি।

    স্পেনের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘এক সঙ্গে অনেকটা পথ হাঁটার পর রয়্যালস স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ) ও ফার্নান্দো হিয়েরো একে অপরকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিয়েছে। তবে কোচ চাইলে তার আগের পদ অর্থাৎ স্পোর্টিং ডিরেক্টর হিসেবে ফিরে নতুন দিগন্ত উন্মোচন ও নতুন নতুন চ্যালেঞ্জ নিতে পারবেন। ’

    ২০০৭ থেকে ২০১১ সাল পর্যন্ত আগেও একবার স্পেন ফুটবল দলের স্পোর্টিং ডিরেক্টরের পদে ছিলেন হিয়েরো। তার আমলেই ২০০৮ ইউরো ও ২০১০ ফুটবল বিশ্বকাপ জিতে নেয় স্প্যানিশরা । ইউরোজয়ী কোচ লুইস আরগোনেস ও ২০১০ বিশ্বকাপজয়ী কোচ ভিসেন্তে ডেল-বস্কের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা আছে তার।

    First published:

    Tags: 2018 FIFA World Cup, Fernando Hierro, FIFA 2018, Spain

    পরবর্তী খবর