• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Barcelona beat Espanyol : কোচিং জীবনের দ্বিতীয় ইনিংসে বার্সেলোনাকে জিতিয়ে শুরু করলেন জাভি

Barcelona beat Espanyol : কোচিং জীবনের দ্বিতীয় ইনিংসে বার্সেলোনাকে জিতিয়ে শুরু করলেন জাভি

জাভির হাত ধরে জয়ের সরণিতে ফিরল বার্সেলোনা

জাভির হাত ধরে জয়ের সরণিতে ফিরল বার্সেলোনা

Barcelona off to a winning start against Espanyol . শনিবার রাতে বার্সার কোচের জন্য 'জাভি, জাভি' স্লোগানে মেতেছিলেন ক্যাম্প নুয়ে থাকা ৭৪ হাজারের বেশি দর্শক।প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয় ৪৮ মিনিট পর্যন্ত। পেনাল্টি পেয়ে সেটিতে গোল দিতে ভুল করেননি মেমফিস।

  • Share this:

    বার্সেলোনা -১ এস্পানিয়ল -০

    #বার্সেলোনা: ঘরের ছেলে ঘরে ফিরতেই জয় পেল বার্সেলোনা। সৌভাগ্য নিয়ে এসেছেন বলা যেতে পারে। নিয়ে এসেছেন দায়বদ্ধতা। খেলোয়াড় হিসেবে বার্সেলোনার জার্সিতে সব ধরনের সাফল্য পেয়েছেন কিংবদন্তি মিডফিল্ডার জাভি হার্নান্দেজ। এবার প্রিয় ক্লাবের কঠিন সময়ে কোচ হিসেবে নতুন পরিচয়ে এসেছেন তিনি। জাভির নতুন অধ্যায়ের প্রথম ম্যাচটি জিতেই মাঠ ছেড়েছে কাতালান ক্লাবটি। শনিবার রাতে প্রতিদ্বন্দ্বী এস্পানিওলের বিপক্ষে ১-০ গোলের ব্যবধানে জিতেছে বার্সেলোনা।

    আরও পড়ুন -Australian Open vaccination : অস্ট্রেলিয়ান সরকারের ভ্যাকসিনের নীতি নিয়ে বিরক্ত জোকোভিচ, নাও খেলতে যেতে পারেন

    পেনাল্টি থেকে গোলটি করেছেন মেমফিস ডিপাই। স্প্যানিশ লা লিগায় চার ম্যাচ জয়হীন থাকার পর অবশেষে পূর্ণ তিন পয়েন্ট পেয়েছে বার্সা। পরপর দুই হারের পর দুই ড্র করে পয়েন্ট টেবিলে নয় নম্বরে নেমে গিয়েছিল তারা। এস্পানিওলের বিপক্ষে ম্যাচটিতেও পুরো নব্বই মিনিটে অন্তত ১৬টি শট করেছে বার্সা। যার ছটি ছিল লক্ষ্য বরাবর। কিন্তু গোল হয়েছে মাত্র একটি।

    অন্যদিকে ১২ শটের মধ্যে দুটি লক্ষ্যে রেখেও গোল পায়নি এস্পানিওল। তাদের দুটি শট আবার প্রতিহত হয়েছে বার পোস্টে। স্প্যানিশ লিগে পরপর চার ম্যাচে জয়হীন, চ্যাম্পিয়নস লিগে প্রথম রাউন্ড থেকে বিদায়ের শঙ্কা- সব মিলিয়ে ব্যর্থতার দায়ে বরখাস্ত করা হয়েছে বার্সার কোচ রোনাল্ড কোম্যানকে। তার জায়গায় নতুন কোচ হিসেবে গত ৬ নভেম্বর ঘোষণা করা হয় জাভির নাম। তবে আন্তর্জাতিক বিরতির কারণে সপ্তাহ দুয়েক পর প্রথমবার ডাগআউটে দাঁড়ালেন তিনি।

    শনিবার রাতে বার্সার কোচের জন্য 'জাভি, জাভি' স্লোগানে মেতেছিলেন ক্যাম্প নুয়ে থাকা ৭৪ হাজারের বেশি দর্শক। যা শেষ ম্যাচের প্রায় দ্বিগুণ দর্শকের রেকর্ড। নতুন কোচের অধীনে প্রথম ম্যাচটিতে বেশ উজ্জীবিত ফুটবলই খেলেছে বার্সেলোনা। ম্যাচের শুরু থেকেই এস্পানিওলের রক্ষণে একের পর এক আক্রমণ করেছে তারা। তবু প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয় ৪৮ মিনিট পর্যন্ত।

    পেনাল্টি পেয়ে সেটিতে গোল দিতে ভুল করেননি মেমফিস। এরপর ৬১ মিনিটের সময় আরও একবার জালের ঠিকানা খুঁজে পেয়েছিল বার্সা। কিন্তু ফ্রেংকি ডি ইয়ংয়ের করা সেই গোল বাতিল হয়ে যায় অফসাইডের কারণে। এই জয়ের পর ১৩ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে টেবিলের ছয় নম্বরে উঠে এসেছে বার্সেলোনা। জাভি জানিয়েছেন তিনি যে ধরনের ফুটবল খেলানোর চেষ্টা করছেন, সেটা রপ্ত করতে একটু সময় লাগবে ছেলেদের। বার্সিলোনার সোনার সময় তিনি ফিরিয়ে আনতে পারেন কিনা সেটাই দেখার।

    Published by:Rohan Chowdhury
    First published: