• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL EURO CUP 2020 SPAIN SCORES FIVE GOALS VS SLOVAKIA SMJ

Euro 2020: স্লোভাকিয়াকে গোলের মালা পরিয়ে শেষ ১৬-য় স্পেন

এবারের ইউরোতে একের পর এক আত্মঘাতী গোল হয়েই চলেছে।

এবারের ইউরোতে একের পর এক আত্মঘাতী গোল হয়েই চলেছে।

  • Share this:

    #মাদ্রিদ:

    ম্য়াচের তখন ১০ মিনিট বয়স। কোকেকে বক্সের মধ্যে ফেলে দেন স্লোভাকিয়ার বোর্ন কুইপারস। পেনাল্টি পায় স্পেন। কিন্তু সেই পেনাল্টি থেকে অ্যাডভান্টেজ নিতে পারেনি স্পেন। পেনাল্টি মারতে যান মোরাতা। সেই মোরাতা যাঁর ক্লাব পারফরম্যান্স বারবার হতাশ করে সমর্থকদের। স্লোভাকিয়ার গোলকিপার মার্তিন দুবরাভকা সেই পেনাল্টি ডানদিকে ঝাঁপিয়ে রুখে দেন। তখনও কী তিনি জানতেন, এই ম্য়াচে পাঁচটা গোল হজম করে বাড়ি ফিরতে হবে তাঁকে! চলতি ইউরোয় স্পেনের পারফরম্যান্স আহামরি নয় বলে দাবি করেছিলেন অনেকেই। কেউ কেউ তো এবার স্পেনকে ফেভারিট ধরতেও নারাজ। সেই স্পেন এদিন পাঁচটা গোল দিল বটে। তবে এই নিয়ে দুবার পেনাল্টি মিস করল।

    ৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে 'ই' গ্রুপ থেকে রাউন্ড অফ সিক্সটিন-এ চলে গেল লুই এনরিকের দল। স্লোভাকিয়া এবার লড়াকু টিম হিসাবে নামডাক করেছিল। কিন্তু এদিনের ম্য়াচটাই যেন তাদের সব লড়াই মাটিতে মিশিয়ে দিয়ে গেল। এবারের মতো ইউরো অভিযান শেষ স্লোভাকিয়ার। তবে তাদের পারফরম্যান্স হাততালি কুড়িয়েছে। স্লোভাকিয়ার গোলকিপার মার্তিন দুবরাভকা পেনাল্ট সেভ করে সাময়িক নায়ক হয়ে উঠেছিলেন ঠিকই। তবে তারই খলনায়ক হতে বেশি সময় লাগেনি। ম্য়াচের ২৯ মিনিটে আত্মঘাতী গোল হয় তাঁরই ভুলে। পাবলো সারবিয়ার শট ক্রসবারে লেগে উপরে উঠে যায়। বল বাঁচাতে গিয়ে দুবরাভকা নিজেদের জালে জড়িয়ে দেন। এবারের ইউরোতে একের পর এক আত্মঘাতী গোল হয়েই চলেছে। গত চারটি ইউরোতে মোট যা আত্মঘাতী গোল হয়েছে এবার সেই রেকর্ড ভেঙে গিয়েছে।

    বড় দলের বিরুদ্ধে ছোট টিম যা করে এদিন সেটাই করছিল স্লোভাকিয়া। রক্ষণ জমাট করতে গিয়ে আক্রমণ ভুলেই গিয়েছিল তারা। কাউন্টার অ্য়াটাক জমাট বাঁধেনি। ফলে একবারের জন্যও স্পেনের রক্ষণভাগ চ্যালেঞ্জের মুখে পড়েনি। উল্টে একের পর গোল খেতে থাকে স্লোভাকিয়া। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে স্পেনের আইমেরিক লাপোর্ত গোল করে যান। এর পর লেহান সারবিয়া তৃতীয় গোল করেন ৫৬ মিনিটে। ৬৭ মিনিটে চতুর্থ গোল তোরেসের। পঞ্চম গোলটি আত্মঘাতী। ইউরোতে এই নিয়ে আটটি আত্মঘাতী গোল হল।

    Published by:Suman Majumder
    First published: